রঙিন কাগজ দিয়ে একটি অক্টোপাস তৈরি ||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই প্রজেক্ট নিয়ে এসেছি। আর আমার আজকের ডাই প্রজেক্ট হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি অক্টোপাস তৈরি ।রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস বানাতে আমার বেশ ভালো লাগে ।এর আগে আমি বিভিন্ন জিনিস রঙিন কাগজ দিয়ে বানিয়েছি এবং আপনাদের সঙ্গে শেয়ার করেছি ।আজও আমি রঙিন কাগজ দিয়ে একটি অক্টোপাস তৈরি করেছি । এই অক্টোপাস টি তৈরি করা খুবই সহজ ।খুব অল্প সময়ের মধ্যে এটি আমি তৈরি করেছি ।আশা করছি আপনাদের কাছে আমার অক্টোপাস টি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি অক্টোপাস তৈরি।

রঙিন কাগজ দিয়ে একটি অক্টোপাস তৈরি



20220216_202444.jpg

উপকরণ



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • পেনসিল
  • কলম
  • আঠা
  • স্কেল
  • লাল সাইন পেন

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220216_194345.jpg

প্রথমে একটি কাগজ কেটে নেই।

ধাপ-২

20220216_194508.jpg

তারপর একটি দাগ টেনে নেই।

ধাপ-৩

20220216_194629.jpg

তারপর প্রতিটা গ্যাপ সমান করে পেন্সিল দিয়ে এঁকে নেই।

ধাপ-৪

20220216_194902.jpg

তারপর পেন্সিল দিয়ে দাগ টেনে নেই।

ধাপ-৫

20220216_195351.jpg

তারপর কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-৬

20220216_195428.jpg

তারপর এক পাশের থেকে এভাবে কেটে নেই।

ধাপ-৭

20220216_195643.jpg

তারপর আঠা দিয়ে ঘুরিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৮

20220216_201255.jpg

তারপর পেন্সিল দিয়ে কাগজ টিকে মুড়িয়ে এভাবে করে নেই।

ধাপ-৯

20220216_195844.jpg

ধাপ-১০

20220216_200612.jpg

তারপর অক্টোপাসের চোখ দুটি কলম দিয়ে এঁকে নেই।

ধাপ-১১

20220216_201448.jpg

তারপর চোখ দুটি আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-১২

20220216_201605.jpg

তারপর অক্টোপাসের মুখ এঁকে নেই।

ধাপ-১৩

20220216_202444.jpg

তারপর লাল রঙের সাইন পেন দিয়ে এভাবে গোল গোল করে এঁকে নেই ।ব্যাস এভাবেই হয়ে গেল আমার অক্টোপাস তৈরি।

আজকের মতো এখানেই শেষ করছি ।আশা করছি আপনাদের কাছে আমার অক্টোপাস টি ভালো লেগেছে ।পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।



ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  

যাস্ট এমাজিং। অনেক সুন্দর হয়েছে।একদম ইউনিক একটি কাজ।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অক্টোপাসের এমন ছবি আঁকা আমার আগে দেখা ছিলো না।দক্ষ হাতে একের পর এক ইউনিক ফটোর অংকন উপহার দিয়ে যাচ্ছেন।ভাবুক মনে এমন শৈল্পিক কারুকাজ সত্যিই প্রশংসার দাবীদার।

 2 years ago 

আমার অক্টোপাস টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অক্টোপাসটি দারুন করে এঁকেছিলেন।অনেক চমতকারছিলো।আমন্ত্রন ও ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

রঙিন কাগজ দিয়ে আপনি অসাধারণ একটি চিত্রকর্ম অপন করেছেন। আপনার এই চিত্রকর্মটি আপনার প্রতিভা বিকাশ প্রকাশ কিরে তুলেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রকর্ম আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপু কিউট একটি হ্যান্ডিক্রাফট তৈরি করেছেন তো। সত্যিই বেশ দারুন হয়েছে।খুব সহজেই কত সুন্দর একটি অক্টোপাস তৈরি করেছেন। আমার বাবুটা দেখলে খুব খুশি হতো।আমিও একটা বানাবো একদিন।ধন্যবাদ

 2 years ago 

আমার অক্টোপাস টি আপনার কাছে ভাল লেগেছে জেনে আপু সত্যি অনেক ভালো লাগলো ।আপনার বাবুকে দেখাবেন নিশ্চয়ই। ছোট বাচ্চারা এগুলো দেখলে খুব খুশি হয় ।আর আপনিও একদিন বানিয়ে দেখবেন খুবই সহজ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি অক্টোপাস তৈরি করেছেন। সত্যি আপু অসম্ভব সুন্দর হয়েছে আপনার অক্টোপাস তৈরি। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন যে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার অক্টোপাস টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি আপু অনেক ভালো লাগলো ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ
এভাবেই পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটি অক্টোপাসের অরিগামি প্রস্তুত করেছেন সত্যিই আপনার সৃজনশীল বুদ্ধির তারিফ করতে হয় অরিগামি দেখে খুব ভালো লাগলো কালার টা দারুণ ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার রঙিন কাগজের অক্টোপাস টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই আপনার দারুন দক্ষতা নিয়ে রঙ্গিন কাগজ দিয়ে অক্টোপাস তৈরি করেছেন। আমার ভীষণ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমি চেষ্টা করেছি অক্টোপাস টি সুন্দর করে তৈরি করার জন্য। আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু, রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি অক্টোপাস তৈরি করেছেন। অক্টোপাস তৈরি করার প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার তৈরি অক্টোপাসের চোখ দুটি ভীষণ সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরী অক্টোপাসের চোখ দুটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

হাহাহা

কি চমৎকার জিনিস। কাগজ দিয়ে অক্টোপাস তৈরি। চমৎকার চিন্তা ধারা।

অনেক ইউনিক একটা পদক্ষেপ ছিল। খুবই চমৎকার ভাবে আপনি আপনার কার্য সম্পাদন করেছেন। যা সত্যিই ভাল লাগার মত।

আন্তরিক ধন্যবাদ এবং অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে মন্তব্য করলে আসলে অনেক উৎসাহ পাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার হয়েছে আপু আপনার কাগজের তৈরি অক্টোপাস টি। চোখগুলো দেওয়াতে দেখতে অনেক কিউট লাগছে। আর কেন যেন মনে হচ্ছে অক্টোপাস টি আমার দিকে তাকিয়ে আছে মুচকি হেসে। যাইহোক আপু খুব সুন্দরভাবে বানিয়েছেন খুব ভালো লেগেছে আমার। শুভেচ্ছা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58225.92
ETH 3120.30
USDT 1.00
SBD 2.50