হঠাৎ করে ঘুরতে যাওয়া

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে হঠাৎ করে একদিন বাইরে ঘুরতে যাওয়ার কিছু মুহূর্ত নিয়ে হাজির হয়েছি । আসলে বেশ কয়েকদিন শরীরটা একটু খারাপ থাকার কারণে কোথাও বের হওয়া হয়নি । তাই শরীর যখন ঠিক হলো তখন আমার হাজবেন্ড বলল কয়েকদিন তো বাইরে বের হওয়া হয় না ,তাহলে আজকে চলো আমরা ঘুরতে যাই ।ঘোরার কথা শুনলে আমি আবার না করি না ।আমিও যেতে রাজি হয়ে গেলাম । তারপর আমরা প্রথমে নদীর পাড়ে ঘুরতে চলে গেলাম । তারপর সেখান থেকে রেস্টুরেন্টে গিয়েছিলাম ও শপিংয়ে গিয়েছিলাম । আজ আমি আপনাদের সামনে নদীর পাড়ের কিছু মুহূর্ত শেয়ার করছি । আশা করছি আপনাদের ভালো লাগবে।

হঠাৎ করে ঘুরতে যাওয়া


IMG20230625173123.jpg

IMG20230625173121.jpg

তারপর আমরা বাসা থেকে বের হয়ে একটি রিকশা করে সরাসরি নদীর পাড়ে চলে গেলাম । নদীর পাড়ে যেয়ে তো আমরা রীতিমতো অবাক হলাম । কেননা কিছুদিন আগে আমরা নদীর পাড়ে এসেছিলাম যেখানে নদী ছিল ধুধু মরুভূমি । যার ফটোগ্রাফি আমি আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম । বেশ অনেকদূর হাঁটার পর অবশেষে চিকন অল্প একটু নদী দেখতে পাওয়া যেত । কিন্তু আজ যেয়ে দেখি পানি একদম তীরে চলে এসেছে । এক সপ্তাহ আগে যেখানে দেখেছিলাম বিশাল চরের বুকে ছেলেরা ফুটবল খেলছে । আজ সেই বিশাল চড় পানিতে থৈথৈ করছে । মাত্র কয়েক দিনের ব্যবধান । সত্যি অবাক হয়ে গেলাম । কেননা আমাদের এদিকে এখন পর্যন্ত সেরকম বৃষ্টি হয়নি । কিন্তু হঠাৎ করে কিভাবে নদীর পানি এত বৃদ্ধি পেল বুঝতে পারলাম না ।


IMG20230625171630~2.jpg


IMG20230625171607.jpg


IMG20230625171624.jpg


তারপর নদীর পাড়ে যাওয়ার পর যে জিনিসটা আমাকে সব থেকে বেশি মুগ্ধ করলো সেটি হচ্ছে আকাশ । দীর্ঘদিন পর এ রকম নীল আকাশ আমার চোখে পড়লো। সত্যি আকাশটা ভারী চমৎকার লাগছিল দেখতে । আমি সঙ্গে সঙ্গে আকাশের কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম । কেননা এত সুন্দর আকাশ দেখে ফটোগ্রাফি না করে তো আর বসে থাকা যায় না । বেশ কিছুক্ষণ তাকিয়ে তাকিয়ে আমি আকাশের সৌন্দর্য দেখতে লাগলাম ।



IMG20230625171559.jpg

IMG20230625171603.jpg

IMG20230625171554.jpg

এরপর কিছুদূর হাঁটার পর একটি কালভার্ট দেখতে পেয়ে আমি ও আমার মেয়ে বসে পড়লাম । তারপর আমার হাজবেন্ড আমাদেরকে বসিয়ে বলল তোমরা এখানে বস আমি নামাজ পড়ে আসি । পেছনেই ছিল একটি চটপটি ফুচকার দোকান । তারপর আমাদের জন্য ফুচকা ও ড্রিংস কিনে দিয়ে আমার হাসবেন্ড নামাজ পড়তে চলে গেল।



