রেস্টুরেন্টে কাটানো এক সন্ধ্যা

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করতে এসেছি এক সন্ধ্যায় রেস্টুরেন্টে কাটানোর কিছু মুহূর্ত নিয়ে । আসলে আমাদের শহরটা ছোট হলেও শহরে অসংখ্য রেস্টুরেন্ট গড়ে উঠেছে । নিত্য নতুন রেস্টুরেন্ট একটার পর একটা তৈরি হচ্ছে । আর আমার কাছে একেক দিন নতুন নতুন রেস্টুরেন্টে যেতে ভীষণ ভালো লাগে । নতুন নতুন খাবার টেস্ট করা যায় । যদিও সবগুলো রেস্টুরেন্টের খাবারের স্বাদ প্রায় একই তারপরেও কিছুটা ভিন্নতা পাওয়া যায়। আর নতুন নতুন জায়গায় যেতে বেশ ভালোই লাগে । আজও তেমনি শহরের একটি নতুন রেস্টুরেন্টে গিয়েছিলাম । সেখানে কাটানো কিছু মুহূর্তই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের ভালো লাগবে ।


রেস্টুরেন্টে কাটানো এক সন্ধ্যা


IMG20230814192754.jpg

আসলে বেশ কিছুদিন আগে এই রেস্টুরেন্টটি ওপেন হয়েছে । এই রেস্টুরেন্ট সম্বন্ধে বেশ কিছু শুনেছি । এরা বসার ব্যবস্থা করেছে খোলা আকাশের নিচে । আবার ভেতরেও বসার ব্যবস্থা আছে সেখানে এসিও আছে। আসলে এরকম বাইরে খোলা পরিবেশে বসার ব্যবস্থা এই বিষয়টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে । বেশ ভালই ডেকোরেশন করেছে দেখলাম ।রেস্টুরেন্ট টি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে।


IMG20230814201854.jpg

IMG20230814201826.jpg

IMG20230814201810.jpg

প্রথমে গেট দিয়ে ঢোকার পরে দেখতে পেলাম বেশ ভালো লাইটিং এর ব্যবস্থা রয়েছে । গেট দিয়ে ঢোকার পরই রেস্টুরেন্ট এর নেমপ্লেট খুব সুন্দর করে লাগানো হয়েছে ,তারপরেই তাদের কিচেন রয়েছে।


IMG20230814193746.jpg

IMG20230814194010.jpg

আমরা যাবার পর দেখলাম বেশিরভাগ লোকজনই বাইরের খোলা পরিবেশে বসে উপভোগ করছে । তবে ভেতরেও বেশ কিছু লোকজন ছিল অর্থাৎ পুরো রেস্টুরেন্টই লোকজন ভরপুর ছিল। বাইরে ভেতরে সব জায়গায় ভরা ছিল । তারপরেও দুই একটি সিট খালি ছিল যা দেখে আমরা বাইরের একটি সিটে বসলাম।


IMG20230814201611.jpg

IMG20230814201751.jpg

রেস্টুরেন্ট টি তে একটি দোলনাও ছিল। যেখানে অনেকেই বসে সেলফি তুলছিল ।আমার মেয়েও কিছুক্ষণ দোলনায় বসেছিল ।তারপর রেস্টুরেন্টের মেন্যু কার্ড আমাদেরকে দিয়ে গেল। আমরা বেশ কিছু খাবার অর্ডার করলাম ।খাবার পরিবেশন করতে করতে আমরা নিজেদের মধ্যে গল্প করতে থাকলাম।


IMG20230814193126.jpg

রেস্টুরেন্টে দেখলাম বেশ কিছু ইন্ডিয়ান ফুড ছিল ।আমরা সেখান থেকে কয়েকটি ইন্ডিয়ান ফুড অর্ডার করলাম। তারপর কিছুক্ষণ পর খাবার দিয়ে গেল। যদিও সবগুলো খাবারের ফটোগ্রাফি করা হয়নি। তার আগেই খেয়ে নিয়েছিলাম।


IMG20230814195220.jpg

IMG20230814195223.jpg

আসলে রেস্টুরেন্টের নামটা যতটা শুনেছিলাম এবং এদের খাবারের প্রাইস এরা যতটা রেখেছিল সে অনুপাতে খাবারের টেস্ট আমার কাছে একদমই ভালো লাগে নি । অর্থাৎ খাবারের মান মোটামুটি ছিল। তারপরও এরা যে কেন এত পরিমান দাম নিল সেটাই বুঝতে পারলাম না।


