সুজির হালুয়া বানানোর রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আমার আজকের রেসিপিটি হচ্ছে সুজির হালুয়া রেসিপি । পরোটা দিয়ে এই সুজির হালুয়া খেতে বেশ সুস্বাদু লাগে । এটি তৈরি করতেও যেমন খুব বেশি সময়ের প্রয়োজন হয় না তেমনি খেতেও বেশ ভালো লাগে । ঝটপট তৈরি করে ফেলা যায় এই সুজির হালুয়া । অল্প কিছু উপকরণ দিয়ে বেশ মজার একটি রেসিপি তৈরি করে ফেলা যায় ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের সুজির হালুয়া রেসিপিটি ।

সুজির হালুয়া বানানোর রেসিপি


Polish_20230311_220500290.jpg





  • সুজি
  • চিনি
  • এলাচ
  • ঘি
  • দুধ


প্রুস্তুতপ্রণালী


20230307_165836.jpg20230307_165859.jpg

প্রথমে একটি কড়াইয়ের পরিমাণ মতো ঘি দিয়ে দেই । তারপর সুজি গুলো দিয়ে দেই ।

20230307_170130.jpg20230307_170520.jpg

তারপর সুজি গুলো ভালো মতো ভেজে পরিমাণ মতো দুধ দিয়ে দেই । তারপর কিছুক্ষণ রান্না করে সুজিটা সিদ্ধ করে নেই । তারপর চিনি দিয়ে দেই ।

20230307_170538.jpg20230307_170548.jpg

তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে এলাচ দিয়ে দেই । সুজিটা অনবরত নাড়তে হবে ।

20230307_170813.jpg20230307_170816.jpg

তারপর আরো বেশ কিছুক্ষণ রান্না করি ।

20230307_170835.jpg20230307_170919.jpg

তারপর আবার ঘি দিয়ে আরো একটি নেড়ে চেড়ে নেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার সুজির হালুয়া।

20230307_171400.jpg

এখন একটি বাটিতে বেড়ে পরোটা কিংবা রুটির সঙ্গে খেতে হবে । আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

সুজির হালুয়া খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি নিজে কখনো তৈরি করিনি তবে আমার মায়ের হাতের তৈরি এই হালুয়া খেতে খুবই সুস্বাদু। আপনি খুব সুন্দর ভাবে অল্প উপকরণ দিয়ে খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি আমাদের করার জন্য।

 2 years ago 

সুজির হালুয়া আপনার কাছে খেতে ভীষণ ভালো লাগে যেনে বেশ ভালো লাগলো আপু । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

হালুয়া আমার খুবই ফেভারিট বিশেষ করে যদি বেশি করে খাটি দুধ দিয়ে প্রস্তুত করা হয় যেমন সুন্দর ঘ্রাণ আসে তেমন খেতেও মজাদার হয়।। আপনি অসাধারণ ভাবে প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই সুস্বাদু হবে মনে হচ্ছে।।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খাঁটি দুধ দিয়ে এই হালুয়া তৈরি করলে খেতে অন্যরকম সুস্বাদু হয় । আমিও সেটি করেছিলাম কোনো রকম পানি ব্যবহার করিনি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

সুজির হালুয়া আজ প্রথম দেখলাম ৷ অনেক সুন্দর ছিল রেসিপি টি ৷ আসলে সুজি দিয়ে রুটি কিংবা পরোটা খেতে বেশ ভালোই লাগে কিন্তু ৷ আপনি অনেক সুন্দর করে সুজি হালুয়া তৈরি করেছেন ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া সুজির হালুয়া আপনি এই প্রথম দেখলেন তাহলে সুজি দিয়ে রুটি বা পরোটা খেতে ভালো লাগে এটা বুঝলেন কি করে ? যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভালো থাকবেন ।

 2 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। রেসিপিটি দেখে লোভ সামলানো যাচ্ছে না আপু। এত লোভনীয় ও সুস্বাদু একটি রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে যেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

এভাবে সুজির হালুয়া দিয়ে রুটি বা পরোটা খেতে খুবই মজা লাগে। আগে মাঝে মাঝেই বাসায় করে খাওয়া হয়েছে। এখন খুব একটা খাওয়া হয় না। আপনি খুবই সুন্দর করে সুজির হালুয়া তৈরি করেছেন। যেটা দেখতে দারুন লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমিও এই সুজির হালুয়া অনেকদিন পর রান্না করলাম । আগে মাঝে মাঝে রান্না করা হতো কিন্তু এখন আর তেমনটা করা হয় না । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

সুজির হালুয়া এত আমার ছেলের খুবই প্রিয় খাবার। আমার ছেলে অনেক ছোট মাত্র চার বছরের। যার কারণে প্রায় প্রতিদিন এই সুজির হালুয়া তাকে তৈরি করে দিতে হয়। আমার ছেলেও এই সুজির হালুয়া খুবই মজা করে খায়। আপু আপনার তৈরি সুজির হালুয়া রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। সুজির হালুয়ার রন্ধন প্রণালীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার ছেলে এই সুজির হালুয়া খুবই পছন্দ করে জেনে বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

সুজির হালুয়া খেতে আমি নিজেই অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে আমি মাঝে মধ্যে তৈরি করি আমার মেয়ের জন্য। কিন্তু আমার কাছে আবার পরোটার সাথে খুব একটা ভালো লাগে না। এমনিতে শুধু শুধু খেতেই ভালো লাগে। আসলে বাচ্চাদের জন্য তৈরি করলেও কিন্তু আমরাই খেয়ে নি। তবে আপনার সুজির রেসিপিটি ভীষণ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

আপনার সুজির হালুয়া দেখে লোভ লেগে গেল। আসলে এমন হালুয়া দিয়ে রুটি বা পরোটা খেতে অনেক মজা। এই হালুয়া গুলো অল্প উপকরণ দিয়ে কম সময়ে তৈরি করা যায়। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই হালুয়া গুলো খুবই অল্প উপকরণ দিয়ে খুব সহজেই রান্না করা যায় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আপু পরোটা দিয়ে সুজির হালুয়া খেতে খুবই সুস্বাদু লাগে আমি কয়েকবার খেয়েছি। খুবই মজাদার এবং লোভনীয় একটি সুজির হালুয়া রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই জিভে জল এসে গিয়েছে। মজাদার এই রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমিও পরোটা দিয়ে খেয়েছি । খেতে খুবই দারুণ লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি তো একেবারে মজাদার একটি রেসিপি শেয়ার করলেন আজকে। আমার তো সুজির হালুয়া খেতে অনেক ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপিটি দেখেও খুব খেতে ইচ্ছে করছে। এরকম লোভনীয় রেসিপিগুলো দেখতেও ভালো লাগে। এত সুন্দর একটি রেসিপি আমাদের খুব উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এই রেসিপিটি আপনার অনেক পছন্দের জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । আমার কাছেও খেতে বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62296.59
ETH 2441.07
USDT 1.00
SBD 2.65