বৃক্ষ মেলার কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে । একটা সময় ছিল যখন শুধু নিজের ফটোগ্রাফি করতাম । কিন্তু আমার বাংলা ব্লগে এসে এখন নিজের ফটোগ্রাফির কথা ভুলেই গিয়েছি । এখন যখনই যেখানে যাই সেখানেই প্রকৃতির ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে ।তেমনি আমি কিছুদিন আগে বৃক্ষ মেলায় গিয়েছিলাম, সেখানে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম । এর আগে একদিন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম ।আজ বাকিগুলো শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি বৃক্ষ মেলার কিছু ফুলের ফটোগ্রাফি।।

বৃক্ষ মেলার কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20230723182413.jpg

IMG20230723182415.jpg

প্রথমেই যে ফুলের ফটোগ্রাফি আপনারা দেখতে পাচ্ছেন খুবই চমৎকার একটি ফুল । এই ফুলটি এর আগে আমি কখনো দেখিনি । এবারই প্রথম দেখলাম ।কালারটিও যেমন চমৎকার ফুলটি দেখতেও তেমন চমৎকার । কিন্তু দুঃখের বিষয় ফুলটির নাম আমার জানা নেই । আপনাদের কারো জানা থাকলে কমেন্টে জানাবেন।


IMG20230723180738.jpg

আর এটি হচ্ছে সবারই চেনা জবা ফুলের কলি । এটি এখনো ফোটেনি । মাত্র ফুটবে ফুটবে করছে । জবা ফুল দেখতেও ভীষণ ভালো লাগে।


IMG20230723175252.jpg

আর এটি হচ্ছে মাধবীলতা । এই ফুলটি দেখতেও ভীষণ সুন্দর । ছোটবেলায় এই ফুলের মধু খেতাম । বেশ ভালো লাগতো।


IMG20230723180019.jpg

IMG20230723180014.jpg

আর এই ফুলটির নাম আমার জানা নেই । তবে ফুলটি দেখতে বেশ ভালই লেগেছিল । অন্যরকম দেখতে ।কেমন যেন ফোলা ফোলা । মনে হচ্ছে চাপ দিলে ফেটে যাবে। এখানে আরো বেশ কয়েকটি ফুলের গাছ রয়েছে যেগুলোর নামও আমার জানা নেই।


IMG20230723180010.jpg

IMG20230723175946.jpg

আর এই ফটোগ্রাফ দুটিতে বেশ কয়েকটি গাছ রয়েছে। এর মধ্যে হাজারী গোলাপের গাছও রয়েছে। যদিও গ্রীষ্মের সময় হাজারী গোলাপ খুব একটা ফোটে না । শীতকালে প্রচুর পরিমাণে ফুল ফোটে।


IMG20230723180317.jpg

IMG20230723180801~2.jpg

IMG20230723180325.jpg

IMG20230723180755.jpg

আর এগুলো হচ্ছে সবারই চিরচেনা ফুলের রানী গোলাপ ফুল । যত ফুলই দেখি না কেন গোলাপ ফুল দেখলে যেন আর কিছুই মনে থাকে না । সকল ফুলের সেরা মনে হয় গোলাপকে। আর গোলাপের মিষ্টি গন্ধ মুগ্ধ করে সকলকেই।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার শেয়ার করা প্রথম ফুলটা আমি আগেও দেখেছি। তবে ফুলের নামটা আমারও মনে নেই আফসোস। আর অন‍্যগুলো বেশ ভালো ফটোগ্রাফি করেছেন। বৃক্ষ মেলায় গেলে আবার এইরকম নানা ফুল এবং ফুলগাছ দেখা যায়। বৃক্ষ মেলা থেকে ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাইয়া বৃক্ষ মেলায় গেলে বিভিন্ন ধরনের ফুল ও ফলের গাছ দেখা যায় ,যেগুলো দেখতে বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনি খুবই সুন্দর সুন্দর কয়েকটি বৃক্ষের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই বৃক্ষ আমাদের খুবই প্রয়োজন একটি গাছ। কোথায় আছে বেশি বেশি গাছ লাগান পরিবেশ বাঁচান। পোস্টটি দারুন ছিল। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন।

