একটি ময়ূরের পেন্সিল আর্ট||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@ shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি আর্ট পোস্ট নিয়ে এসেছি। আর্ট করতে আমার বেশ ভালো লাগে ।কিন্তু সময়ের অভাবে আর্ট করা হয় না ।তবে যখনই সময় পাই তখনই আর্ট নিয়ে বসে যাই।কখনো পেন্সিল আর্ট, কখনো মান্ডালা আর্ট ,কখনো জলরং আর্ট ,সবগুলো আর্ট করতেই আমার বেশ ভালো লাগে। আজ আমি আপনাদের মাঝে একটি পেন্সিল আর্ট নিয়ে এসেছি ।আজ আমি একটি ময়ূরের পেন্সিল আর্ট করব ।আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের আর্ট একটি ময়ূরের পেন্সিল আর্ট ।


একটি ময়ূরের পেন্সিল আর্ট



20220403_212938.jpg

20220325_224220.jpg

  • পেনসিল
  • খাতা
  • রাবার

অঙ্কন প্রণালী



ধাপ-১

20220403_204251.jpg20220403_204418.jpg

প্রথমেই আমি ময়ূরের পেখম এর কিছু অংশ এঁকে নেই।

ধাপ-২

20220403_204607.jpg20220403_204723.jpg

ধাপ-৩

20220403_204913.jpg20220403_205255.jpg

তারপর ছোট ছোট ফুলের ডিজাইন করে নেই।

ধাপ-৪

20220403_205716.jpg20220403_210342.jpg

তারপর পেখমের অংশটা এঁকে শেষ করি।

ধাপ-৫

20220403_210629.jpg20220403_210910.jpg

তারপর ময়ূরের মুখের অংশটা এঁকে নেই।

ধাপ-৬

20220403_211616.jpg20220403_212211.jpg

তারপর মাঝের অংশটা এঁকে নেই।

ধাপ-৭

20220403_212756.jpg20220403_212802.jpg

তারপর ভিতরে ছোট ছোট ডিজাইন করিও নিচের অংশটা এঁকে নেই ।ব্যাস এভাবেই হয়ে গেল আমার ময়ূর তৈরি।

ধাপ-৮

20220403_212938.jpg

এখন আমার নামটি লিখে নেই ।আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

সত্যি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ময়ূরের অঙ্কন করেছেন। ডিজাইন টা বেশ ভালো লাগলো। এইরকম আর্ট বলো দেখতে কিন্তু অনেক সুন্দর দেখায়। পুরো আর্ট করাটা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সময় নিয়ে পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

ময়ূরের পেন্সিল আর্ট আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে পেন্সিল অংকনটি করলেন। সত্যি অসাধারণ আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার ময়ূরের পেন্সিল আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এখন আর্ট করতে আমারও অনেক ভালো লাগে। আপনার আজকের ময়ূরের পেন্সিল আর্ট কিন্তু খুবই চমৎকার হয়েছে। খুবই ভালো লাগছে আর্টটি। প্রতিটি ধাপে ধাপে আপনি খুব সুন্দর করে আর্ট করেছেন রং করা ছাড়াই আর্টটি দেখতে অপূর্ব লাগছে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সব সময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

এই সেম ডিজাইনটা ওরা আপু করেছিলেন কিছুদিন আগে। দুই জনের আর্ট মাশাল্লাহ খুব সুন্দর হয়েছে আপু। সত্যি বলতে আর্ট এর ফিনিশিং দেখার মতন হয়েছে।

 2 years ago 

ওরা আপুর আর্ট টি আমি দেখিনি । আমার চোখে পড়েনি ,যাইহোক আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

একদম নিখুঁত আর্ট। আপনার এই কারুকাজ দেখলে যে কেউ বলবে আপনি একজন দক্ষ আর্টিস্ট। সত্যি সেরা ছিল আপু আপনার তৈরি করা এই ময়ূরপঙ্খী। আমিতো মুগ্ধ হয়ে গেছি আপনার এই আর্ট দেখে। এবং আপনার তৈরীর প্রতিটি ধাপের উপস্থাপনা সত্যি সুন্দর ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপুআপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যিই খুবই ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দারুণ একটি ময়ূরের চিত্র অঙ্কন করেছেন পেন্সিল দিয়ে ৷ আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে দারুন লেগেছে ৷ ধাপগুলোও সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ৷ সব মিলে অসাধারণ ছিলো ৷ অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ৷

 2 years ago 

আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আপু আপনার করা ময়ূরের আর্ট খুব ভালো হয়েছে কয়েকদিন আগেই আট আমিও করেছিলাম। আপনি খুব সুন্দর ভাবে আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার আর্টটি আমার দেখা হয়নি। দেখলে ভালো হতো আরো কিছু শিখতে পারতাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এটাকে প্রতিভা বলব নাকি দক্ষতা বলব সেটা বুঝতে পারছিনা। পেন্সিল দিয়ে অসাধারণ সুন্দর একটি ময়ূরের চিত্র এঁকেছেন দেখেই চোখ জুড়িয়ে যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু এগিয়ে যান।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে মনটাই ভালো হয়ে গেল ।এভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

একটি ময়ূরের পেন্সিল আর্ট এটা দুর্দান্ত ছিল। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। সত্যিই আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে সত্যিই বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপু। শুধুমাত্র পেন্সিল ব্যবহার করে খুব সুন্দর একটি ড্রয়িং করেছেন। এবং একটি অন্যান্য ড্রইং থেকে অনেক ইউনিক হয়েছে এটি। দারুন লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।সময় নিয়ে আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58080.30
ETH 3102.16
USDT 1.00
SBD 2.40