স্বরচিত কবিতা || ভাবনায় তুমি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার পনেরো নাম্বার কবিতা । যদিও কমিউনিটিতে অনেকে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি । তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।


আসলে কেউ যখন কাউকে ভালোবেসে তাকে হারিয়ে ফেলে তখন তার বুকের মধ্যে কষ্টের পাহাড় জমে।তখন তার কথা ভাবতে ভাবতে কখন দিন গড়িয়ে রাত হয় সে বুঝতেও পারে না।তার শুধু একটাই চিন্তা থাকে ভালোবাসার মানুষকে নিয়ে।সে সব জায়গায় ভালোবাসার মানুষকে খুঁজতে থাকে।এভাবে তার জমানো কষ্টগুলো বাড়তেই থাকে।সে তার প্রিয় মানুষ টিকে আর খুঁজে পায় না।কিন্তু তাকে ভুলতেও পারে না।তাকে সে খুঁজতেই থাকে।আর সব সময় স্মরণ করতে থাকে। এই ছিল মূলত কবিতার মূলভাব । এখন আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি মূল কবিতায়।



greeting-card-2320754_1280.jpg

source

ভাবনায় তুমি


পাহাড় সমান দুঃখ নিয়ে বলছি আমি কথা
বুকের মাঝে জমিয়ে রাখা কষ্টগুলো আঁকা।
কষ্টগুলো কান্না হয়ে ঝরবে তখন
হৃদয় দিয়ে তোমার কথা ভাববো যখন।
তোমার কথা ভাবতে ভাবতে
সকাল গড়িয়ে সন্ধ্যে হল,
কষ্ট গুলোও জমিয়ে জমিয়ে
পাহাড় সমান বড় হল।
ফুল বাগানে ঘুরে বেড়াই,
হেথায় সেথায় খুঁজে বেড়াই,
তোমার দেখা নাহি পাই।
কোথায় গেলে বলো?
খুঁজতে খুঁজতে হারিয়ে গেলে
হৃদয় মাঝে আঘাত দিলে,
সেই আঘাতের দুঃখ
ভুলতে নাহি পারি,
তাইতো তোমায় স্মরণ করি।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 9 months ago 

আসলে কেউ যখন কাউকে ভালোবেসে তাকে হারিয়ে ফেলে তখন তার বুকের মধ্যে কষ্টের পাহাড় জমে।তখন তার কথা ভাবতে ভাবতে কখন দিন গড়িয়ে রাত হয় সে বুঝতেও পারে না।

আসলে আপু এটাই সত্যি কারের ভালোবাসা।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা।

 9 months ago 

ভালোবাসার মানুষটাকে নিয়ে কবিতা লিখতে অনেক ভালো লাগে। আপনি আজকে ভালোবাসা নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। আসলে ভালোবাসার মানুষটাকে হারানোর চেয়ে বেশি কষ্ট আর কিছুতে নেই। তখন কষ্টের পাহাড় জমে বুকের মধ্যে। আপনার কবিতার প্রত্যেকটা লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে পড়তে। জাস্ট অসাধারণ ছিল সম্পূর্ণটা এটা বলতে হয়।

 9 months ago 

আপু আমার কবিতাটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। সত্যি ভালোবাসার মানুষটা হারিয়ে গেলে এক পাহাড় কষ্ট বুকে জমে যায় মনে হয়। তখন শুধু তারই কথা মনে হয়। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। এরকম অনুভূতিমূলক কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে ধন্যবাদ আপু।

 9 months ago 

আপু আমার কবিতাটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো। মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 9 months ago 

প্রিয় মানুষটি হারিয়ে গেলে পাহাড় সম ব্যথা তো হবেই।আর সেই অনুভূতি নিয়ে চমৎকার একটি কবিতা লিখলেন। খুব ভালো লেগেছে।আপনি ছন্দ মিলিয়ে লিখেছেন কবিতাটি।কবিতার প্রতিটি লাইন দারুন ছিল।ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনার কাছে আমার লেখা কবিতার প্রতিটি লাইন ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 9 months ago 

প্রিয় মানুষকে হারিয়ে ফেললে সবাই অনেক কষ্ট পায়। আর আপনি প্রিয় মানুষকে নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন। ভাবনায় তুমি কবিতাটি অসাধারণ হয়েছে। তবে এটি ঠিক প্রিয় মানুষকে নিয়ে চিন্তা করতে করতে কখন যে সকাল থেকে রাত হয়ে যায় বুঝাই যায় না। খুব সুন্দর করে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপু মনোযোগ সহকারে কবিতাটি পড়ে দারুন একটি মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 9 months ago 

আপনার ভাবনায় তুমি কবিতাটি পড়ে বেশ ভালই লাগলো। প্রিয় মানুষ যখন দূরে চলে যায় তখন তাকে বেশি মনে পড়ে। সত্যি বলতে আপনি প্রিয় মানুষ নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন। কবিতা পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার কবিতা শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার হয়েছে। কবিতাটি চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ভাইয়া আপনার কাছে কবিতা পড়তে ভালো লাগে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56