 11 months ago 

আমিও কিছুদিন আগে বৃক্ষ মেলায় গিয়েছিলাম।সেখানে অনেক ফটোগ্রাফি করেছি।কিন্তু ব্যস্ত থাকার কারণে সে সকল ফটোগ্রাফি গুলো শেয়ার করা হচ্ছে না। যাই হোক আজকে আপনার শেয়ার করা বৃক্ষ মেলার খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।বৃক্ষ মেলার বিভিন্ন ধরনের গাছের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আপনিও যেহেতু বৃক্ষ মেলায় যেয়ে ফটোগ্রাফি করেছেন তাহলে সময় করে ছবিগুলো শেয়ার করে ফেলুন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

ঠিকই বলেছেন আপনি আমার বাংলা ব্লগে জয়েন হওয়ার পর থেকে নিজের ফটোগ্রাফি করাই ভুলে গেছি। এখন কোথাও গেলে সুন্দর কিছু দেখলে প্রকৃতি ফুল এগুলোর ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত থাকি। বৃক্ষ মেলায় গিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার সবগুলো গ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। তবে সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফি।

 11 months ago 

আপু আপনার কাছে আমার সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 11 months ago 

বর্তমানে পৃথিবী তাপমাত্রা যেভাবে বেড়ে চলেছে তাতে আমার মনে হয় প্রত্যেক মাসে বৃক্ষ মেলা দেওয়া উচিত। আরে বৃক্ষ মেলার মধ্যে দিয়ে মানুষ গাছ লাগানোর প্রতি আকৃষ্ট হবে। আর অধিকতার গাছ লাগানোর ফলে প্রাকৃতিক জনজীবন একটু শান্তি পাবে। আপনি বৃক্ষ মেলা থেকে বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাই আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপু আপনি প্রথমের যেই ফুলের নাম জানতে চেয়েছেন সেই ফুলটির নাম গোল্ডেন পেন্ডা। হয়তো অন্য আরো কোন নাম থাকতে পারে। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে আপু। যে ফুলটি দেখে মনে হচ্ছে চাপ দিলেই ফুটে যাবে সেই ফুলের নাম আমারও মনে পড়ছে না। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে।

 11 months ago 

আপু ফুলটির নাম জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে । ভালো থাকবেন সব সময়।

 11 months ago 

ফুল প্রকৃতির সৌন্দর্যের প্রতীক ফুলকে আমরা সবাই ভালোবাসি। বৃক্ষ মেলায় গিয়ে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখতে অসাধারণ লাগছে। আপনার জন্য শুভকামনা রইল আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা।

 11 months ago 

আপু আপনি প্রথমে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন তার নাম ফাস্ট লাভ ফুল। অবশ্য আমি এই ফুল চিনি না এমনকি নামও জানি না। এখানে কয়েক জনকে দেখেছি এই ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। তাদের কাছ থেকে এর নাম জানা। বৃক্ষমেলায় গিয়ে ভালো লাভ হয়েছে। সেখান থেকে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করে এনেছেন। প্রতিটা ফুল খুব সুন্দর আর আপনার ফটোগ্রাফি করাও বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে কিছু কিছু ফুলের নাম এক এক জায়গায় একেক রকমের হয়ে থাকে। যাই হোক জানানোর জন্য ধন্যবাদ ।ভালো থাকবেন সব সময়।

 11 months ago 

বৃক্ষ মেলায় গিয়ে বিভিন্ন ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন। আসলে বর্তমান সময়ে বিভিন্ন ধরনের ফুল ফুটতে দেখতে পাওয়া যায়। যেগুলো পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে ভালো লাগলো আপনি উপভোগ করার পাশাপাশি আমাদের সাথে শেয়ার করলেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাইয়া বিভিন্ন ধরনের ফুল দেখতেও ভীষণ ভালো লাগে ।তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

প্রতিনিয়ত আপনার কাছ থেকে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে আসছি। আজকেও তার ব্যতিক্রম নয়। এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে আপনি আপনার ফটোগ্রাফি দক্ষতাকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন। একইসাথে আপনি যে মাধবীলতা ফুলটি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে।

 11 months ago 

আপনার কাছে মাধবীলতা ফুলটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45