বেগুন দিয়ে বোয়াল মাছের চচ্চড়ি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি রেসিপি নিয়ে । আজ কয়েকদিন থেকে আমার শরীরটা খুব একটা ভালো না । তাই আজ ভেবেছিলাম কোন পোস্ট করব না । খুবই মাথা ব্যাথা আর সর্দি হয়েছে ।শরীরটা একদমই ভালো লাগছে না ।তার পরেও চিন্তা করলাম একদিন পোস্ট না করলে আবার ভালো লাগবে না । মনের মধ্যে একটা খুঁতখুত কাজ করবে । যেহেতু প্রতিদিন পোস্ট করি , একদিন না করলে ভালো লাগেনা । শরীর খারাপ নিয়েও আজ একটি রেসিপি পোস্ট করতে বসেছি । এই কয়েকদিন আগে আমি ছোট বোয়াল মাছ বেগুন দিয়ে চচ্চড়ি করেছিলাম , সেই রেসিপিটিই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব । আশা করছি আপনাদের ভালো লাগবে ।



বেগুন দিয়ে বোয়াল মাছের চচ্চড়ি



20221107_141742.jpg




Polish_20221115_233325317.jpg

উপকরণপরিমা
বোয়াল মাছ৫পিছ
বেগুন২ টি
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৫ টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
টমেটো১ টি
ধনিয়া পাতাপরিমাণমত
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



20221107_135138.jpg20221107_135203.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে বেগুন গুলো দিয়ে দেই ।

20221107_135245.jpg20221107_135414.jpg

তারপর কাঁচা মরিচ , পেঁয়াজ কুচি , হলুদ ও লবণ দিয়ে দেই ।

20221107_135438.jpg20221107_135735.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে মসলার সঙ্গে মাখিয়ে মাছগুলি দিয়ে দেই ।

20221107_135812.jpg20221107_135851.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি ।

20221107_140102.jpg20221107_140502.jpg

তারপর ধনিয়া পাতা ও টমেটো দিয়ে আরও বেশ কিছুক্ষণ রান্না করি ।

20221107_140549.jpg20221107_141126.jpg

এভাবে আরও কিছুক্ষণ রান্না করি ।

20221107_141447.jpg20221107_141742.jpg

পানি শুকিয়ে এলে ব্যাস তৈরি হয়ে গেল আমার বেগুন দিয়ে বোয়াল মাছের চচ্চড়ি । এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

সত্যি বলতে বোয়াল আমার অনেক প্রিয় একটি মাছ। বোয়াল মাছ দিয়ে বেগুন দিয়ে চচ্চড়ি করেছেন যেটি দেখে মুখে পানি চলে এসেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এবং খুব শীঘ্রই হয়তো এই রকম রেসিপি করে দেখব কেমন লাগে খেতে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এভাবে অবশ্যই একবার করে খেয়ে দেখবেন । খেতে কিন্তু বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

তাহলে তো কোন একদিন চেষ্টা করে দেখতে হবে ধন্যবাদ

 2 years ago 

আপনার সুস্থতা কামনা করি আপু। আশা করি শিগ্রই সেরে উঠবেন। বেগুনে আমার একটু এলার্জি তাই কম খাওয়া হয়। বোয়াল মাছের সাথে বেগুনের কম্বিনেশন ভালো সুস্বাদু হয়েছে মনে হয়। গরম ভাতের সাথে খাইতে হেব্বি লাগবে। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ আমার সুস্থতা কামনা করার জন্য । হ্যাঁ এখন আগের থেকে একটু ভালো হয়েছে । আর আপনি ঠিকই বলেছেন এটি গরম ভাতের সঙ্গে খেতে বেশ ভালো লাগে । আপনার এলার্জির কারণে হয়তো আপনি মিস করে গেলেন মজার খাবারটি । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আশা করি আপু আপনার শরীর এখন সুস্থ্য! আসলে কাজ অভ্যাসে পরিণত হয়ে গেলে, না করেও থাকা যায় না। যাক, আমরা নতুন একটি রেসিপি তো দেখতে পেলাম! বোয়াল দিয়ে বেগুনের চচ্চড়ি!

