রঙিন কাগজ দিয়ে একটি মোরগ তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম



বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি এই করোনাকালীন সময়েও সবাই খুবই ভালো আছেন, সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি ডাই প্রজেক্ট নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি মোরগ তৈরি ।রঙিন কাগজ দিয়ে এর আগেও বিভিন্ন সময়ে আমি বিভিন্ন জিনিস তৈরি করেছি ।আর সেটি আপনাদের সঙ্গে শেয়ার করেছি ।আজও তেমনি রঙিন কাগজ দিয়ে একটি মোরগ তৈরি করেছি। আশা করছি আমার মোরগটি আপনাদের ভালো লাগবে। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে দেখতে বেশ সুন্দর লাগে । প্রতিদিন আমাদের কমিউনিটির সবাই নতুন নতুন জিনিস তৈরি করছে। সেটি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে ।আমিও তাই সবার মতো রঙিন কাগজ দিয়ে আজ একটি মোরগ তৈরি করলাম । তাহলে চলুন শুরু করা যাক আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি মোরগ তৈরি।



রঙিন কাগজ দিয়ে একটি মোরগ তৈরি



20220128_212319.jpg

প্রস্তুতপ্রণালী



ধাপ-১

20220128_201837.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নেই।

ধাপ-২

20220128_202657.jpg

তারপর কাগজ গুলোকে এভাবে গোল করে কেটে নেই।

ধাপ-৩

20220128_204425.jpg

তারপর গোল করে কেটে রাখা বড় দুটি কাগজ এভাবে ভাঁজ করে নেই।

ধাপ-৪

20220128_204809.jpg

ধাপ-৫

20220128_204900.jpg

তারপর ছোট কাগজটিতে আঠা লাগিয়ে বড় কাগজের সঙ্গে লাগিয়ে দেই।

ধাপ-৬

20220128_205600.jpg

তারপর আরো একটি হলুদ কালারের কাগজ এভাবে গোল গোল করে কেটে নেই।

ধাপ-৭

20220128_205641.jpg

ধাপ-৮

20220128_205756.jpg

তারপর এভাবে ভাঁজ দিয়ে আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৯

20220128_205845.jpg

ধাপ-১০

20220128_210141.jpg

তারপর আরো একটি কাগজ ভাঁজ দিয়ে মোরগের নিচের দিকে লাগিয়ে দেই।

ধাপ-১১

20220128_210305.jpg

তারপর আরো দুটি কাগজ ভাঁজ করে লাগিয়ে দেই।

ধাপ-১২

20220128_210541.jpg

ধাপ-১৩

20220128_211122.jpg

এখন মোরগের মাথার ওপরের অংশ ও ঠোঁট লাগিয়ে নেই।

ধাপ-১৪

20220128_211243.jpg

এখন মোরগের গলা বানিয়ে নেই।

ধাপ-১৫

20220128_211406.jpg

এখন মোরগের চোখ লাগিয়ে নেই।

ধাপ-১৬

20220128_211819.jpg

ধাপ-১৭

20220128_211934.jpg

এখন মোরগের পা দুটি লাগিয়ে নেই।

ধাপ-১৮

20220128_212048.jpg

এখন কলম দিয়ে চোখটি এঁকে নেই।

ধাপ-১৯

20220128_212220.jpg

ধাপ-২০

20220128_212330.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে মোরগ তৈরি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন ,নিরাপদে থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

খুব চমৎকার একটি মুরগি তৈরি করেছেন আপনি। মুরগিটি দেখে আমার খুবই চমৎকার লেগেছে। আমি একদিন চেষ্টা করব এটি তৈরি করার জন্য। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা দেখে যে কেউ চাইলে এটি তৈরি করে নিতে পারবে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

হ্যা আপু এভাবে আপনি একদিন করে দেখবেন খুবই সহজ পদ্ধতি। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

আপনার তৈরি করা রঙ্গিন কাগজের মোরগটি দেখতে খুব চমৎকার লাগছে। আপনি হলুদ এবং সবুজ কাগজের মিশ্রণে অনেক সুন্দর ভাবে মোরগটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনার অনেক সুন্দর ক্রিটিভ মাইন রয়েছে সেটিকে কাজে লাগিয়ে আপনি অসাধারণ একটি কাজ করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা এবং দোয়া রইলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা আমার মোরগটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দিবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি মোরগ তৈরি করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের মোরগটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে মোরগ তৈরি দৃশ্য আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন যেটা দেখে সত্যিই আমার অনেক বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম একটি রঙিন কাগজের মোড়গ আমাদের মাঝে step-by-step শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার মোরগটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল।। এভাবেই পাশে থাকবেন আশা করছি ।ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি মোরগ তৈরি করেছেন। আপনার তৈরীকৃত এই কাগজের মোরগটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা এবং দোয়া রইলো।

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই আপু অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

দারুন জিনিস বানিয়েছেন তো আপু। খুব সুন্দর লাগছে দেখতে। আপনার আইডিয়াটা আসলে অনেক ইউনিক ছিল। আমার কাছে মাথার উপরের অংশ এবং মোরগের চোখ অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল 💕

 2 years ago 

আপনার কাছে আমার মোরগটি ভালো লেগেছে জেনে সত্যিই আপু অনেক ভালো লাগলো ।এভাবেই মন্তব্য করে আমার পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মোরগের অরিগামি প্রস্তুত করেছেন সত্যিই আপনার ইউনিক বুদ্ধির তারিফ করতে হয় কালার টা দারুণ ভাবে ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে মোরগ তৈরি করেছেন। আপনার কাগজ দিয়ে মোড়া তৈরি আমার খুব ভালো লেগেছে । আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল । ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আমার মোরগটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।এভাবেই মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে মুরগিটি তৈরি করলেন। আমার কাছে তো দেখতে একেবারে সত্যি কারের খেলনার মুরগির মতো মনে হচ্ছে। আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। অনেক নিখুত ভাবে তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার মোড়গ টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই আপু অনেক ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ।

 2 years ago 

আপু মরগ টির একটি রেসিপি করার জর দাবি জানাচ্ছি😁😁এবং আমাদের দাওয়াত করে খাওয়াবেন।

অসম্ভব সুন্দর হয়েছে।বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল।

 2 years ago 

মোরগটা আপনাকে দিয়ে দিলাম ভাইয়া ।আপনি রেসিপি করে আমাকে দাওয়াত দিবেন। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

  • অসম্ভব সুন্দর করে আপনি মুরগি তৈরি করেছেন। মুরগিটি দেখে মনে হচ্ছে খুবই স্বাস্থবান। এখনের জবাই দিয়ে রেসিপি করে নিতে ইচ্ছে করতেছে। 😀😀😀
 2 years ago 

হ্যাঁ ভাইয়া মোরগটি বেশ স্বাস্থ্যবান হয়েছে ।জবাই করলে অনেক মাংস হবে ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45