আর্টিফিশিয়াল কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ28 days ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।ফটোগ্রাফি করতে আমার কাছে বরাবরই ভালো লাগে। একটা সময় শুধু নিজের ফটোগ্রাফি করতাম ।আর এখন নিজের বাদে সব কিছুরই ফটোগ্রাফি করি। তবে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে সবথেকে বেশি ভালো লাগে ।তবে আজ কিছু আর্টিফিশিয়াল ফুল আপনাদের সঙ্গে শেয়ার করব। বর্তমানে আর্টিফিশিয়াল ফুলগুলোকে এতটা প্রাণবন্ত করে তৈরি করা হয় যে, দেখে বোঝার উপায় নেই যে এগুলো আর্টিফিশিয়াল ফুল ।দেখে মনে হয় যেন সত্যিকারের তাজা টাটকা ফুল। যাইহোক আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি।

আর্টিফিশিয়াল কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20240220154750.jpg

IMG20240220154749.jpg

একটা সময় আর্টিফিশিয়াল ফুলগুলো সীমিত আকারের ছিল ।যেখানে হরেক রকমের ফুল ছিল না। তবে ইদানিং আর্টিফিশিয়াল এত চমৎকার চমৎকার ফুল দেখা যায় যে দেখে অবাক হওয়ার মত। তবে এই আর্টিফিশিয়াল ফুলগুলো আমি একটি মেলা থেকে তুলেছিলাম। ইদানিং মেলা গুলোতেও চমৎকার আর্টিফিশিয়াল ফুলের কালেকশন থাকে ।যেখান থেকে বেশ কিছু ফুল কেনা যায়। তবে মজার বিষয় হলো এবার যখন এই আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো করছিলাম তখন দোকানদার বলছিল ফটোগ্রাফি করলে কিন্তু টাকা দিতে হবে। সত্যি বিষয়টা বেশ মজার লেগেছিল। তখন লোকটিকে বলেছিলাম সবে মাত্র তো মেলায় ঢুকেছি আগে ফটোগ্রাফি করি, যাবার সময় নিয়ে যাব। দোকানদাররা এখন চালাক হয়ে গিয়েছে কারণ সবাই ফুলের ফটোগ্রাফি করে, কেনে খুব কম লোকই। যার কারণে বাধ্য হয়ে এরা এই কথাগুলো বলেছিল। যাই হোক এই ফুলগুলো কিন্তু দেখতে খুবই চমৎকার ছিল। এগুলোর নাম সম্ভবত রেইন লিলি। আমার ঠিক মনে পড়ছে না। যাইহোক ফুলগুলো দেখতে চমৎকার ছিল।


IMG20240220154720.jpg

IMG20240220154741.jpg

আর উপরের ফটোগ্রাফিতে ছিল গোলাপ ফুল। যেখানে একই কালারের গোলাপ ফুল দেখতে চমৎকার লাগছিল ।আবার দ্বিতীয় ফটোগ্রাফিতে বিভিন্ন কালারের গোলাপ ফুল ছিল। যেটি দেখতেও চমৎকার ছিল। সেখানে লাল, গোলাপি, সাদা, হলুদ বিভিন্ন কালারের গোলাপ ফুল ছিল ।দেখে মনে হচ্ছিল যেন গাছ থেকে ছিড়ে আনা গোলাপ ফুল। আর্টিফিশিয়াল ফুলের মধ্যে গোলাপ ফুল গুলোই আমার কাছে বেশি ন্যাচারাল ফুলের মত লাগে।


IMG20240220154713.jpg

আর এই ফুল গুলোর নাম আমার জানা নেই। তবে ফুল গুলো দেখতে কিন্তু চমৎকার ছিল। আসলে এখনকার আর্টিফিশিয়াল ফুল গুলো দেখে যে কেউই মুগ্ধ হয়ে যায়। আর ফটোগ্রাফি করতে থাকে ।আমার মত অনেককেই দেখেছি এই ফুলের ফটোগ্রাফি করতে। একেকজন হয়তো একেক জায়গায় এই ফটোগ্রাফি গুলো শেয়ার করবে। যার কারণে দোকানদারগণ ফটোগ্রাফির জন্য টাকা চেয়েছিল।


