আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন ভালো আছেন, সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপি।এই রেসিপিটি খুবই সুস্বাদু লাগে। আলু দিয়ে যেকোনো জিনিস রান্না করলে সেটা খুবই মজার লাগে। আর গিলা, কলিজা রান্না করলে তো কোন কথাই নেই ।এটি ভাতের সঙ্গে যেমন সুস্বাদু লাগে তেমনি রুটি বা পরোটার সঙ্গে খেতেও খুবই মজার হয়ে থাকে। আমি মাঝে মাঝে বাড়িতে এভাবে করে থাকি। ভাতের সঙ্গে যেমন খাই তেমনি সকালের নাস্তায়ও এটি খুবই ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপি।



আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপি:



20220121_154834.jpg

Polish_20220122_220215197.jpg

উপকরণপরিমাণ
গিলা কলিজা১/২কেজি
আলু৩টি
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৭টি
হলুদ গুঁড়া২চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া২চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ
গরম মসলা গুঁড়া১/২চা চামচ
আদা বাটা২টেবিল চামচ
রসুন বাটা২টেবিল চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী:



ধাপ-১

20220121_135436.jpg20220121_135504.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে আলু গুলি দিয়ে দেই।

ধাপ-২

20220121_135615.jpg20220121_135920.jpg
আলু গুলি একটু ভেজে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ দিয়ে দেই।

ধাপ-৩

20220121_135935.jpg20220121_135941.jpg
তারপর লবণ ও হলুদের গুঁড়া দিয়ে দেই।

ধাপ-৪

20220121_135952.jpg20220121_140003.jpg
তারপর মরিচের গুঁড়া ও আদা বাটা দিয়ে দেই।

ধাপ-৫

20220121_140011.jpg20220121_140033.jpg
তারপর রসুন বাটা দিয়ে ভালোমতো নেড়েচেড়ে মসলাটা মিশিয়ে নেই।

ধাপ-৬

20220121_140158.jpg20220121_140226.jpg
তারপর মশলাটা কিছুক্ষণ কষিয়ে গিলা, কলিজা দিয়ে ভালোমতো নেড়েচেড়ে মিশিয়ে নেই।

ধাপ-৭

20220121_140513.jpg20220121_140853.jpg
তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220121_140913.jpg20220121_140942.jpg
এখন ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই ।তারপর জিরা গুঁড়া ও গরম মসলা গুঁড়া দিয়ে দেই।

ধাপ-৯

20220121_141330.jpg20220121_142657.jpg
তার পর ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220121_144809.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার গিলা কলিজা ভুনার রেসিপি।

ধাপ-১১

20220121_154834.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।খুবই সুস্বাদু হয়েছে ।আপনারা খেয়ে দেখবেন তাহলেই বুঝতে পারবেন।

আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

বাহ আপু আপনার রেসিপি টা দেখতে অসাধারণ লাগছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে আপনার রান্না পদ্ধতিটা উপস্থাপনা করেছেন। আপনার পোস্টটি অনেক ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া রান্নাটি খেতে খুবই সুস্বাদু হয়েছে ।আপনার সুন্দর মন্তব্যটি আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 3 years ago 

আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপিটি অসাধারণ হয়েছে। ধাপ গুলো খুব চমৎকারভাবে এবং দক্ষতা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার রান্নার বৈশিষ্ট্য খুব অন্যরকম ছিল। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য নিশ্চয়ই প্রশংসার দাবিদার আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন।ভালো লাগবে।

 3 years ago 
  • আলু দিয়ে কলিজা ভুনা রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। দেখে অনেক ঝাল ঝাল এবং সুস্বাদু মনে হল, তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা
 3 years ago 

হ্যা ভাইয়া আমার রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল এবং ঝাল ঝাল হয়েছিল ।আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন ।ধন্যবাদ।

আহ্ খুব লোভনীয় একটি রেসিপি। আপনার তৈরি আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপিটা খুব সুন্দর হয়েছে। এই রাতে এই ধরনের রেসিপি দেখলে আমার মাথায় কাজ করে না। শুধু মন চায় খেতে। আপনি বরাবরই অনেক ভালো ভালো রেসিপি শেয়ার করে থাকেন আমাদের মাঝে। যা আমার কাছে অনেক লোভনীয় লাগে। যাইহোক আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন যে কেউ ট্রাই করলে তৈরি করতে পারবে। শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে । এভাবেই মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দিবেন। তাহলে আরো নতুন নতুন কাজ করার উৎসাহ পাবো। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

আলু দিয়া গিলা কলিজা ভুনা রেসিপি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। ধাপে ধাপে অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। রান্নার কালার টাও বেশ ভালই ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ আপনাকে ।ভালো থাকবেন।

 3 years ago 

ওয়াও আপু আপনি খুব যত্নসহকারে আপনার আলু দিয়ে গিলা ও কলিজা ভুনা রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া অনেক যত্ন সহকারে আমি রান্নাটি করেছি এবং রান্নাটি খুবই সুস্বাদু হয়েছে ।আপনার কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ।

 3 years ago 

আলু দিয়ে গিলাও কলিজা ভুনা রেসিপি তো আপনি দারুন ভাবে তৈরি করেছেন এবং কালারটা চমৎকার এসেছে।দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু খেতে হয়েছিল।অনেক ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু তরকারির কালারটা যেমন সুন্দর হয়েছে খেতেও তেমন খুবই সুস্বাদু হয়েছে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন ।ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও কি সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। মুরগির গিলা কলিজি আমার অনেক ভালো লাগে। এইতো আজো খেয়েছি সেই তরকারি। অনেক মজা হয়েছিলো। ধন্যবাদ আপনাকে এমন একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

খুবই লোভনীয় লাগছে আপু আপনার রেসিপি টি। দেখেই খেতে ইচ্ছে করছে। খুবই সুন্দর একটা রং এসেছে। এই ভাবে গিলা কলিজা রান্না করে কখনো খাওয়া হয় নি। তবে খেতে হবে আপনার রেসিপি টি দেখে মনে হচ্ছে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ভাইয়া এভাবে একদিন খেয়ে দেখবেন নিশ্চয়ই বুঝতে পারবেন এটি কতটা সুস্বাদু লাগে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

আমরাও খাই।তবে রং দেখেই স্বাদের কথা ভুলে গেলাম।অতি স্বাদের মন হলো।আরও খেতে পারতাম। সুন্দর ছিল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন।

আমি শুধু আমার ভুল গুলো শুনতে চাই। আসবেন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24