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এখন আমি অনেকটা সুস্থ । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । রেসিপিটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ পাশে থাকার জন্য ।

 2 years ago 

আপু আপনার জন্য দোয়া রইল যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। আজ হঠাৎ করে আমিও অসুস্থ হয়ে পড়েছি। এখন আবহাওয়া পরিবর্তনের জন্য সবার ঘরে ঘরে এই সমস্যা লেগেই আছে।যাই হোক আপনার বেগুন দিয়ে বোয়াল মাছের ভাজি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমি অনেক আগে একবার বোয়াল মাছ খেয়েছিলাম। রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক আগে যেহেতু বোয়াল মাছ খেয়েছেন তাহলে তাড়াতাড়ি একবার খেয়ে নিবেন ।দেখবেন বেশ ভালো লাগবে । আর আপনি অসুস্থ হয়েছেন জেনে খারাপ লাগলো । আর আমি আগের থেকে অনেকটা সুস্থ হয়েছি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

শীতের শুরুতে প্রতিটি বাড়িতেই অসুস্থতার ছোঁয়া লেগেই রয়েছে। আপনার অসুস্থতার কথা শুনে ভীষণ খারাপ লাগলো। মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি আপনি যেন খুব দ্রুতই সুস্থ হয়ে যান। বেগুন দিয়ে বোয়াল মাছের চচ্চড়ি খুবই লোভনীয় রেসিপি। বোয়াল মাছ আমার কাছে খেতে দারুন লাগে, আর সবজি হিসেবে বেগুনের তো কোন তুলনাই নেই। বেগুন দিয়ে বোয়াল মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে খেতে খুবই স্বাদের হয়েছে। সুস্বাদু এই রেসিপি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই ধরেছেন রেসিপিটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল , বেগুন বলে কথা । আর আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার জন্য প্রার্থনা করার জন্য । আমি আপনাদের দোয়ায় অনেকটা সুস্থ হয়েছি এখন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

একটু আগেই তানিয়া আপুর শেয়ার করা বোয়াল মাছের রেসিপি দেখলাম। আবার আপনিও বোয়াল মাছের রেসিপি শেয়ার করেছেন তবে আপনার চচ্চড়ি রেসিপিটাও অনেক লোভনীয় ছিল আপু। আমার মতে এই রেসিপিতে পেঁয়াজ একটু বেশি দিয়েছেন যার জন্য টেস্ট আরো বেড়ে গিয়েছে। বোয়াল মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে আপু।

 2 years ago 

আসলে ভাইয়া রেসিপিটি অনেক মজার এজন্যই আপনার খেতে ইচ্ছে করছে । আর পেঁয়াজ বেশি করে দিলে টেস্ট বেড়ে যায় ঠিকই বলেছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনার যে সমস্যার ঠিক একই সমস্যা আজ আমারও হয়েছে।আপনি বেগুন সবজি দিয়ে বোয়াল মাছের চচ্চড়ি রান্না করছেন দেখেই খেতে ইচ্ছা করতেছে।এত অসুস্থতার মধ্যেও আপনি সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপনাদের সাথে ধন্যবাদ।

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু আপনার অসুস্থতার কথা জেনে খারাপ লাগলো। আসলে প্রতিদিন পোস্ট করা হয়। কিন্তু হঠাৎ করে অসুস্থতার জন্য যখন একদিন পোস্ট করা কঠিন হয়ে যায় তখন সত্যিই খারাপ লাগে। তবে আপনি আপনার অসুস্থ শরীর নিয়েও পোস্ট করেছেন দেখে ভালো লাগলো আপু। কাজের প্রতি ভালোবাসা আছে বলেই হয়তো এটা সম্ভব হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল। দোয়া করি আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।

 2 years ago 

হ্যাঁ আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য । আমি এখন সুস্থ হয়েছি , ভালো থাকবেন ।

 2 years ago 

আশা করি আপনি অনেক তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো আপু। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। দেখে লোভ আর সামলাতে পারছিনা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অতি শীঘ্রই আপনার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ।আর তাড়াতাড়ি রেসিপিটি তৈরি করে খেয়ে নিবেন । বেশ ভালো লাগবে । ধন্যবাদ।

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি। আশা করি খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। বোয়াল মাছ এবং বেগুন দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। আপু অনেক ধন্যবাদ আপনাকে, অসুস্থ থাকার পরও এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি এখন সুস্থ হয়েছি । আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ । আর এভাবে রেসিপিটি খেয়ে দেখবেন ভালো লাগবে ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64