IMG20240220154734.jpg

আর এগুলো ছিল ডালিয়া ফুল। ফুল গুলো দেখতেও কিন্তু খুব সুন্দর ছিল। তবে এগুলো গোলাপ ফুলের মত অতটা সুন্দর ছিল না। এগুলো দেখে কিছুটা মনে হচ্ছিল আর্টিফিশিয়াল ফুলের মতই ।কারণ এই ফুলগুলোর ভিতরে তাজা ফুলের ভাবটা ছিল না। তবে ফুল গুলো কিন্তু দেখতে বেশ সুন্দর ছিল।


IMG20240220154717.jpg

IMG20240220154723.jpg

এগুলো ছিল হরেক রকমের আর্টিফিশিয়াল ফুল। এই ফুলগুলোর নামও আমার জানা নেই ।তবে আগের দিনে আর্টিফিসিয়াল ফুল বলতে আমরা এই ফুলগুলোকেই চিনতাম ।কিন্তু এখন দেখছি বিভিন্ন রকমের আর্টিফিশিয়াল ফুল দেখতে পাওয়া যায়। যেগুলো অনেকটা তাজা ফুলের মত দেখায়। দেখে বোঝার উপায় নেই সেগুলো আসলেই তাজা ফুল নাকি আর্টিফিশিয়াল ফুল ।যেমন একটি গায়ে হলুদের অনুষ্ঠানে কনের গায়ে আর্টিফিশিয়াল গোলাপ ফুল লাগিয়েছিল। আমি তো দেখে ভেবেছিলাম সত্যিকারের ফুল ।গোলাপ ফুলের কলি দিয়ে মালা বানানো ছিল। পরে জানতে পারলাম ওগুলো আর্টিফিশিয়াল ফুল ছিল। সত্যি বোঝার উপায় নেই এতটা প্রাণবন্ত লাগছিল। যাইহোক আশা করছি আপনাদের কাছেও আমার আজকের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।




আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 27 days ago 

শুনে অনেক ভালো লাগলো ফুলের ফটোগ্রাফি করতে আপনার অনেক ভালো লাগে। নাম না জানা ফুলটা আসলে অনেক চমৎকার লাগলো। ধন্যবাদ আপনাকে আর্টিফিশিয়াল কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 27 days ago 

আপু নাম না জানা ফুলের ফটোগ্রাফি টি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

আর্টিফিশিয়াল কিছু ফুলের ফটোগ্রাফি ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়েছি। সুন্দর একটি কথা বলেছেন আর্টিফিশিয়ালি ফুলগুলো আগে খুব কমই দেখা যেত এখন অনেক রকম দেখা যায়। ফুলগুলো ঘরের বেল কুনিতে রাখলে অনেক ভালো লাগে শুভকামনা রইল আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 27 days ago 

ভাইয়া আপনি আমার করা আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন এবং বর্ণনা করেছেন। আসলে মানুষের তৈরি ফুল গুলো দেখে যেন একদম অরজিনাল ফুলের মত লাগছে।

 27 days ago 

হ্যাঁ ভাইয়া এখন এই কৃত্রিম ফুল গুলো দেখে একদম অরিজিনাল ফুলের মতই লাগে ।দেখে বোঝার উপায় নাই যে এগুলো কৃত্রিম। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

অনেক সুন্দর কিছু আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লাগছে। এই ফুলগুলো ঘর সাজানোর জন্য উপযোগী। ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেয়। আপনার করা ফটোগ্রাফির মধ্যে নাম না জানা সাদা লাল হলুদ রঙের ফুলগুলো দেখতে অসাধারণ লাগছে। ফুল গুলো দেখতে কিছুটা গাঁধা ফুলের মত। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 27 days ago 

হ্যাঁ আপু এই আর্টিফিশিয়াল ফুলগুলো ঘরে রাখলে ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেয়। আর এই ফুলগুলো ঘর সাজানোর জন্য আসলেই উপযোগী ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

