DIY(এসো নিজে করি)||রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি💮

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে অনেকদিন পরে একটি নতুন ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার বেশ ভালো লাগে। তার মধ্যে রঙিন কাগজ কেটে ফুল তৈরি করতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। এর আগে আমি অনেক ধরনের ফুল তৈরি করেছি। আজকেও নতুন একটি ফুল তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজ কেটে তৈরি করা ফুলটি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি।



20220719_231045.jpg



প্রয়োজনীয় উপকরণ



রঙিন কাগজ

কলম

কাঁচি



প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220719_204444.jpg20220719_204605.jpg

প্রথমে একটি কাগজ এভাবে ভাজ করে নেই।

ধাপ-২

20220719_204838.jpg20220719_205026.jpg

তারপর নিচের অংশ কেটে নেই ও মাঝ বরাবর একটি ভাজ দেই। তারপর মাঝখানে কলম দিয়ে দাগ কেটে নেই।

ধাপ-৩

20220719_205120.jpg20220719_205125.jpg

তারপর উপরের দিক থেকে একটি ভাঁজ দেই ও ভাজ বরাবর একটি দাগ টেনে নেই।

ধাপ-৪

20220719_205149.jpg20220719_205215.jpg

তারপর আরো দুটি ভাঁজ দেই।

ধাপ-৫

20220719_205300.jpg20220719_225127.jpg

তারপর ভাঁজ খুলে দুই পাশে দুইটি দাগ টেনে নেই। তারপর নিচের দাগের থেকে উপরের বাম পাশের দাগে ভাজ করে নেই।

ধাপ-৬

20220719_225141.jpg20220719_225254.jpg

তারপর অপর পাশেও ভাঁজ দিয়ে নেই এবং মাঝ বরাবর একটি ভাঁজ দেই।

ধাপ-৭

20220719_225426.jpg20220719_225515.jpg

তারপর নিচের অংশ কেটে নেই।

ধাপ-৮

20220719_230044.jpg20220719_230800.jpg

তারপর এভাবে এঁকে কাচি দিয়ে কেটে নেই।

ধাপ-৯

20220719_230835.jpg20220719_230829.jpg

তারপর ধাপে ধাপে খুলে নেই।

ধাপ-১০

20220719_230911.jpg20220719_231045.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের ফুল ।এখন একটি কালো কাগজের উপর ফুলটিকে রাখি ।এখন দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ কেটে ফুল তৈরি করা আমারও পছন্দের একটি কাজ। সুন্দর লাগছে আপনার ফুলটি। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে ফুল তৈরি করা আপনার অনেক পছন্দের কাজে বেশ ভালো লাগলো ভাইয়া। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ।ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আসলে এই ধরনের ফুল তৈরি করতে ধৈর্যের প্রয়োজন হয়ে থাকে। এত সুন্দর কাগজের ফুল তৈরি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এ ধরনের পোস্ট তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। কেননা একটু ভুল হলেই পুরো ফুলটি নষ্ট হয়ে যায় ।ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

রঙিন কাগজ কেটে আপনি খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। রঙিন কাগজ কেটে তৈরি করা আপনার ফুলটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও আপু রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। কাগজের তৈরি ফুলটি দেখতে সত্যিই খুব সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ফুল টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো আপু। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আজকেও নতুন একটি কাজ নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়ে গেছে। আর তাহলে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি ‌‌ রঙিন কাগজ দিয়ে কেটে আমিও এভাবে ফুল তৈরি করেছিলাম। কাটিং যত সুন্দর হয় ফুলগুলো তত বেশি সুন্দর হয়। আপনার এই ফুলটি ও জাস্ট অসাধারণ হয়েছে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে এ ধরনের ফুল আপনিও তৈরি করেছিলেন জেনে বেশ ভালো লাগলো আপু। এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

এই রকম ফুলগুলো বানাতে আমার বেশ ভালো লাগে।দাগ আনুযায়ী কাটলে কি সুন্দর বড় একটি ফুল হয়ে যায়।ভালো লাগলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

এরকম ফুল বানাতে আপনার কাছে বেশ ভালো লাগে জেনে ভীষণ ভালো লাগলো ।মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের কাজগুলো আমার অনেক ভালো লাগে। বিশেষ করে আপনি রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি করেছেন যা দেখে আমার অনেক ভালো লাগছে। আমিও এমন প্রজেক্ট তৈরি করতে চাই।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনিও এভাবে রঙিন কাগজ কেটে ফুল তৈরি করে ফেলুন ।দেখবেন আপনার কাছেও ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আপনি খুবই দক্ষতা সহকারে এবং নিখুঁতভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এই ফুল তৈরি। এই যে সুন্দর একটি ফুল তৈরি আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি করেছেন দেখি অনেক ভালো লাগলো। আপনার তৈরি করা রঙিন কাগজের ফুলটি অনেক সুন্দর হয়েছে আপু আপনি অনেক সুন্দর ভাবে ফুল তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। দারুন একটি ফুল তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের তৈরি ফুলটি ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগল। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। খুব আকর্ষণীয় লাগছে ঘর ডেকোরেশন এর জন্য এগুলো খুবই ভালো লাগবে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করেছেন।। আপনাকে ধন্যবাদ আপু কাগজের ফুল টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এ ধরনের ফুল দিয়ে ঘর ডেকোরেশন করলে দেখতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39