একদিন লেকের পাড়ে ঘুরে বেড়ানোর অনুভূতি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একদিন লেকের পাড়ে ঘুরতে যাওয়ার কিছু অনুভূতি শেয়ার করতে এসেছি ।আমার খুব বেশি বাইরে যাওয়া হয় না ।সবসময় বাসাতেই থাকা হয় ।অনেকদিন পরে যখন বাইরে বের হই তখন বেশ ভালো লাগে ।কিছুদিন আগে আমাদের শহরের একটি লেকের ধারে বেড়াতে গিয়েছিলাম। লেকটি বেশ বড় ।কিন্তু এধরনের লেক এখন খুব একটা দেখা যায়না । লেকের পাড়ে ঘুরে বেড়ানোর সময় আমি বেশ কিছু ফটোগ্রাফি করেছি। আজ আমি আপনাদের সঙ্গে সেই ফটোগ্রাফ গুলো শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।


একদিন লেকের পাড়ে ঘুরে বেড়ানোর অনুভূতি



Polish_20220520_001747385.jpg

সেদিন বিকেলের আবহাওয়াটা বেশ ভালই ছিল ।খুব বেশী গরম ছিল না আবার ঠান্ডাও ছিলনা ।তবে বাতাস ছিল প্রচুর। এ ধরনের আবহাওয়ায় বাইরে বের হতে বেশ ভালই লাগে ।লেকের পাড় হওয়ায় সেখানে বাতাসটা অন্যান্য জায়গা থেকে একটু বেশিই ছিল । সেদিন সেই বিকেল বেলার সময়টুকু আমার কাছে বেশ ভালো লেগেছিল।

ফটোগ্রাফি-১

20220504_174834.jpg

ফটোগ্রাফি -২

20220504_174828.jpg

এই ফটোগ্রাফি দুটি নেওয়া হয়েছে লেকের ধারে মেইন রাস্তার পাশ থেকে ।রাস্তার ওপারে দেখা যাচ্ছে কৃষ্ণচূড়া গাছগুলো কৃষ্ণচূড়া ফুলে লাল হয়ে আছে। চমৎকার লাগছে দেখতে। তবে এই লেকটা খুব বড় হলেও এটা খুব একটা পরিষ্কার-পরিচ্ছন্ন না। এই লেকে অনেক মাছ ছাড়া হয়। বছরে কয়েকবার টিকেট কেটে মাছ ধরার ব্যবস্থা করা হয় ।তখন শহরের বিভিন্ন জায়গা থেকে প্রচুর মানুষ লেকের ধারে এসে জমা হয় মাছ ধরার জন্য ।তখন এক অন্য রকম পরিবেশের সৃষ্টি হয়।

ফটোগ্রাফি -৩

20220504_174741.jpg

ফটোগ্রাফি-৪

20220504_174751.jpg

লেকের ধারে বেশ কয়েকটি কালভার্ট আছে বসার জন্য । সেখানে বসে বসে আমি বেশ কয়েকটি ফটোগ্রাফি তুলেছি। সেখানে বসে আমরা গল্প করছিলাম আর ড্রিঙ্কস খাচ্ছিলাম ।আর আমি মাঝেমধ্যে ফটোগ্রাফি করছিলাম। বেশ ভালো লাগছিল সময়টি। যদিও সন্ধ্যার একটু আগে আমরা ওখানে গিয়েছিলাম তাই আবহাওয়া টা অন্ধকার অন্ধকার হয়ে আসছিল ।আলো স্বল্পতার কারণে ছবিগুলো খুব একটা ভাল হয়নি ।তারপরেও আমি চেষ্টা করেছি ভালো ফটোগ্রাফি করার।

ফটোগ্রাফি-৫

20220504_174736.jpg

ফটোগ্রাফি-৬

20220504_174733.jpg

ফটোগ্রাফি-৭

20220504_174755.jpg

ফটোগ্রাফি-৮

20220504_174730.jpg

ফটোগ্রাফি-৯

20220504_174725.jpg

ফটোগ্রাফি-১০

20220504_174728.jpg

স্থান-লিংক

এ সবগুলো ফটোগ্রাফি সন্ধ্যার একটু আগে তোলা ।যার কারণে দেখেই বোঝা যাচ্ছে সন্ধ্যে হয়ে আসবে। আসলে আমাদের সকলেরই পরিবারের সঙ্গে বাইরে সময় কাটানো উচিত। এতে করে অনেক মানসিক প্রশান্তি পাওয়া যায়।
বেশ কিছুক্ষণ ঘোরাঘুরি করার পর আমরা সন্ধ্যার একটু আগেই বাসার উদ্দেশ্যে রওনা হলাম ।ব্যাস এই ছিল আমার আজকের আয়োজন। আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
স্থানটেপাখোলা লেক পাড়

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আমি নিশ্চিত লেকের পাড়ে নির্মল বাতাস আপনার মনকে প্রশান্ত করেছেন। আপনি খুব সুন্দর একটি বিকাল কাটিয়েছেন। সে বিকালের অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার অনুভূতি গুলো পড়ে খুবই ভালো লাগলো। আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর ভাবে আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই ধরেছেন লেকের নির্মল বাতাস সত্যি মনকে প্রশান্ত করে দেয় ।আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ভালো থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

