ফুলের দোকানে একদিন

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একদিন আমার বোনের সঙ্গে শপিংয়ে গিয়েছিলাম এবং সেখানে একটি ফুলের দোকানে গিয়েছিলাম সেই অনুভূতি নিয়ে হাজির হয়েছি । আসলে একটা সময় ছিল আমরা বোনেরা মিলে শপিংয়ে যেতাম । বেশ আনন্দ উল্লাসের মধ্য দিয়ে শপিং করতাম । কিন্তু এখন সবাই ভিন্ন ভিন্ন জায়গায় থাকার কারণে একসঙ্গে আর সেই শপিং এ যাওয়া হয় না । বেশ কিছুদিন আগে আমার ছোট বোন মায়ের বাসায় এসেছিল । তো আমিও গিয়েছিলাম সেখানে । তারপর আমরা দুজন মিলে আমাদের সেই পুরনো চিরচেনা শপিংমলে গিয়েছিলাম ।

শপিংমলে যেয়ে বেশ কিছু শপিং করেছিলাম । আমাদের এই শপিং মলের ভেতরে একটি ফুলের দোকান আছে । তো আমরা শপিং করতে করতে একটা পর্যায়ে হঠাৎ আমাদের চোখ পরল এই ফুলের দোকানটিতে । দেখলাম চমৎকার কিছু ফুল নিয়ে বসে আছে ফুলের দোকানদার । তখনই আমার মনে হল যে কিছু ফটোগ্রাফ তুলে নিয়ে আসি । যাবার সময় ফুল কিনে নিয়ে যাব । তারপর আমি আমার বোনকে বললাম চল আমরা ফুলের দোকানে যাই । কয়েকটি ফটোগ্রাফি করে আসি । আমার বোন তো যাবে না , বলে তুমি কি এখন ফুল কিনবে ?তাহলে এখন না কিনলে আমি যাব না ।আমি দূরে দাঁড়িয়ে থাকি , তুমি ফটোগ্রাফি করে নিয়ে আসো । ফুল না কিনে ফটোগ্রাফি করলে যদি ফুলের দোকানদার কিছু বলে । কিন্তু আমি বললাম কয়েকটি ফটোগ্রাফ ইতো তুলব । এতে বলার কি আছে ।তারপর ও দাঁড়িয়ে থাকলো আমি যেয়ে কয়েকটি ফটো তুলে আনলাম । তবে একটা কথা বলে রাখি, দোকানদার কিন্তু কিছুই বলেনি । শুধু শুধু ভয় পেয়েছে।


ফুলের দোকানে একদিন


20221228_181129.jpg

প্রথমেই ফুলের দোকানটিতে চমৎকার টাটকা কিছু গোলাপ ফুলের দিকে আমার চোখ আটকে গেল ।ফুলগুলো এতটা তরতাজা ছিল যে দেখে মুগ্ধ হবার মতো । আর একসঙ্গে এতগুলো গোলাপ দেখলে যে কারোরই ভালো লাগে । এমনিতে আমার সবথেকে প্রিয় ফুল হচ্ছে গোলাপ ।


20221228_181132.jpg

দোকানের লোকজন বেশ ব্যস্ত ছিল মনে হচ্ছিল ।হয়তো কোন বিয়ের প্রোগ্রামের জন্য ফুলগুলোকে সাজানো হচ্ছে । আসলে বিয়ের অনুষ্ঠানে এই ফুলগুলোর ব্যাপক চাহিদা । গোলাপ দিয়ে বাসর সাজালে দেখতে সত্যিই চমৎকার লাগে । এছাড়াও গায়ে হলুদের অনুষ্ঠানেও ব্যাপক হারে গোলাপ ব্যবহার করা হয় । সবকিছুতেই গোলাপ ফুলের একটা আলাদা কদর রয়েছে ।


