কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি ||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে খুবই মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। এই রেসিপিটি দেখলে আপনাদের সবারই জিভে জল চলে আসবে। মনে-মনে সবাই আমাকে বকা দিবেন। তার পরেও আমি রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আপনাদেরকে একটু লোভ লাগানোর জন্য। এখন গ্রীষ্মকাল ।চারিদিকে আমের ছড়াছড়ি। বাইরে বের হলে যেদিকে চোখ যায় সেদিকেই দেখা যায় গাছে গাছে আম ধরে আছে ।কাঁচা আম মাখা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে ।কাসুন্দি দিয়ে কাঁচা আম মাখা খেতে তো দারুণ মজা ।তাই আমি আজ কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখিয়েছি। কাঁচা পাকা আম বলছি এই কারণে যে আম গুলো বাইরে থেকে দেখতে একদম কাঁচা কিন্তু কাটার পর দেখছি কিছুটা রং হয়েছে কিন্তু একদম টক ছিল আমগুলো। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি।


কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি



Polish_20220529_232333415.jpg



20220529_103549.jpg

আম

20220529_132021.jpg

লবন,বিট লবন

20220529_132017.jpg

চিনি, কাঁচা মরিচ

20220529_132118.jpg

কাসুন্দি



প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220524_153842.jpg20220529_131057.jpg
প্রথমে আম গুলিকে ভালোমতো ছিলে নিয়ে গ্রেটার দিয়ে গ্রেট করে নেই।

ধাপ-২

20220529_131544.jpg20220529_132142.jpg
তারপর মরিচ,লবন ভালো করে মাখিয়ে নেই।

ধাপ-৩

20220529_132212.jpg20220529_132218.jpg
তারপর বিট লবণ দিয়ে ভালো মতো মাখিয়ে নেই।

ধাপ-৪

20220529_132301.jpg20220529_132307.jpg
তারপর মাখানো মিশ্রণটি ও চিনি দিয়ে দেই।

ধাপ-৫

20220529_132416.jpg20220529_132549.jpg
তারপর কাসুন্দি দিয়ে ভালোমতো মাখিয়ে নেই। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার কাঁচা পাকা আম মাখা ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ইশ আপু দেখেই জিভে হল এসে পরলো।এভাবে কাসুন্দিত দিয়ে খেতে বেশ ভালো লাগে।বেশ মজার একটা রেসিপি। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য ।ভাল থাকবেন ।শুভকামনা রইল।

 2 years ago 

কাসুন্দি দিয়ে আনারস মাখা খেয়েছি কয়েকদিন আগে। অনেক মজা লাগে খেতে। কাসুন্দির এক প্রকার ঝাঝালো স্বাদ আছে। আম মেখে খেতে হবে একদিন। তবে ঘরোয়া পদ্ধতিতে কিভাবে কাসুন্দি বানানো যায় এর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেন আপু

 2 years ago 

ভাইয়া প্রথমেই আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি যেহেতু কাসুন্দি দিয়ে আম মাখা খাননি অবশ্যই একদিন খেয়ে দেখবেন ।এর স্বাদ অতুলনীয়। আর ঘরোয়া পদ্ধতিতে কাসুন্দি আমি কখনো বানায়নি। বানালে নিশ্চয়ই রেসিপি শেয়ার করব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

উফ! এতো রাতের বেলা লোভ জেগে গেলে আপনার আমের রেসিপি দেখে। আপনি কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি তৈরি করেছেন। আপনার আম মাঝা রেসিপি এখন আমিও শিখে গেলাম। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনি যেহেতু শিখে গিয়েছেন অবশ্যই একদিন করে দেখবেন। খুবই ভাল লাগবে খেতে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কাচা পাকা আম ভর্তা দেখে খুবই লোভনীয় লাগছে। এভাবে কাসুন্দি দিয়ে যেকোনো কিছু মেখে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আপনার রেসিপিটি উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন কাসুন্দি দিয়ে যেকোনো জিনিস মাখা খেতেই বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

কাসুন্দি দিয়ে কাচা মাখা আম মাখার দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি খুবি সুন্দর হয়েছে আপনার রেসিপিটা দারুন গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন। এই শুভকামনা রইল।

 2 years ago 

আপু মনি আপনি তো একটু না পুরোটাই লোভ ধরিয়ে দিলেন, কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি দেখলে না চাইলেও জিবে জল চলে আসবে এটা ১০০% গ্রান্টি, অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু মনি, এবং খুব সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, এতো সুন্দর করে কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

ভাইয়া আপনার যে লোভ লাগাতে পেরেছি সত্যিই অসম্ভব ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন ।এই শুভকামনা রইল।

 2 years ago 

কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি আমার অনেক পছন্দ হয়েছে। ঠিক বলেছেন এ সময়ে কাচা পাকা আমের ছড়াছড়ি। এ সময়ে এ ধরনের রেসিপির কথাটি মাথায় আসেনি । আপনার শেয়ারকৃত পোস্ট হতে তা শিখে গেলাম।

 2 years ago 

ভাইয়া এবছর যেহেতু আপনি এখনও এ ধরনের আম মাখা খাননি অবশ্যই একবার খেয়ে দেখবেন ।আর কিছুদিন পরে কিন্তু কাঁচা আম পাওয়া যাবে না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনারা আম মাখা দেখে খুব ভালো লাগলো। সত্যি খুবই দুর্দান্ত হয়েছে ।আসলে দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এই ধরনের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার রেসিপি টি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ভাই। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাসুন্দি দিয়ে আম খেতে অনেক বেশি সুস্বাদু লাগে ,বিশেষ করে সকলের সঙ্গে যেতে আরো বেশি মজা লাগে। আপনার এই আম মাখা রেসিপি দেখে জিভে জল এসে যাচ্ছে, শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আম মাখা রেসিপি টি দেখে যে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু এত রাতে আপনার কাসুন্দি দিয়ে কাঁচা পাকা আম মাখা দেখে আমার একেবারে সত্যি সত্যি মুখে পানি চলে এসেছে। কাসুন্দি দিয়ে অনেকদিন আম মাখানো খাইনা। আমি সেদিন মাখিয়েছিলাম কিন্তু কাসুন্দি দেই নি। একা একা খেতে তেমন একটা ভালো লাগে না তাই আমার খাওয়া হয়না। আপনারটি দেখে তো একেবারে লোভ লেগে গেলো ইস কাছে থাকলে খেতে পারতাম।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এই খাবারগুলো একা একা খেতে মোটেই ভাল লাগেনা ।একা খেতে আমার কাছেও খুব একটা ভালো লাগে না তারপরও খাই ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59036.72
ETH 2970.23
USDT 1.00
SBD 3.73