লেকের পাড়ে ঘুরতে গিয়ে অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে শেষ বিকেলের ছবিগুলো অসাধারণ ছিল। 34 এবং 6 নাম্বার ছবিটি দেখতে অসম্ভব সুন্দর লাগতাছে। সাথে খুব সুন্দর করে আপনি তুলে ধরেছেন আমাদের মাঝে। সব কিছু বর্ণনা শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

খুব ভালো লেগেছে ভাই বিশ্বাস করেন আপনার ফটোগ্রাফি গুলো এতটা চমৎকার হয়েছে, বিশেষ করে লেকের পাড়ের মেইন রাস্তাটা দূর থেকে এত চমৎকার দেখা যাচ্ছে এবং কৃষ্ণচূড়ার ফুলগুলো অনেক চমৎকার দেখা যাচ্ছে। সেই সাথে আপনি যে কালভার্টে বসে যে ফটোগ্রাফি গুলো করেছেন সত্যিই অসাধারণ। সবুজ গাছগুলো এত চমৎকার ভাবে ফুটে উঠেছে দেখে মনে হচ্ছে বাস্তব কোন চিত্র। সেই সাথে আপনি আপনার ভাললাগা আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।এত সুন্দর সুন্দর মন্তব্য পেলে সত্যি কাজ করার উৎসাহ বেড়ে যায় ।ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

লেকের পাড়ে কাটানোর সময় এবং সেইসাথে ফটোগ্রাফি যথেষ্ট ভাল হয়েছে। আমি দেখেই বুঝতে পেরেছি বাতাসের মাঝে কোথাও বাইরে বের হলে যখন বাতাসে দোলে গায়ে লাগে তখন বেশ অনুভব করা যায়। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। পানি, কচু পাতা, দূর থেকে কৃষ্ণচূড়া গাছ দেখা সব মিলিয়ে অসাধারণ। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য। এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন। ভাল থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

আপু মনি আপনার লেকের পাড়ে ঘুরে বেড়ানোর অনুভূতি এবং ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, সত্যি সব সময় বাড়িতে থাকলে খুব বৃত্তিকর লাগে, মাঝে মাঝে বাইরে ঘুরে বেড়ানো খুবই ভালো কাজ এতে মন মানুষিকতা ভালো থাকে, ঘুরতে গিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু মনি, আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, এবং খুব সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ভালো থাকবেন ।শুভকামনা রইল।

 2 years ago 

এরকম একটা জায়গায় বিকেলে যদি ঘুরতে যাওয়া যায়, সত্যিই অনেক ভালো লাগে আপু। গতকাল আমিও গিয়েছিলাম। ভালো লাগলো আপনার অনুভূতি গুলো জানতে পেরে। আর সত্যি বলতে কি , আপনার ছবি গুলো যখন দেখছিলাম মনে হচ্ছিল যে আমি যেন ঠিক ওখানটায় দাড়িয়ে প্রকৃতির মুগ্ধতা উপভোগ করছি। অনেক শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।আমার ফটোগ্রাফির মধ্যে আপনি নিজেকে খুঁজে পেয়েছেন জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি যে আবহাওয়ায় লেকের পাড়ে ঘুরে বেড়াতে গিয়েছেন সেই আবহাওয়ায় ঘুরে বেড়াতে সত্যিই অনেক অনেক ভালো লাগে। না গরম, না ঠান্ডা সেই সাথে প্রচুর হওয়া সত্যিই এরকম পরিবেশে ঘুরে বেড়ানোর মজাটাই আলাদা। আপনি লেকের পাড়ে ঘুরে বেড়ানোর সাথে সাথে অনেক চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। আর সেই ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আপু লেকের পাড়ে ঘুরে বেড়ানোর অনুভূতিটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য ।এভাবেই সুন্দর মন্তব্য গুলি নিয়ে আমার পাশে থাকবেন। শুভকামনা রইল ।ভালো থাকবেন।

 2 years ago 

লেকের পাড় ঘুরে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সবমিলিয়ে বুঝতে পারলাম পরিবেশটা অনেক সুন্দর এবং ঘোড়ার মত একটি জায়গা ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন পরিবেশ টা বেশ সুন্দর ছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

লেকের পাড়ে ঘুরতে ঘুরতে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন এবং আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ভাবে ফুটে উঠেছে। সেই সাথে অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল ।ধন্যবাদ।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে আপু। দেখে মনে হচ্ছে আমিই সেখানে চলে গিয়েছি🤭, ঠিক এইরকম ফিল হচ্ছে ফটোগ্রাফি গুলো দেখে। কৃষ্ণচূড়া গাছ টি অল্প একটু দেখা গেলেও সবার আগে সেটাই চোখে পড়েছে। এত সুন্দর একটি জায়গায় খুব সুন্দর সময় পার করেছেন আপু। আপনাকে ধন্যবাদ আপু অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।আমার ফটোগ্রাফি গুলো আপনার মন এত টাই ছুঁয়ে গেছে যে আপনার মনে হচ্ছে আপনিও সেখানে গিয়েছেন ।সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29