চিংড়ি শুঁটকি দিয়ে লাউ ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি রেসিপি। চিংড়ি শুটকি দিয়ে এ ধরনের ভাজি খেতে বেশ মজা লাগে। এই ছোট ছোট চিংড়ি শুটকি দিয়ে বিভিন্ন ধরনের শাক ভাজি খেতেও আমার কাছে বেশ ভালো লাগে ।আজ আমি লাউ দিয়ে এই চিংড়ি শুটকি রান্না করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে ।তাহলে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি রেসিপি।


চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি রেসিপি



20220914_135613.jpg



Polish_20220918_072121029.jpg

উপকরণপরিমান
লাউঅর্ধেক
চিংড়ি শুঁটকিপরিমাণমত
পেঁয়াজ কুচি৪টি
কাঁচা মরিচ৬টি
রসুন কুচি১টি
কাঁচা জিরা১/২চা চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


ধাপ -১

20220914_133208.jpg20220914_133304.jpg

প্রথমে লাউ গুলিকে ভালোমতো কেটে ধুয়ে একটি কড়াইয়ে দিয়ে চুলায় বসিয়ে দেই। তারপর পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ -২

20220914_133350.jpg20220914_133406.jpg

তারপর হলুদ গুঁড়া, লবণ ও একটু পানি দিয়ে দেই।

ধাপ -৩

20220914_133444.jpg20220914_134248.jpg

তারপর ভালো মত নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ -৪

20220914_134331.jpg20220914_134548.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি এবং সিদ্ধ হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ -৫

20220914_134612.jpg20220914_134632.jpg

তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি, রসুন কুচি ও জিরা দিয়ে দেই।

ধাপ -৬

20220914_134707.jpg20220914_134725.jpg

পেঁয়াজ ,রসুন বাদামী করে ভাজা হলে চিংড়িগুলো দিয়ে ভালোমতো ভেজে নেই।

ধাপ -৭

20220914_134845.jpg20220914_134859.jpg

চিংড়ি গুলি ভালোমতো ভাজা হলে সিদ্ধ লাউ গুলি দিয়ে দেই।

ধাপ -৮

20220914_134927.jpg20220914_135405.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে আরো কিছুক্ষণ রান্না করে পানি শুকিয়ে নেই। পানি শুকিয়ে গেলে ব্যাস তৈরি হয়ে গেল আমার চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি রেসিপি।

ধাপ -৯

20220914_135613.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু ছোট ছোট চিংড়ি মাছ দিয়ে যেকোনো ধরনের ভাজি খেতে ভালো লাগে আবার এভাবে ছোট ছোট চিংড়ি শুঁটকি দিয়ে যেকোনো ভাজি করলে খেতে ভালো লাগে। তবে আমি কখনো লাউ দিয়ে এভাবে শুটকি ভাজি করিনি। আপনি আজকে খুব সুন্দর করে লাউ এর ভিতর শুটকি দিয়ে ভাজিটি করেছেন দেখে মনে হচ্ছে ভালোই মজা হয়েছিল আমি একদিন আপনার মত করে খেয়ে দেখব।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে বেশ মজাই হয়েছিল। আপনিও একবার করে দেখতে পারেন। ভালই লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

চিংড়ির শুঁটকি দিয়ে লাউ ভাজি রেসিপি আমার খুব প্রিয় ভাজি। বিশেষ করে বৃষ্টির দিনে খেতে খুব ভালো লাগে। আপনার উপস্থাপনা ছিল অনেক সুন্দর। সহজ করে বুঝানোর চেষ্টা করছেন। ধন্যবাদ আপু চিংড়ির শুঁটকি দিয়ে লাউ ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপু।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি এটি আপনার প্রিয় ভাজি জেনে বেশ ভালো লাগলো। আর এটি আপনার কাছে বৃষ্টির দিনে ভালো লাগে জেনে আরো ভালো লাগল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে লাউ ভাজি অনেকবার খেয়েছি। তবে চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি কখনো খাওয়া হয়নি। তাই বুঝতে পারছি না এটার স্বাদ কেমন হবে। তবে রন্ধন প্রণালী দেখে মনে হচ্ছে খুবই মজাদার হবে। কারণ শুটকি হলেও সেটা চিংড়ি মাছের আর লাউ এবং চিংড়ি মাছের কম্বিনেশন চমৎকার। আমি অবশ্যই একদিন আপনার মত করে লাউ ভাজি করবো এবং খেয়ে দেখব স্বাদে কেমন লাগে।

