আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়ি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়ি। টেংরা মাছ খেতে আমার কাছে বেশ সুস্বাদু লাগে ।বড় টেংরা মাছ গুলো ঝোল করলে যেমন খেতে বেশ মজার হয় তেমনি একটু ছোট টেংরা গুলো এভাবে চড়চড়ি করলে খেতে বেশ দারুন লাগে। তাই আজ আমি টেংরা মাছ আলু বেগুন দিয়ে চড়চড়ি করেছি। খেতে কিন্তু বেশ দারুন হয়েছিল। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়ি।


আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়ি



20220823_151602.jpg




Polish_20220826_194105523.jpg


উপকরণপরিমান
আলু২ টি
বেগুন২ টি
টেংরা মাছপরিমান মতো
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
ধনিয়াপাতাপরিমাণমত
পেঁয়াজ কুচি৪টি
কাঁচা মরিচ৫টি
তেলপরিমাণমত


67~2.jpg

প্রস্তুত প্রণালী



ধাপ-১

20220823_134033.jpg20220823_134211.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই। পেঁয়াজ কুচি একটু ভাজা হলে আলু বেগুন দিয়ে দেই।

ধাপ-২

20220823_134217.jpg20220823_134233.jpg

তারপর লবণ ও হলুদের গুঁড়ো দিয়ে দেই।

ধাপ-৩

20220823_134249.jpg20220823_134332.jpg

তারপর কাঁচামরিচ দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৪

20220823_134517.jpg20220823_134624.jpg

তারপর টেংরা মাছগুলি দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে নেই।

ধাপ-৫

20220823_134751.jpg20220823_135505.jpg

তারপর ধনিয়া পাতা ও একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৬

20220823_135923.jpg20220823_140826.jpg

তারপর কিছুক্ষণ রান্না করার পর পানি শুকিয়ে এলে ব্যাস তৈরি হয়ে গেল আমার আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়ি।

ধাপ-৭

20220823_151602.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

সত্যি বলতে টেংরা মাছগুলো খাওয়ার চাইতে দেখতে আমার বেশ ভালো লাগে। 🤭🤭

যাইহোক টেংরা মাছ এভাবে আলো দিয়ে কখনো চচ্চড়ি করিনি। তবে দেখে খেতে ইচ্ছে করছে বেশ।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

টেংরা মাছ ভরা ভরি অনেক বেশি সুস্বাদু লাগে ছোটবেলায় বরশি দিয়ে নদী থেকে টেংরা মাছ ধরে নিয়ে আসতাম আম্মু সেটা ভাজি করে দিত খুবই সুস্বাদু লাগতো। অনেকদিন বাদে এই টেংরা মাছের রেসিপি দেখে সেদিনের কথা মনে পড়ে গেল। রেসিপিটি অনেক বেশি সুস্বাদ ু ছিল আপু দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার ছোটবেলার কথা মনে পড়েছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই টেংরা মাছ চচ্চড়ি করে খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে খুবই সুস্বাদু মানে হচ্ছে। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

টেংরা মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি প্রায় সময় এভাবে টেংরা মাছের চচ্চড়ি করি। টেংরা মাছের প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে আপু।অনেক দিন আগে আমিও এই রেসিপি শেয়ার করেছিলাম আপু।

 2 years ago 

এভাবে আপনিও টেংরা মাছের চচ্চড়ি করেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন আপু।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

টেংরা মাছ অনেকদিন আগে খেয়েছিলাম। এখন এত বেশি খাওয়া হয়না। এটি খুবই সুস্বাদু একটি মাছ। আপনি খুব সুন্দর এবং সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে তো মনে হচ্ছে খেতে ভীষণ ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে চচ্চড়ি করে একদিন খেয়ে দেখবেন বেশ ভালো লাগবে।

 2 years ago 

টেংরা মাছ আসলে খেতে খুব মজা। এর রেসিপি অনেক বেশি সুস্বাদু হয়। আপনি আজকে আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়ি করেছেন আপু এটা খেতে খুব মজা হবে বুঝতেই পারছি কেননা এরকম রেসিপি খেতে আমার কাছে খুব ভালো লাগে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি বেশ মজার হয়েছিল ।আর এটি খেতে আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আলু বেগুন দিয়ে টেংরা মাছের চচ্চড়িটা ভালই লাগলো। আপনি টেংরা মাছ গুলো ভাজি করা ছাড়াই চচ্চড়ি করেছেন। এভাবে রান্না করলে মাছের উপকারিতা সম্পূর্ন পাওয়া যায় । ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া চচ্চড়ি সাধারণত ভাজি ছাড়াই করতে হয় । ভাজি করলে আর চচ্চড়ির স্বাদ পাওয়া যায় না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

টেংরা মাছ অনেকদিন আগেই খেয়েছিলাম। এখন আর সে রকম টেংরা মাছ খাওয়া হয় না। যাহোক টেংরা মাছের সাথে বেগুনের অসাধারণ একটি রেসিপি করেছেন আপনি। আপনার রেসিপি প্রতিটি ধাপের বর্ণনা এবং ফটোগ্রাফি অতি চমৎকার হয়েছে। অসাধারণ একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি যেহেতু অনেকদিন খান না এভাবে একবার খেয়ে দেখবেন নিশ্চয়ই আপনার কাছে ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41