কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আবারো হাজির হয়ে গেলাম আপনাদের সামনে নতুন কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে । আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে সব সময়ই ভালো লাগে । তবে একটা সময় ছিল শুধু নিজের ফটোগ্রাফি করতাম কিন্তু এখন নিজের ফটোগ্রাফির কথা একদমই মাথায় আসে না । এখন শুধু প্রকৃতি ফুল ফল এগুলোর ফটোগ্রাফি করতেই ভালো লাগে । তার কারণ আপনাদের সঙ্গে শেয়ার করতে হবে যে। তবে আমার কাছে সব সময় বেশি ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে । তাই তো মাঝে মাঝেই ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যাই । আশা করছি আপনাদের কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালোই লাগে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ফটোগ্রাফি গুলো ।



কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20230625180850.jpg

আসলে কিছুদিন আগে আমি একটি রেস্টুরেন্টে খেতে গিয়েছিলাম । সেখানে যাবার পর দেখলাম রেস্টুরেন্টের সামনে একটি ফুলের বাগান করা হয়েছে । যদিও খুবই ছোট পরিসরে তারপরেও বেশ কয়েকটি ফুল দেখতে পেলাম । তাই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে নিলাম । যদিও কয়েকটি ফুলের নাম আমার জানা ছিল আবার কিছু ফুলের নাম জানা ছিল না । তারপরও আপনাদের সঙ্গে শেয়ার করলাম।


IMG20230625180918.jpg

IMG20230625180950.jpg

উপরের তিনটি ফটোগ্রাফির ফুলের নাম হচ্ছে অপরাজিতা ফুল । এই নীল অপরাজিতা মনে হয় সবাই চিনে । আমার বাগানে এর তিন-চারটে কালার রয়েছে । কোনটি ডাবল পাপড়ির আবার কোনটি সিঙ্গেল পাপড়ি । দেখতে বেশ ভালই লাগে।


IMG20230625180933.jpg

এই গাছটির নাম আমার জানা নেই । তবে ঝিরিঝিরি পাতা দেখতে বেশ ভালো লাগছিল । পাতাগুলোর গায়ে বেশ ধার ধার মনে হল । তাইতো একটি ফটোগ্রাফি করে নিলাম আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য।



IMG20230625180914.jpg

আর এটি গাঁদা ফুলের একটি প্রজাতি । দেখতে বেশ ভালো লাগছিল । গাঁদা ফুলের মত দেখতেই অনেকটা । একে এক প্রকারের গাঁদা ফুলও বলা চলে।



IMG20230625180923.jpg

IMG20230625180854.jpg

IMG20230625180901.jpg

আর এই ছোট ছোট সাদা ফুল গুলো দেখতে এত চমৎকার যা বলার অপেক্ষা রাখে না । তবে একটা দুঃখের বিষয় এই ফুলগুলোর নাম আমি ভুলে গিয়েছি । একটা সময় মনে ছিল কিন্তু আজ লেখার সময় কিছুতেই মনে করতে পারলাম না । আপনাদের কারো মনে থাকলে জানাতে পারেন।



IMG20230625180807.jpg

IMG20230625180754.jpg

আর এই ফুলগুলো সম্ভবত অলকানন্দা ফুল ।অলকানন্দা ফুল আমি হলুদ কালারের দেখেছি। এই কালারের দেখা হয়নি । তবে দেখতে একদম অলকানন্দা ফুলের মতোই । তাই ভাবলাম এটি অলকানন্দা ফুলই হবে । যাইহোক আশা করছি আপনাদের কাছে ফুল গুলো ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে আপনার। আসলে ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্য ও সৌরভ দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পৃথিবীতে খুঁজে যাওয়া যায় যাওয়া যায় না। আপু প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। অপরাজিতা ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে গেলো। তাছাড়া অন্যান্য ফুল দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপু ফটোগ্রাফি পোস্ট করতে আমার কাছেও খুব ভালো লাগে। তাই আমিও মাঝে মাঝে বাইরে গেলে যখন যেখানে সুন্দর ফুল দেখি তখন সেখানেই ফটোগ্রাফি করি, আমাদের প্রিয় কমিউনিটিতে শেয়ার করার জন্য। যাইহোক আপু আজ আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে খুব ভালো লাগলো। আপু, আমি সব সময় নীল ও সাদা অপরাজিতা ফুল দেখে এসেছি, তবে এই অপরাজিতা ফুলের ভিন্ন রং হয় তা আপনার পোস্ট পড়ে জানতে পারলাম। তাই যদি সম্ভব হয়, অন্য কোনদিন ভিন্ন রঙের অপরাজিতা ফুলের ফটোগ্রাফি শেয়ার করবেন আমাদের মাঝে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্য করার জন্য । তবে এই অপরাজিতার বেশ কয়েকটি কালার হয় ।বেগুনি আকাশী নীল সাদা এই চারটি আমার বাগানে ছিল । এরপরে ফুটলে নিশ্চয়ই শেয়ার করব ধন্যবাদ।

