DIY(এসো নিজে করি)||জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং ||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম



বন্ধুরা, সবাই কেমন আছেন ?আশা করছি সবাই খুবই ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে ভালো আছি,আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সামনে DIY(এসো নিজে করি) প্রজেক্টে একটি চিত্রাংকন নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে জল রং দিয়ে চাঁদনী রাতের চিত্র অঙ্কন। চিত্র অঙ্কন করতে আমার বেশ ভালই লাগে ।মাঝে মাঝে যখন সময় পাই তখনই রং-তুলি নিয়ে বসে যাই। মনের মাধুরী মিশিয়ে কিছু আঁকাআকি করি। জানিনা আপনাদের কাছে আমার অঙ্কনটি কেমন লাগবে ?আশা করছি আপনাদের কাছে আমার চাঁদনী রাতের অঙ্কনটি ভাল লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং।

জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং


20211112_212225.jpg

উপকরণ:
জলরং
তুলি
প্লেট

20211112_213736.jpg

অঙ্কন প্রণালী



ধাপ -১

20211112_202421.jpg

প্রথমে আমি রঙের কৌটার মুটকি দিয়ে চাঁদের বৃত্ত টি এঁকেছি।

ধাপ -২

20211112_202657.jpg

ধাপ -৩

20211112_202926.jpg

তারপর আকাশ টি এঁকে নেই।

ধাপ -৪

20211112_203129.jpg

ধাপ -৫

20211112_204151.jpg

তারপর নিচের ও মাঝের অংশ টা এঁকে নেই।

ধাপ -৬

20211112_204456.jpg

তারপর চাঁদ ও দুটি গাছ এঁকে নেই।

ধাপ -৭

20211112_204702.jpg

তারপর আরও দুটি গাছ এঁকে নেই।

ধাপ -৮

20211112_205825.jpg

তারপর একটি পাখি এঁকে নেই।

ধাপ -৯

20211112_210123.jpg

তারপর একটি গাছের ডাল এঁকে নেই।

ধাপ -১০

20211112_210353.jpg

ধাপ -১১

20211112_210950.jpg

তারপর সাদা রং ছিটিয়ে দেই।

ধাপ -১২

20211112_211038.jpg

ধাপ -১৩

20211112_212225.jpg

এভাবে ব্যাস হয়ে গেল আমার চিত্র অঙ্কনটি।তারপর আমার নামটি লিখি।

আশা করছি আপনাদের আমার অঙ্কনটি ভালো লেগেছে।আজকের মত এখানেই শেষ করছি।আগামীতে আবার দেখা হবে নতুন কোনো বিষয় নিয়ে।সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ।

ফটোগ্রাফার@wahidasuma
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

আপু আপনি জল রং এর সাহায্যে খুবই সুন্দর চাঁদনী রাতের পেইন্টিং অঙ্কন করেছেন, আপনার পেইন্টিংটি দেখে আমার মনটা ভাল হয়ে গেল, অনেক সুন্দর লেগেছে আমার কাছে, সবচেয়ে বেশি সুন্দর লেগেছে গাছের চিত্রাঙ্গন , শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

চমৎকার হয়েছে আপু আপনার জল রং দিয়ে আঁকা দৃশ্যটি।এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আমিতো দেখে অবাক হয়ে গিয়েছি। কালার কম্বিনেশনটা দারুন লাগছে। চাঁদটাকে দেখতে খুব ভালো লাগছে আমার কাছে ।খুবই সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে দৃশ্যটা এঁকেছেন সত্যিই অপূর্ব হয়েছে। গাছের ডালে পাখি বসে আছে আমার কাছে তো মনে হচ্ছে তাই। সত্যিই অসাধারণ হয়েছে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

চাঁদনী রাতের পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনার লেখাতে কিছু ভুল আছে এগুলো ঠিক করে নেন। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার যতদূর মনে পড়ে যে জল রং দিয়ে এটি আপনার প্রথম ছবি আঁকা। প্রথম ছবি হিসেবে আপনার চাঁদনী রাতের চিত্রটি খুব সুন্দর হয়েছে। আপনি মনের মাধুরী মিশিয়ে আসলেই সুন্দর একটি আর্ট করেছেন। এরকম চাঁদনীরাত কার না ভালো লাগে। আপনার এই চাঁদনী রাতের ছবি দেখে মনে হচ্ছে কোন খোলা আকাশের নিচে বসে এরকম চাঁদনী রাত দেখি। আসলেই চমৎকার হয়েছে আপনার চাঁদনী রাতের অংকনটি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।এটি প্রথম না এর আগেও এঁকেছি।

 3 years ago 

আপনার জলরঙের পেইন্টিংটি অসাধারণ হয়েছে আপু।
চাঁদনী রাত তো আজকাল দেখা যায় না বললেই চলে। কিন্তু পেইন্টিং এ একটু আধটু দেখতে পেলে ভালোই লাগে খারাপ লাগেনা। আর জলরঙের পেইন্টিং তো আমার অনেক বেশি প্রিয়।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপু জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং।প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমার কাছে খুব ভালো লেগেছে আপু।

আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু জল রং দিয়ে চাঁদনী রাতের দৃশ্য অসাধারণ হয়েছে ।আপনি এত সুন্দর করে নিখুঁতভাবে চাঁদনিরাত আমাদের সামনে উপস্থাপন করেছেন ।খুব ভালো লাগছে আপনার সৃজনীশক্তি প্রশংসা করতে হয়। যদিও আপনার প্রতিটি আর্ট অসাধারণ মনমুগ্ধকর ।আপু ভালো থাকবেন অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনার ছবিটি দেখে মনে পড়ে গেল গানটি । আজ জোস্ন্যা রাতে সবাই গেছে বনে। জল রং দিয়ে ছবি আকাঁটা কঠিন যেটা আপনি একছেন খুবি কঠিন কাজটি করেছেন। সত্যি বলতে ছবিটি দেখে মনে হচ্ছে বাস্তবিক একটি চাদঁনী রাত। ধন্যবাদ ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনি জল রং দিয়ে চাঁদনী রাতের পেইন্টিং তৈরি করেছেন দারুন হয়েছে আপু আপনার প্রশংসা করতে হয় নিখুঁত ভাবে কাজটি সম্পুর্ন করেছেন দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

বাহ। খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন তো আপনি। অনেক ভাল লাগছে চিত্র টি দেখতে। নিখুত ভাবে ধাপ গুলো দেখিয়েছেন আপনি। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63049.68
ETH 3022.53
USDT 1.00
SBD 2.50