IMG20230814195225.jpg

IMG20230814195229.jpg

আসলে খাবারের মান খুব বেশি ভালো না হলে এতটা প্রাইজ রাখা আমার মনে হয় ঠিক না । যেহেতু রেস্টুরেন্ট টি নতুন হয়েছে তাই হয়তো এখন লোকজন আসছে। কিন্তু নিয়মিত কাস্টমার পরবর্তীতে এত থাকবে আমার মনে হয় না । কেন না প্রাইজটা অনেক বেশি । খাবারের মান যাইহোক সেদিনের সন্ধ্যার মুহূর্তটা বেশ ভালই কেটেছিল।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আসলেই এখন প্রায় সব জায়গাতেই রেস্টুরেন্ট আর রেস্টুরেন্ট।তবে এখনকার নতুন নতুন রেস্টুরেন্টগুলোর ডেকোরেশন বেশ সুন্দর করেই করে খাবারের মান যেমন হোক না কেন।আমার কাছেও নতুন নতুন রেস্টুরেন্ট আর খাবার টেস্ট করতে ভালোই লাগে।আসলেই এখন খাবারের মানের চেয়ে দাম একটু বেশিই রাখে।যাই হোক রেস্টুরেন্ট টা আসলেই বেশ সুন্দর। ভালো লাগলো।ধন্যবাদ

 11 months ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন এখন রেস্টুরেন্টগুলোতে খাবারের দাম তুলনামূলকভাবে বেশিই রাখে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

আজ আপনি রেস্টুরেন্টে অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। আর এ রেস্টুরেন্ট সম্পর্কে তো ধারণা ছিল না, আপনার মাধ্যমে ধারণ করতে পারলাম। আপনার ভালো লাগাটা আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন দেখে অনেকটা খুশি হয়েছি আমি।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া সেদিন বেশ ভালো সময় অতিবাহিত করেছিলাম ।তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

বর্তমান সময়ে রেস্টুরেন্টের ব্যবসা সবচেয়ে জমজমাট ব্যবসা। যে যত বেশি সুন্দরভাবে ডেকোরেশন করতে পারে রেস্টুরেন্টটিতে তত বেশি লোকজন আকৃষ্ট হয়। আজকের এই রেস্টুরেন্টটি খুবই সুন্দরভাবে ডেকোরেশন করেছে। ঠিকই বলেছেন আপু নতুন নতুন রেস্টুরেন্টে গেলে নতুন নতুন খাবারের স্বাদ পাওয়া যায়। খাবারগুলো বেশ মজাদার ছিল মনে হচ্ছে। ভালোই সময় কাটিয়েছেন।

 11 months ago 

হ্যাঁ নতুন নতুন রেস্টুরেন্টে যেতে আমার কাছে বেশ ভালো লাগে নতুন নতুন খাবারের টেস্ট পাওয়া যায়।আর রেস্টুরেন্ট টি বেশ চমৎকারভাবে সাজানো গোছানো । খাবার গুলো মোটামুটি ভালো ছিল তবে দামটা একটু বেশি ছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

রেস্টুরেন্টের ফটোগুলো দেখতেই তো আমার কাছে বেশ অসাধারণ লাগছে আপু। রেস্টুরেন্টে যাওয়ার পরে সেখানে আপনারা ইন্ডিয়ান ফুড অর্ডার করেছিলেন জেনে বেশ ভালো লাগলো। কিন্তু খাবার পরে আপনি মতামত শেয়ার করেছেন খাবারের টেস্ট তেমন ভালো লাগেনি আপনার কাছে। ধন্যবাদ সব মিলিয়ে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে ভাইয়া সব রেস্টুরেন্টের খাবার যেমন থাকে এই রেস্টুরেন্টটিতেও খাবার সেরকমই ছিল ।আহামরি কোন স্বাদ ছিল না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

সত্য কথা বলতে বর্তমানে রেস্টুরেন্ট গুলো খাবারের স্বাদ থেকে রেস্টুরেন্টের সৌন্দর্য বৃদ্ধি করার কাজে সব থেকে বেশি সময় ব্যয় করে। এই যে দেখেন দোলনা দিয়ে দিয়েছে আর এটার কারণে অনেকেই সেখানে ছবি তুলছে। আবার অন্যদিকে খাবারের দাম অনেক বেশি।

 11 months ago 

হ্যাঁ ভাই আপনি একদম ঠিকই বলেছেন এরা ডেকোরেশনের জন্য এত খরচ করে কিন্তু খাবারের মানের দিকে অতটা গুরুত্ব দেয় না ।যার কারণে খাবারের দামটাও বেশ বেশি পড়ে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45