সবুজের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু সবুজের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে এখন ভীষণ ভালো লাগে। প্রকৃতির যা কিছুই আমার কাছে ভালো লাগে সেটাই ক্যামেরাবন্দি করে রাখতে ইচ্ছে করে। আর আপনাদের সঙ্গে শেয়ার করতে ইচ্ছে করে। বেশ কিছুদিন আগে আমাদের শহরের সুইচগেট ও পদ্মা নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম, মোবাইল ঘেঁটে তারই কিছু ফটোগ্রাফি পেলাম । তাই ভাবলাম আপনাদের সঙ্গে শেয়ার করি । আজ শুধু সবুজের ফটোগ্রাফিই শেয়ার করবো । আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি সবুজের ফটোগ্রাফি।


সবুজের ফটোগ্রাফি


Polish_20230928_224512350.jpg

IMG20230710170157.jpg

IMG20230710170152.jpg

এই ফটোগ্রাফি গুলি সুইচ গেট যখন ঘুরতে গিয়েছিলাম তখন তোলা । সুইস গেটের একটা বিষয় আমার কাছে বেশ অদ্ভুত লাগে সেটা হচ্ছে এর এক পাশের গেটে থাকে একদম নিশ্চুপ পানি । আর অপরপাশের গেটে থাকে তোলপাড় করা পানি ।দেখে বোঝার উপায় নেই একপাশের পানি নিশ্চুপ হলেও তারই অপর পাশের পানির কত স্রোত। যাই হোক সুইচগেটের পানি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে । তাছাড়া এখানে বেশ কিছু কৃষ্ণচূড়া গাছ ছিল। কৃষ্ণচূড়া গাছ ফুলে ফুলে ভরে থাকলে দেখতে অসম্ভব ভালো লাগে।


IMG20230710170045.jpg

এটি হচ্ছে সুইচগেটের অপর পাশের পানির স্রোত। এখানে বেশ কয়েকটি গেট খোলা ছিল যার জন্য প্রচুর পানি বের হচ্ছিল।


IMG20230710171050.jpg

IMG20230710171044.jpg

IMG20230710171026.jpg

এই ফটোগ্রাফি গুলিও সুইচগেটের পাশে থেকে নেওয়া। সুইচগেটের পাশে দেখলাম এরকম সবুজের বাগান করা হয়েছে। এখানে বেশ কিছু গাছ রয়েছে। তার মধ্যে বেশ কয়েকটি পেঁপে গাছ দেখতে পেলাম ।সবুজ দেখতে সত্যিই ভীষণ ভালো লাগে।


IMG20230625173721.jpg

IMG20230625173716.jpg

আর এই ফটোগ্রাফি গুলি পদ্মা নদীর পাড় থেকে তোলা । আসলে আমাদের যখনই সময় সুযোগ হয় আমরা পদ্মার বাড়ি চলে যাই ।নদীর পাড়ে ঘুরতে বেশ ভালই লাগে। কিছুদিন আগে যাওয়া হয়েছিল তখন এই ফটোগ্রাফি গুলো করেছিলাম । আসলে নদীর ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। নদী দেখতেও যেমন ভালো লাগে তেমনি তার ফটোগ্রাফি করতেও ভীষণ ভালো লাগে। এই রাস্তা ধরে নদীর পাড় ঘেঁষে বহুদূর পর্যন্ত হেঁটে যাওয়া যায়। আমরা মাঝে মাঝে হাঁটি।


IMG20230625173132.jpg

এটিও পদ্মা নদীর পাড়ে তোলা ফটোগ্রাফি ।এই রাস্তা ধরে কতবার যে হেঁটে গিয়েছি তার শেষ নেই ।যতবারই যাই এ রাস্তা ধরে হেটে যাই ।নদীর পাশ দিয়ে হাঁটতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
লোকেশনফরিদপুর সুইসগেট ও পদ্মা নদীর পাড়

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 11 months ago 

এইরকম সবুজ ফটোগ্রাফি দেখলে একেবারে চোখ জুড়িয়ে যায়। সাথে সাথে মনটাও প্রফুল্ল হয়ে যায়। সুইচ গেট, পদ্মা নদীর পাড় সবগুলো ফটোগ্রাফি চমৎকার ছিল আপু। অনেক সুন্দর ক‍্যাপচার করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন সবুজের ফটোগ্রাফি গুলো দেখলে চোখ যেমন জুড়িয়ে যায় মনটাও সেরকম প্রফুল্ল হয়ে উঠে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

সবুজের সমরহ আমাদের এই দেশ বাংলাদেশ। বাংলাদেশে আপনি যেদিকেই তাকাবেন সেদিকেই এই সব সৌন্দর্য যেন ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আর এই সৌন্দর্য গুলো বেশি উপভোগ করা যায় গ্রামে। কারণ গ্রামকে প্রাকৃতিক সৌন্দর্য লীলাভূমি বলা হয়। আপনি আজকে খুব চমৎকার সবুজের ফটোগ্রাফি করেছেন। বেশ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন প্রাকৃতিক সৌন্দর্য সবচেয়ে বেশি গ্রামে উপলব্ধি করা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভালো থাকবেন।

 11 months ago 

আজকে আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনি কিছুদিন আগে সুইচগেট ও পদ্মা ঘুরতে গিয়ে খুব সুন্দর প্রাকৃতিক সবুজ ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখে অসাধারণ লাগলো। তবে আমাদের এদিকে ও একটি সুইচগেট আছে। জায়গাটিতে ঘুরতে গেলে অনেক ভালো লাগে। যাইহোক সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু আপনাদের ওখানেও সুইচগেট আছে এবং সেখানে যেতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনি খুব সুন্দর করে কিছু সবুজের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। কিছুদিন আগে সুইচগেট ও পদ্মা নদীর পাড়ে ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফি গুলো করেছেন। এসব জায়গাতে ঘুরতে গেলে মন এমনিতে সতেজ হয়ে যায়। তবে আমি নিজে কোথাও ঘুরতে গেলে ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করা অভ্যাস হয়ে গেছে। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ভাইয়া আমার করা ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 11 months ago 

সবুজের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। আপনি প্রতিটা ছবি দারুণ ভাবে ক্যামেরা বন্দি করছেন।এইরকম সবুজের ফটোগ্রাফি দেখলে ভীষণ ভালো লাগে। আমার কাছে আপনার সব গুলো ফটোগ্রাফি সুন্দর লাগছে।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

সবুজের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা।

 11 months ago 

আমার কাছে ভালো লাগা দৃশ্য গুলো ক্যামেরাবন্দি করে রেখে দিতে ভালো লাগে। আমিও মাঝে মাঝে ফোনের গ্যালারি ঘুটে সেখান থেকে পুরনো ছবি সংগ্রহ করে শেয়ার করার চেষ্টা করি। আপনি পদ্মা নদীর পাড়ে ঘুরতে গিয়ে কিছু সবুজ প্রকৃতির সৌন্দর্য ক্যাপচার করেছিলেন সেগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে ভাইয়া ফটোগ্রাফি মোবাইলে থাকলে সেগুলো একটা সময় শেয়ার করতে বেশ ভালই লাগে। আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ।

 11 months ago 

আপু সবুজ প্রকৃতির ফটোগ্রাফিগুলো দেখতে চমৎকার লাগছে।এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখলে মনটা ভালো হয়ে যায়। আপনি পদ্মা পাড়ের সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন খুব ভালো লাগলো আপু।অনেক ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন সবুজের ফটোগ্রাফি দেখলে সত্যিই মনটা ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45