 2 years ago 

অবশ্যই আপু আপনিও একদিন করে দেখবেন নিশ্চয়ই আপনার কাছেও ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু চিংড়ি শুটকি দিয়ে বিভিন্ন ধরনের শাক খেতে ভীষণ ভালো লাগে। কিন্তু চিংড়ি শুটকি দিয়ে লাউ বাজি কখনো খাওয়া হলো না। বেশিরভাগ চিংড়ি মাছ দিয়ে লাউ রান্না করা হয়। আপনি যেহেতু বলেছেন খেতে বেশ মজা, তাহলে একদিন অবশ্যই তৈরি করব। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে খেতে বেশ ভালোই লেগেছিল ।আপনিও একদিন ট্রাই করে দেখতে পারেন বেশ ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি এই লাউ সবসময় রান্না করে খেয়েছি কিন্তু ভাজি করে এভাবে কখনো খাওয়া হয়নি তাও আবার চিংড়ি শুটকি দিয়ে। আপনি যেহেতু বলছেন খেতে ভালো লেগেছে তাহলে নিশ্চয়ই ভালোই হবে। চমৎকারী রেসিপিটি আপনি খুব সহজভাবে তৈরি পদ্ধতি দেখিয়েছেন।

 2 years ago 

আপু আপনি লাউ ভাজি যেহেতু কখনো খাননি অবশ্যই একবার লাউ ভাজি খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

শুটকি মাছ খেতে আমার কাছে ভালো লাগে। তবে চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। একদিন বাসার ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু অবশ্যই একবার বাসায় করে দেখবেন। চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজি ভালোই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

লাউ খুব মজার একটি সবজি। আমি চিংড়ি দিয়ে লাউ অনেক খেয়েছি কিন্তু চিংড়ি শুটকি দিয়ে কখনো ট্রাই করা হয়নি। আপনি চিংড়ি শুটকি আর লাউ দিয়ে অনেক সুন্দর একটি ভাজি রান্না করেছেন। দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। আপনার পরিবেশনও ভাল হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে আপনি যেহেতু কখনো ভাজি খাননি তাহলে অবশ্যই একবার ট্রাই করে দেখবেন। নিশ্চয়ই ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে আপু চিংড়ি শুটকি দিয়ে যে কোন সবজি তরকারি আমার কাছেও বেশ ভালো লাগে। তবে সেই ক্ষেত্রে চিংড়ি মাছ দিয়ে খেতে বেশি ভালো লাগে। পাশাপাশি ছোট মাছ দিয়েও আপনার খুব ভালো লাগে তেমনি আমারও কিন্তু ছোট মাছ খুব ভালো লাগে। তবে ছোট মাছ দিয়ে খুব একটা খেতে পারি না কারণ বাচ্চারা খায় না দেখে কমিয়ে আনা হয়। যেদিন একবার এনেছি ছোট মাছ তো সেই দিন আমাদের দুজনকেই সব খেতে হবে। তারপরও মাঝেমধ্যে এনে খাওয়া হয় কারন আমার ভালো লাগে। আপনার রেসিপিটিও খুবই দুর্দান্ত হয়েছে লাউ দিয়ে আসলে এভাবে শুটকি দিয়ে ভাজি করে কখনো খাওয়া হয়নি। তবে লাউ চামড়া দিয়ে চিংড়ি মাছ দিয়ে ভাজি করে খাওয়া হয়েছিল।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন।

 2 years ago 
এই কথার সাথে আমিও একমত যে, ছোট ছোট চিংড়ির শুটকি বা মাছ দিয়ে যেকোনো শাক ভাজি খেতে খুবই মজা লাগে। চিংড়ির শুটকি দিয়ে লাউ খেতে খুবই মজা লাগে কিন্তু ভাজি করে কখনো খাওয়া হয়নি। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুস্বাদু ও মজাদার চিংড়ি শুটকি দিয়ে লাউ ভাজির রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই ভাজিটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আমার ফ্রিজে বেশ কিছু চিংড়ি শুটকি রয়েছে। কিভাবে রান্না করবো খুজে পাচ্ছিলাম না। আপনার আজকের পোষ্টের মাধ্যমে কিছু টিপস পেলাম বিভিন্ন ভাজির মধ্যে দেয়ার। তাছাড়া লাউ দিয়ে এভাবে রান্না করে খেতেও মনে হয় খুব ভালো লাগবে। আপনি প্রথমে লাউকে সেদ্ধ করে পরে আবার তেলে দিয়েছেন এর ফলে মনে হয় খেতে আরো বেশি সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

আপু আপনার বাসায় যেহেতু চিংড়ি শুটকি রয়েছে তাহলে অবশ্যই আপনি বিভিন্ন রকমের ভাজি করে খেতে পারেন ।এভাবেও খেতে পারেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41