20221228_181142.jpg

এখানে বেশ কিছু ফুলের তোড়া ও জারবেড়া ফুল দেখতে পেলাম ।এছাড়াও ছোট ছোট আরেকটি ফুল দেখেছিলাম যে ফুলটির নাম আমার এই মুহূর্তে মনে পড়ছে না । আপনাদের কারো মনে থাকলে কমেন্টে জানাতে পারেন ।


20221228_181138.jpg

এখানে রজনীগন্ধার স্টিক গুলো সাজানো ছিল ।একসঙ্গে এতগুলো রজনীগন্ধা সাজানো ছিল যে ঘ্রাণে জায়গাটি ভরে উঠেছিল । রজনীগন্ধা ফুলের ঘ্রান আমার কাছে অসম্ভব ভালো লাগে ।


20221228_181146.jpg

এখানে এক ঝুড়ি গাঁদা ফুল ও গাঁদা ফুলের মালা গাথা ছিল । সাধারণত হলুদের অনুষ্ঠানে এই গাঁদা ফুল ব্যাপকভাবে ব্যবহৃত হয়।হলুদের অনুষ্ঠানে এই গাঁদা ফুলের মালা হাতে, গলায় ,মাথায় পড়া হয়। আমিও একটা সময় পড়েছিলাম নিজের বিয়ের অনুষ্ঠানে ও বোনদের বিয়ের অনুষ্ঠানে ।


20221228_181149.jpg

এখানে রজনীগন্ধা ফুলের মালা গাঁথা ছিল । এই রজনীগন্ধা ফুলের মালা চুলে লাগালে দেখতে সত্যিই চমৎকার লাগে । বেনিতে কিংবা খোঁপায় যেভাবে পরা হোক না কেন চমৎকার লাগে দেখতে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আপু আর কখনো সেই দিন ফিরে আসবে না। সবাই এখন যার যার সংসার জীবন নিয়ে ব্যস্ত হয়ে গিয়েছে। একজনের সময় হলে আরেক জনের হয় না। আপনি আর আপনার ছোট বোন মিলে শপিং করে আসার সময় ফুলের দোকানের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুলের দোকানের প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপু এমন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ঠিকই বলেছেন আপু যেদিন হারিয়ে যায় সেদিন আর ফিরে পাওয়া যায় না । অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 last year 

আসলেই কিন্তু এমনি এমনি ফটোগ্রাফি করলে অনেকেই তাকিয়ে থাকে কিন্তু আমরা তো আমার বাংলা ব্লগের মেম্বার, আমাদের সৃজনশীল হতে হবে। যাই হোক আপনি ফুলের দোকানে গিয়ে সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফুলের দোকানে গেলে বিভিন্ন ফুলের গন্ধ নাকে আসলে খুব ভাল অনুভূতির সৃষ্টি হয়। ফুলের দোকানে গাঁদা, গোলাপ, রজনীগন্ধা, জারবেরা, অর্কিড এই ফুলগুলো খুবই কমন থাকে। ধন্যবাদ আপু।

 last year 

ঠিকই বলেছেন ভাইয়া আমরা তো আমার বাংলা ব্লগের মেম্বার । আমাদের তো ফটোগ্রাফি করতেই হবে । কে কি মনে করলো তা দেখলে হবে না । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

আপু আমি কিন্তু ফুলের দোকানে গেলে আগে নাকে ফুলের গন্ধ নেই। তারপর ফটোগ্রাফি করি। সবাই তাকিয়ে থাকে আমার দিকে। তাতে আর কি যায় আসে। আমি তো আমার বাংলা ব্লগের সদস্য। যাই হোক বেশ সুন্দর সুন্দর কিছু ফলের অসাধারণ ফটোকপি করলেন আপনি। যাক আপনার মাধ্যমে অনেক ফুল দেখতে পেলাম।

 last year 

হ্যাঁ আপু ঠিকই বলেছেন তাকিয়ে থাকলে কি আর যায় আসে । আমাদের তো ফটোগ্রাফি করতেই হবে ।কেননা আমরা আমার বাংলা ব্লগের সদস্য যে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74