আজকে আপনি আর্টিফিশিয়াল বেশ কিছু ফুলের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এ আর্টিফিশার ফুল গুলো দেখে অনেক অনেক ভালো লেগেছে আমার। হাতে গড়া এই জাতীয় কৃত্রিম ভুল আমার এমনিতে অনেক ভালো লাগে। খুব সুন্দর ছিল ফুল গুলো দেখতে।

 27 days ago 

ভাইয়া আপনার কাছে এই কৃত্রিম ফুলগুলো ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

গতকাল আমি বাজারে ভিতরে গিয়েছিলাম। বাজারে ভিতরে গিয়ে দেখেছিলাম আর্টিফিশিয়াল অনেক সুন্দর সুন্দর ফুল। আসলে মানুষ চাইলে সবকিছুই তৈরি করতে পারে। এত সুন্দর ভাবে আর্টিফিশিয়াল ফুলগুলো তৈরি করে দেখে মনে হয় অরজিনাল ফুল। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন দেখতে পেয়ে ভালো লাগলো।

 27 days ago 

হ্যাঁ ভাইয়া এখনকার আর্টিফিশিয়াল ফুলগুলো দেখে বোঝার উপায় নাই যে সেগুলো কৃত্রিম। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 27 days ago 

আপনার তোলা আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি যে প্রথমে দেখবে, সে মনে করবে এগুলো সত্যিকারের ফুলের ফটোগ্রাফি ছিল। ভিন্ন রকমের অনেক সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আজ সবার মাঝে শেয়ার করলেন, যেগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা আর্টিফিশিয়াল ফুলের সৌন্দর্য এত সুন্দরভাবে ফুটে উঠেছে যে, এক নজরে মুগ্ধ হয়ে অনেকক্ষণ পর্যন্ত তাকিয়ে ছিলাম। ধন্যবাদ আপু ফটোগ্রাফির মাধ্যমে আর্টিফিশিয়াল ফুল গুলো সৌন্দর্য শেয়ার করার জন্য।

 27 days ago 

আপু আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে সত্যিকার ফুলের ফটোগ্রাফির মতো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

বর্তমান সময়ে ফটোগ্রাফি করতে পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে আর সে যদি আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য হয় তাহলে তো আর কোন কথাই নেই। এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসা এবং পছন্দ করেন, খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। আসলেই ফটোগ্রাফি গুলো অনেক বেশি সুন্দর ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 27 days ago 

হ্যাঁ ভাইয়া আমার বাংলা ব্লগের সবাই এখন ফটোগ্রাফি করতে পছন্দ করে ।পছন্দ না করে উপায় যে নেই পোস্ট যে করতে হবে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

কথাটা ঠিক বলেছেন আপু এখন আর্টিফিসিয়াল ফুলগুলো এতো টা প্রাণবন্ত এতোটা রিয়েলস্টিক করে তৈরি করা হয় সেটা দেখে বোঝার উপায় নেই যে এটা আসল ফুল না। গোলাপ টা দেখে মনে হচ্ছে এটা একেবারে আসল ফুল। চমৎকার করেছেন আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো আপু। এগুলো সাধারণত শোভা বর্ধন করার জন্য ব‍্যবহার করা হয়। বাকি ফুলের যে আসল বৈশিষ্ট্য সেই সুগন্ধ টাই তো এদের থাকে না।

 27 days ago 

ভাইয়া আপনার কাছে আমার আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 27 days ago 

একদম ঠিক বলেছেন আপু আজকাল গায়ে হলুদের অনুষ্ঠানে অনেকেই আর্টিফিশিয়াল ফুলের ব্যবহার করছে। কারণ এই ফুলগুলো নষ্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতেও ভালো লাগে। আর মেলায় গেলে বিভিন্ন রকমের ফুল দেখা যায়। এই ফুলগুলোর ফটোগ্রাফি করতেও অনেক ভালো লাগে।

 27 days ago 

হ্যাঁ আপু আর্টিফিশিয়াল ফুল গুলো দেখে বোঝার উপায় নেই যে এগুলো কৃত্রিম। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68706.20
ETH 3751.71
USDT 1.00
SBD 3.76