 last year 

আপু দারুন সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার করা প্রতিটা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। অপরাজিতা ফুলের কালার আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ।

 last year 

দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ।আমার কাছে অলকানন্দা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য । আসলে ফুল গুলো দেখতে সত্যিই চমৎকার ধন্যবাদ।

 last year 

একটি ফটোগ্রাফি পোস্ট মানে ভিন্ন ভিন্ন সৌন্দর্য উপভোগ করার একটি মাধ্যম।
আপনার পোষ্টের মাধ্যমে বেশ কয়েক রকমের ফুলের সৌন্দর্য উপভোগ করলাম।।
বিশেষ করে অপরাজিতা ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লাগলো।।

 last year 

অপরাজিতা ফুল গুলো দেখতে সত্যি চমৎকার হয় ।ধন্যবাদ আপনার অন্তরের জন্য । ভালো থাকবেন।

 last year 

আমাদের প্রকৃতির সৌন্দর্য দেখে সত্যিই অনেক ভালো লাগে।প্রকৃতির অপরূপ সৃষ্টি হলো ফুল আর এই ফুল আমারা সকলেই অনেক ভালোবাসি।নীলকন্ঠ বা অপরাজিতা ফুল আমার খুবই ভালো লাগে।কিন্তু নিজের বাসায় লাগালে কেনো জানি হয় না যতবার লাগিয়েছি ততবারই ব্যর্থ হয়েছি।ছোট ছোট সাদা ফুল গুলোর নাম জঙ্গলী টগর বা কড়িফুল আমি তাই জানি।হলুদ অলকানন্দা ফুল গুলো দেখতে খুবই ভালো লাগে আমাদের বাড়ির গেইটে অনেক বড় একটা গাছ আছে দেখতে খুবই চমৎকার লাগে।সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু।অসাধারণ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

আপু অপরাজিতা ফুলের গাছ তো খুব সহজেই হয়ে যায় । আমি গাছ থেকে একটি বীজ যেকোনো জায়গায় ফেললে তো দেখি সেখানে সহজেই হয়ে যায়। আপনি আবারো বীজ লাগিয়ে চেষ্টা করে দেখতে পারেন।ধন্যবাদ।

 last year 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে দেখতে। অলকানন্দা ফুলের ফটোগ্রাফি আমাকে একটু বেশি মুগ্ধ করেছে। খুব ভালো লাগলো বর্ণনার মাধ্যমে প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতেও খুব ভালো লাগে আমার কাছে।

 last year 

অলকানন্দা ফুলগুলো দেখতে সত্যিই চমৎকার হয় ।আমার কাছেও বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনি খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে ফুলের ফটোগ্রাফি আমার কাছেও করতে অনেক ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করা এক ধরনের শখ। যাইহোক রেস্টুরেন্টে ঘুরতে গিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি করলেন। তবে সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া ফুলের ফটোগ্রাফি করতে আপনার কাছে ও ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মন জুড়িয়ে গেল। সত্যি আপনার ফটোগ্রাফি প্রশংসা করতে হয়। গাঁদা ফুল এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আমার ফটোগ্রাফি দেখে আপনার মন জুড়িয়ে গেল জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33