পটেটো শামী কাবাব রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে বিকেলের নাস্তার মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে পটেটো শামী কাবাব। এটি খেতে খুবই মজার ।বিকেলের নাস্তায় এটি খেতে খুবই ভালো লাগে। খুবই অল্প কিছু উপকরণ দিয়ে ঝটপট তৈরি করে ফেলা যায় মজার এই রেসিপিটি। এইতো কয়েকদিন আগে আমি এটি তৈরি করেছিলাম। তাই ভাবলাম আপনাদের সঙ্গে রেসিপিটি শেয়ার করি। আশা করছি আপনাদের রেসিপিটি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি পটেটো শামী কাবাব রেসিপি।



পটেটো শামী কাবাব রেসিপি


IMG_20231106_190136.jpg


Polish_20231106_185640949.jpg

উপকরণপরিমাণ
আলু৫ টি
পেঁয়াজ কুচি৫ টি
কাচা মরিচ২ টি
ডিম১ টি
চালের গুঁড়ো৩ টেবিল চামচ
বিস্কুট গুঁড়াপরিমাণ মত
ধনিয়া পাতাপরিমাণ মত
লাল মরিচ গুঁড়া১/২ চা চামচ
ধনিয়া গুঁড়া১/২ চা চামচ
জিরা গুঁড়ো১/২ চা চামচ
গোল মরিচ গুঁড়াসামান্য
গরম মসলা গুঁড়া১/২ চা চামচ
চাট মসলা১/২ চা চামচ
নুডুলস মসলা১/২ চা চামচ
লবণস্বাদ মত
তেলপরিমাণ মত

প্রুস্তুতপ্রণালী


IMG20231015163038.jpgIMG20231015175306.jpg

প্রথমে আলুগুলো সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নেই।

IMG20231015180304.jpgIMG20231015180420.jpg

তারপর আলুগুলো ভালোমতো ম্যাশ করে সব মসলা ,লবণ, কাঁচা মরিচ কুচি দিয়ে ভালো করে ম্যাশ করে নেই।

IMG20231015180516.jpgIMG20231015180646.jpg

তারপর ভালোমতো ম্যাশ করে নেওয়ার পর একটি ডিম দিয়ে দেই।

IMG20231015180735.jpgIMG20231015180832.jpg

তারপর ভালো করে ম্যাশ করে পেঁয়াজ কুচি দিয়ে আবারো ম্যাশ করে নেই। তারপর ধনিয়া কুচি দিয়ে আবারো ভাল করে ম্যাশ করি।

IMG20231015181017.jpgIMG20231015181218.jpg

তারপর চালের গুঁড়া দিয়ে আবারো ভাল করে মাখিয়ে নেই।

IMG20231015181643.jpgIMG20231015181645.jpg

তারপর টোস্ট বিস্কুট গুঁড়া করে নেই। তারপর অন্য একটি বাটিতে ডিমের সাদা অংশ দিয়ে লবণ ও গোলমরিচের গুঁড়ো দিয়ে ভালোমতো মিশিয়ে নেই।

IMG20231015182012.jpgIMG20231015182458.jpg

তারপর ম্যাশ করা পটেটো গোল গোল করে ডিমের মধ্যে ডুবিয়ে তারপর বিস্কুটের গুঁড়া মাখিয়ে নেই ।এভাবে একে একে সবগুলো করে নেই।

IMG20231015182957.jpgIMG20231015183044.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে কাবাব গুলো দিয়ে দেই। এপাশ-পাশ উল্টিয়ে ভালো করে ভেজে নেই।

IMG20231015183241.jpgIMG_20231106_185926.jpg

তারপর লাল করে ভাজা হয়ে গেলে উঠিয়ে নেই। তারপর সসের সঙ্গে পরিবেশন করি। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার পটেটো শামী কাবাব রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 10 months ago 

দেখে রাখছি এক্সপেরিমেন্ট করার লোক নেই 😄😄 ছবি দেখেই তো খেতে ইচ্ছা করছে আশা করি এটা খুবই সুস্বাদু হবে। পরিবেশন খুবই সুন্দর ছিলো।

 10 months ago 

ভাইয়া খুব একটা কঠিন না ।আপনি নিজেই এক্সপেরিমেন্ট করে দেখবেন বেশ ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। আসলে পটেটো শামী কাবাব রেসিপি খেয়েছি তবে নিজে কখনো তৈরি করিনি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম একদিন অবশ্যই তৈরি করে খাব। প্রতিটি ধাপ সুন্দর করে দেখিয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ আপনি অবশ্যই একদিন বাসায় ট্রাই করে দেখবেন। খেতে কিন্তু ভীষণ মজার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

