রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের মুখ তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই প্রজেক্ট নিয়ে এসেছি। ডাই প্রজেক্টগুলো করতে আমার কাছে বেশ ভাল লাগে ।তাই তো মাঝে মাঝেই ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে যাই ।জানিনা আপনাদের কাছে আমার ডাই প্রজেক্ট গুলো কেমন লাগে ।আশা করছি মোটামুটি ভালই লাগে ।আজকেও আমি একটি ডাই প্রজেক্ট তৈরি করেছি ।আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের মুখমন্ডল তৈরি করেছি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আপনাদের সঙ্গে শেয়ার করি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের মুখ তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি বিড়ালের মুখ তৈরি



20220329_215426.jpg

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • কলম


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220329_213251.jpg20220329_213307.jpg

প্রথমে একটি কাগজ কেটে নেই ও এভাবে কোনা করে নেই।

ধাপ-২

20220329_213428.jpg20220329_213629.jpg

তারপর এভাবে দুই পাশে দুইটি ভাঁজ দেই।

ধাপ-৩

20220329_213709.jpg20220329_213808.jpg

ধাপ-৪

20220329_213815.jpg20220329_213856.jpg

তারপর এভাবে এভাবে ভাঁজ করে নেই।

ধাপ-৫

20220329_213913.jpg20220329_214015.jpg

তারপর দুই কোনায় দুইটি ভাঁজ দেই।

ধাপ-৬

20220329_214034.jpg20220329_214209.jpg

তারপর উল্টো করে উপরের দিকে দুই পাশে দুই টি ভাঁজ দেই।

ধাপ-৭

20220329_214952.jpg20220329_215400.jpg

তারপর চোখ, নাক, মুখ এঁকে নেই। ব্যাস এভাবেই হয়ে গেল আমার একটি বিড়ালের মুখ তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার ডাই প্রজেক্টটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি বিড়ালের মুখ তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের বিড়ালের মুখের অবয়ব দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর একটি বিড়ালের মুখের অবয়ব শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার তৈরি করা বিড়ালের মুখ টি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন। এই শুভকামনা রইল।

 2 years ago 

দারুন একটি প্রতিভার প্রকাশ ঘটিয়েছেন এবং আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার এই প্রতিভা দেখে আমি খুবই খুশি হতে পেরেছি ।নতুন একটি জিনিস জানতে পারলাম আপনার থেকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিড়ালের মুখ তৈরি দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনি খুবই দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সময় নিয়ে আমার পোস্টটি পড়ে মন্তব্য করেছেন বেশ ভালো লাগলো ।ভালো থাকবেন।

 2 years ago 

সত্যি বলতে এই ধরনের কাজ গুলি আমার বেশ ভালো লাগে। আপনি সবসময় দারুন কিছু দক্ষতা খাটিয়েই রঙিন কাগজ দিয়ে দারুন দারুন কিছু জিনিস উপহার দেন। বিড়ালের মুখটি আমার বেশ কিউট লেগেছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া ।সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য ও কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে একটি বিড়ালের মুখ তৈরি করেছেন। আমার ব্যক্তিগতভাবে রঙিন কাগজ দিয়ে কোন জিনিস তৈরি করা দেখতে আমার খুবই ভালো লাগে। এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর ভাবে বিড়ালের মুখ তৈরি করার একটি পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর রঙিন কাগজের জিনিস তৈরি করে শেয়ার করেন যে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আমার বিড়ালের মুখটি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

কাগজের ভাজে আঁচড় দিয়ে
হইল বিড়ালের মুখ,
করেছেন কিছু
তাই লাগে শুখ।।

 2 years ago 

বাহ বেশ সুন্দর মিলিয়ে লিখেছেন তো। বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার এত সুন্দর লেখনীর জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব অসাধারণ ভাবে আপনি একটি বিড়াল তৈরি করেছেন। এটা দেখে আমার খুব ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। এত অসাধারন একটি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অসম্ভব ভালো লাগলো ।এভাবে কোন কিছু করে ভাল মন্তব্য পেলে কাজ করার আগ্রহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

বাহ আপু!! রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি বিড়ালের মুখ তৈরি করেছেন । চোখ, কান, নাক, মুখ গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্যগুলো পড়ে খুব ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক চমৎকার করে আপনি বিড়ালের মুখ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি বিড়ালের মুখটি দেখতে অসাধারণ লাগছে। তাছাড়া আপনি রঙিন কাগজ দিয়ে বিড়ালের মুখ তৈরির প্রত্যেকটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। খুব সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আপনার কাছে আমার রঙিন কাগজের তৈরি বিড়ালের মুখ টি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12