প্রাকৃতিক সৌন্দর্যের কিছু রেনডম ফটোগ্রাফি|| ১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভাল লাগে। তাই তো বিভিন্ন সময়ে বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি করি। যদিও আমার ফটোগ্রাফি খুব একটা ভালো হয় না তারপরেও চেষ্টা করি। কিছুদিন আগে আমি পদ্মার পাড়ে ঘুরতে গিয়েছিলাম। পদ্মাপাড়ের প্রাকৃতিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিল। তাই সেখানের কিছু ফটোগ্রাফি না করে পারলাম না ।আর সেই ফটোগ্রাফি গুলো নিয়েই আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি ।আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লাগবে ।তাহলে চলুন দেখে আসি আমার আজকের ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি-১



20220504_170641.jpg

ফটোগ্রাফি-২



20220504_170648.jpg

দীর্ঘদিন ঘরের মধ্যে থাকতে থাকতে যখন হাঁপিয়ে ওঠি তখনই প্রকৃতির অপার সৌন্দর্যকে উপলব্ধি করার জন্য ছুটে যাই পদ্মা পাড়ে ।পদ্মার প্রাকৃতিক সৌন্দর্য আমাকে মুগ্ধ করে ।তাই কিছুদিন আগে এক বিকেলে ঘুরতে গিয়েছিলাম পদ্মার পাড়ে। সেখানে গিয়ে এই ফটোগ্রাফি গুলো তুলেছি। নদীতে দুটি নৌকা বেঁধে রেখে মাঝি কোথায় যেন গিয়েছে। তখন নদীটা বেশ শান্ত লাগছিল। বেশ কিছুক্ষণ নদীর পাড়ে দাঁড়িয়ে সময় কাটিয়ে মনে এক অন্যরকম শান্তি অনুভব করছিলাম।

ফটোগ্রাফি-৩



20220504_170700.jpg

ফটোগ্রাফি-৪



20220504_170656.jpg

ফটোগ্রাফি-৫



20220504_170644.jpg

বিকেলে পদ্মার পাড়ে বিভিন্ন জায়গা থেকে মানুষ ঘুরতে আসে। সবাই মানসিক শান্তি খোঁজে, তাইতো নদীর পাড়ে এসে ভিড় জমায়। নদীর অপার সৌন্দর্য মানুষের মনে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি করে ।মনকে প্রশস্ত করতে সাহায্য করে নদী। আমিও বেশ কিছুক্ষন দাঁড়িয়ে থেকে নদীর সৌন্দর্য উপলব্ধি করেছিলাম ।সময়টা বেশ ভালই কাটছিল। তার পরেও কিছু সময় থেকে ফিরে আসতে হয় নিজ গন্তব্যে।

ফটোগ্রাফি-৬



20220504_170744.jpg

ফটোগ্রাফি-৭



20220504_170731.jpg

এই ফটোগ্রাফি গুলি নদীর পার থেকে তোলা ।এগুলোকে একপ্রকার আগাছা বলা চলে। তার পরেও এই গাছগুলোকে দেখতেও বেশ চমৎকার লাগছিলো। তাইতো এদেরও কয়েকটি ফটোগ্রাফ তুলে নিলাম।

ফটোগ্রাফি-৮



20220504_170705.jpg

এই গাছটিকে আপনারা খুব ভালো করে লক্ষ্য করুন দেখলে হয়তো অনেকেই চিনতে পারবেন।ছোটবেলায় এই গাছটির সঙ্গে বেশ সখ্যতা ছিল।অনেক খেলেছি এর ফল নিয়ে। দীর্ঘদিন পর আবার নদীর পারে এই গাছটি দেখতে পেলাম। এই গাছের যে ছোট ছোট ফলের মতো আছে সেগুলো চুলে লাগালে চুলের থেকে ছাড়াতে বেশ কষ্ট হয়।এমন কি ছাড়ানোর জন্য চুল কাটতে পর্যন্ত হয় ।কিন্তু চুল থেকে ছাড়ানো খুবই কষ্টকর ।ছোটবেলায় এগুলো নিয়ে খুব খেলেছি। তাই এই গাছটি দেখে ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল।