IMG20230625171535~3.jpg

IMG20230625171535~2.jpg

তারপর আমি ও আমার মেয়ে ফুচকা খেতে লাগলাম । তারপর দুজন মিলে গল্প করছিলাম আর খাচ্ছিলাম । সেদিনকার আবহাওয়াটা সত্যিই চমৎকার ছিল । প্রচন্ড বাতাস হচ্ছিল । মেয়েকে তাড়াতাড়ি ফুচকা গুলো শেষ করতে বললাম ।কেননা বাতাসে বালি উড়ে উড়ে আসছিল । তারপর কালভার্টে বসে বসে বেশ কিছুক্ষণ প্রাকৃতিক সৌন্দর্য উপলব্ধি করতে থাকলাম । তারপর অল্প সময়ের মধ্যেই আমার হাজবেন্ড ফিরে এলো ।তারপর আমরা আরো সামনের দিকে এগিয়ে গেলাম । এর পরের মুহূর্ত অন্য একদিন আপনাদের সঙ্গে শেয়ার করব । আশা করছি আপনাদের ভাল লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করেছেন জেনে খুব ভালো লাগলো। নদীর পাড়ে প্রাকৃতিক পরিবেশে চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন। দেখে খুব ভালো লাগলো। নদীর পারে সময় কাটানো মুহূর্ত সত্যি খুব দুর্দান্ত হয়ে থাকে। খাওয়া-দাওয়ার মুহূর্ত খুব সুন্দর ভাবে কাটিয়েছেন। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন নদীর পারে কাটানো মুহূর্ত গুলো সত্যিই চমৎকার হয়ে থাকে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি ফুচকার ছবি দিয়ে তো ভালো করেননি কারন আমার জিভে জল চলে এসেছে আপনার যদি পেট ব্যথা করে। যাইহোক মজা করলাম। আসলে অসুস্থ থাকলে এরপর কোথাও ঘুরতে গেলে মন মাইন্ড সব ফ্রেশ হয়ে যায়। আর নদীর পাশে গেলে এমনিতেই হৃদয়ে প্রশান্তি জাগে।

 last year 

আহারে আপু ফুচকার ছবিগুলো দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যিই ভীষণ কষ্ট হচ্ছে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভালো থাকবেন।

 last year 

আপু ভাইয়া খুব ঘুরতে পছন্দ করে।আপনিও সাথে চলে গেলেন।আসলে পরিবারের সাথে ঘুরতে গেলে আনন্দটা দিগুণ হয়ে যায়। এখন বর্ষাকাল তাই নদীর চারিদিকে পানিতে টইটম্বুর। আকাশটা সত্যি সুন্দর লাগছে।আমি হলেও ফটোগ্রাফি করে নিতাম।আকাশ দেখতে আমারও ভীষণ ভালো লাগে। মা,মেয়ে বসে ফুচকাও খেয়েছেন।আসলে ঘুরতে গেলে কিছু না খেলে কি হয়। খুব ভালো লাগলো আপু আপনার অনুভূতি গুলো পড়ে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আমাদের পরিবারের সবাই আমরা ঘুরতে বেশ পছন্দ করি । তাই তো সময় হলেই বেরিয়ে পড়ি ঘুরতে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপু এমন হঠাৎ করে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আপনি কিন্তু বেশ সুন্দর জায়গায় ঘুরতে গেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে বুঝা যাচ্ছে। প্রকৃতির ফটোগ্রাফি গুলো অসাধারণ ভালো লেগেছে। এছাড়া ফুচকা খেয়েছে ফুচকার কালার দেখে অনেক লোভনীয় দেখাচ্ছে। অনেক ভালো লাগলো সুন্দর মুহূর্তটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু এরকম পরিবেশে ঘুরতে বেশ ভালো লাগে ।তবে ফুচকার কালারটি যতটা সুন্দর দেখাচ্ছে খেতে অতটা মজার ছিল না । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

প্রথমে আপনাকে জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক। আপনার এই ঘুরাঘুরি সুন্দর একটি পোস্ট আমার অনেক ভালো লেগেছে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করছেন আপু। আমারও খুবই শখ ছিল ইতিমধ্যে বাইরে কোথাও ঘুরতে যাব কিন্তু তা হয়ে ওঠেনি। আপনার এই পোস্ট আমাকে মুগ্ধ করেছে।

 last year 

ভাইয়া আপনাকেও ঈদের অনেক অনেক শুভেচ্ছা ।এভাবে ঘুরে বেড়াতে বেশ ভালই লাগে । আপনার যেহেতু ঘোরার ইচ্ছা ছিল ঘোরা হয়নি, তাহলে সময় সুযোগ করে নিশ্চয়ই ঘুরে আসুন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32