শামী কাবাব রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ লেগেছে আমার। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাইয়া আমার রেসিপি পরিবেশন অসাধারণ লেগেছে আপনার কাছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

বাহ্ দারুন তো । আলু দিয়ে শামী কাবার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন। ভাবছি কবে আমরা বউ কাবাব দেখবো। আপনি কিন্তু দারুন ভাবে লোভনীয় এ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আবার বেশ সুন্দর করে ‍উপস্থাপনাও করেছেন দেখছি। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু আপনি এভাবে তৈরি করে নাম দিয়েন বউ কাবাব। তাহলেই খেতে পারবেন বউ কাবাব ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 10 months ago 

আপু আপনার রেসিপিগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার রান্নার হাত সত্যিই অসাধারণ। পটেটো শামী কাবাব রেসিপি দারুন হয়েছে আপু। দেখে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। খুবই লোভনীয় লাগছে দেখতে।

 10 months ago 

হ্যাঁ আপু এটি খেতে খুবই সুস্বাদু ।তানিয়া এসেছিল তখন খেয়ে বলেছিল বেশ মজার হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

মজাদার এই খাবারটা দেখে আমার তো এখনি ইচ্ছে করছে তুলে নিয়ে খেয়ে ফেলতে। আপনি অনেক মজাদার ভাবেই এই রেসিপিটা তৈরি করেছেন, যা দেখলে যে কারোর জিভে জল চলে আসবে। রেসিপিটা তৈরি করার পদ্ধতি অনেক সুন্দর করে তুলে ধরেছেন। যে কেউ এটা তৈরি করে ফেলতে পারবে দেখে। নিশ্চয়ই অনেক বেশি মজা করে খাওয়া হয়েছিল এই মজাদার রেসিপিটা।

 10 months ago 

হ্যাঁ ভাইয়া বেশ মজা করে খেয়েছিলাম। আপনিও একবার তৈরি করে খেয়ে দেখবেন ।বেশ ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

এটা কি সেই কাবাব নাকি যেটি আপনাদের বাসায় আমি খেয়েছিলাম? আসলেই খুবই মজাদার হয়েছিল। আমি অপেক্ষায় ছিলাম কবে আপনি এটির রেসিপি শেয়ার করবেন। তাহলে আমিও শিখে নেব। বানানো তো খুবই সহজ মনে হলো। খেতে যেমন মজাদার হয়েছিল দেখতে তেমন লোভনীয় লাগছে।

 10 months ago 

হ্যাঁ এটি সেই কাবাব যেটি আপনি খেয়েছিলেন এবং আপনার কাছে ভালো লেগেছিল। একবার এভাবে বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

আপু আপনার তৈরি পটেটো শামী কাবাব দেখে খুব খেতে ইচ্ছে করছে। এভাবে কখনো পটেটো শামী কাবাব বানানো হয়নি। আজ আপনার কাছ থেকে নতুন রেসিপি শিখে নিলাম। একদিন অবশ্যই বাসায় তৈরি করার চেষ্টা করবো। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ আপু আপনি একবার এভাবে বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। খেতে কিন্তু খুবই মজার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

পটেটো শামী কাবাব রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। কখনো এই রেসিপিটি তৈরি করা হয়নি।আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করলেন।খেতে ভীষণ মজার হয়েছিল আশাকরি।শিখে নিলাম আশাকরি করব।ধন্যবাদ আপু মজার রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু যেহেতু কখনো এভাবে তৈরি করে খাননি তাহলে অবশ্যই একবার খেয়ে দেখবেন ।খেতে কিন্তু খুবই মজার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

বেশ মজার একটি কাবাবের রেসিপি শেয়ার করেছেন।আমি এ কাবাব বানাই তবে কখন ও নুডলস মশলা দিয়ে বানায়নি।বেশ নতুন একটি রেসিপি শিখে নিলাম। ধন্যবাদ আপু।

 10 months ago 

হ্যাঁ আপু এভাবে একবার বানিয়ে খেয়ে দেখবেন। খেতে কিন্তু বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58984.04
ETH 2551.66
USDT 1.00
SBD 2.35