ফটোগ্রাফি-৯



20220504_172740.jpg

ফটোগ্রাফি-১০



20220504_173209.jpg

এই ইট পাথরের শহরে ঘাসের দেখা মেলা খুবই ভার ।কতদিন হয় ঘাসের মধ্যে পা ডুবাই না। আগে যখনই বৃষ্টি হতো ঘাসে পানি জমে থাকতো সেই পানির মধ্যে হাঁটতে আমার বেশ ভাল লাগত ।এমনকি এমনি শুকনো অবস্থায় ঘাসের ভেতর দিয়ে হাঁটতে খুবই চমৎকার লাগতো। কিন্তু এখন তো সে ঘাস কোথাও খুঁজে পাওয়া যায় না ।তাই তো নদীর পারে কিছু খাস দেখতে পেয়ে বেশ চমৎকার লাগছিলো। তাই তো এর একটি ফটোগ্রাফি না নিয়ে পারলাম না। প্রকৃতির এই ছোট ছোট জিনিস গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।যদিও এখনকার দিনে এই জিনিসগুলোর নাগাল পাওয়া খুবই দুরূহ ব্যাপার। তারপরেও চেষ্টা করি খুঁজে পেতে। বেশ ভালো কিছু মুহূর্ত সেদিন নদীর পাড়ে অতিবাহিত করেছি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০
লোকেশনধলার মোড় ফরিদপুর

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। যেটা সত্যিই আমাকে মুগ্ধ করেছে ।আসলেই ধরনের মুহূর্ত উপভোগ করতে সবাই পছন্দ করে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনাকে মুগ্ধ করেছে জেনে বেশ ভালো লাগলো। এভাবেই সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ভাইয়া ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু অনেক আকর্ষণীয় হয়েছে ফটোগ্রাফিগুলো। সত্যি অনেক ভালো লাগলো। বিশেষ করে নদীর ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রফি আমাদের শেয়ার করার জন্য

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন, সত্যিই আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার খুবই ভালো লেগেছে আসলেই ফটোগ্রাফি গুলো মন ছুঁয়ে গেছে।

 2 years ago 

ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনাকে মুগ্ধ করেছে জেনে বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু দীর্ঘদিন ঘরের মধ্যে বন্দি থাকতে কেমন জানি একঘেয়েমি লাগে। আমিও মাঝেমধ্যে এরকম ফাঁকা প্রান্তরে ঘুরতে যাই। আরে রকম প্রকৃতির মাঝে নয়নাভিরাম দৃশ্য দেখতে সত্যিই অনেক ভালো লাগে। আর ফটোগ্রাফি গুলো সত্যিই দারুণ ছিল।

 2 years ago 

ভাই আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভাল লাগছে। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

সত্যি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। এইরকম সবুজ প্রকৃতির ফটোগ্রাফ গুলো দেখতে খুবই ভালো লাগে। পদ্মা নদীর ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।সব সময় ভাল থাকবেন ।এই শুভকামনা রইল।

 2 years ago 

আপু পদ্মা পারের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে নদীর পাড়ে বেধে রাখা নৌকা ও নদীর ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। কে বলল আপনি ফটোগ্রাফি করতে পারেন না এর চেয়ে ভাল ফটোগ্রাফি কি হতে পারে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগছে ।আসলে আমি ভাবতাম ফটোগ্রাফি আমার বেশি ভালো হয় না ।কিন্তু আপনাদের মন্তব্য গুলো পেয়ে বেশ অনুপ্রাণিত হচ্ছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি প্রাকৃতিক সৌন্দর্যের অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আসলে নদীর ধারে সবারই মন ভালো হয়ে যায় নদীর ঠান্ডা হওয়া মনকে শীতল করে দিয়ে যায়

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন নদীর ধারে গেলে সবারই মন ভালো হয়ে যায়।নদীর বাতাস মন কেউ শীতল করে দেয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর।এক কথায় অসাধারণ। আপি ৫ নম্বর ও ৩ নম্বর ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে।আসলে এমন জায়গায় এমনতেই মন ভালো হয়ে যায়।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ক্যাপচার করা প্রথম ছবিটা দেখেই আমার চোখ জুড়িয়ে গেলো। আসলে আমি মনে করি সবাই প্রাকৃতিক সৌন্দর্যের ভক্ত। প্রাকৃতিক সৌন্দর্য সবার মনকে আকৃষ্ট করতে পারে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো বেশ ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একঘেয়েমি দূর করার জন্য মাঝে মাঝে এমন ঘোরাফেরার বিকল্প নেই। এরপর ভালো না লাগলে এভাবে ঘুরতে বেরিয়ে যাবেন তাহলে আপনার কাছ থেকে আমরা আরো ভালো ভালো ফটোগ্রাফি দেখতে পাবো। সুন্দর ছিল আজকের ফটোগ্রাফি গুলো। সত্যিই ভাল লাগার মত।

 2 years ago 

ভাইয়া ইচ্ছা তো করে সব সময় ঘুরে বেড়াতে। কিন্তু ইচ্ছা থাকলেও উপায় হয় না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68781.96
ETH 3736.20
USDT 1.00
SBD 3.73