ফুড ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত কিছু ফুড ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার খেতে আমরা সবাই ভীষণ পছন্দ করি। আর মজার মজার খাবারের ফটোগ্রাফি দেখতেও আমার মনে হয় সবার কাছে ভালো লাগে ।আজ আমি কিছু মজার মজার খাবার আপনাদের সঙ্গে শেয়ার করব। যার বেশিরভাগই বিভিন্ন রেস্টুরেন্ট থেকে বিভিন্ন সময়ে খাওয়া হয়েছে।তবে এর মধ্যে কিছু বাড়িতে তৈরি করা খাবারও আছে । তবে সবগুলো খাবার দেখতে যেমন লোভনীয় খেতেও কিন্তু সেরকম সুস্বাদু ছিল। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।


ফুড ফটোগ্রাফি


IMG20231220201807~2.jpg

প্রথমে যে ফটোগ্রাফিটি আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে বারবিকিউ চিকেন । এই তো কয়েকদিন আগে এটি আমাদের এলাকার একটি রেস্টুরেন্ট থেকে খেয়েছিলাম ।বাসা থেকে একটু সামনেই ছিল রেস্টুরেন্টটি। তবে এলাকার মধ্যে যার কারণে খুব একটা চলছিল না, সে কারণে কয়েক দিন হল রেস্টুরেন্ট টি বন্ধ হয়ে গিয়েছে। তবে এদের কিছু কিছু খাবার বেশ ভালোই ছিল। আমি কয়েকবার গিয়েছিলাম এই রেস্টুরেন্ট টিতে।


IMG20231114144340~2.jpg

এটি হচ্ছে মাটন কাচ্চি বিরিয়ানি। এটি নিউ স্টার কাবাব রেস্টুরেন্ট থেকে খেয়েছিলাম। এটি আমাদের শহরের বেশ নামকরা একটি রেস্টুরেন্ট। তবে এদের চাইনিজ আইটেমের থেকে এই মাটন কাচ্চি বিরিয়ানি বেশি পপুলার । সবাই এই রেস্টুরেন্টে গেলে এই খাবারটি বেশি অর্ডার করে ।খেতেও বেশ সুস্বাদু।


IMG20231130142054~2.jpg

এটি হচ্ছে বাড়িতে তৈরি চিংড়ি মাছ ভুনা। বেশ কিছুদিন আগে আমি আমার বোনের বাসায় বেড়াতে গিয়েছিলাম। তখন আপুর হাতের রান্না এই চিংড়ি মাছটি খেতে বেশ ভালো লেগেছিল । বেশি বেশি পেঁয়াজ দিয়ে ভুনা করা হয়েছিল ,যার কারণে খেতে আরো বেশি মজা হয়েছিল।তাই আপনাদের সঙ্গেও শেয়ার করলাম।


IMG20231130142009~2.jpg

এটি হচ্ছে শাহী রোস্ট। এটিও আমার বোনের বাসায় আপুর হাতে তৈরি করা ।খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।দারুন একটা ফ্লেভার ছিল। আপুর কাছ থেকে এরকম ফ্লেভার আনার টেকনিক শিখে এসেছি। পরবর্তীতে আমিও এভাবে রান্নার চেষ্টা করব।


IMG20231220204519~2.jpg

এটি হচ্ছে স্পেশাল পাস্তা। এটিও কিছুদিন আগে এলাকার রেস্টুরেন্ট থেকে খাওয়া হয়েছিল। যদিও এটি আমার কাছে খুব একটা ভালো লাগেনি। কেননা পাস্তা আমি একটু কম পছন্দ করি। তবে যারা পছন্দ করে তাদের কাছে বেশ ভালই লাগে।


IMG20230814195229~3.jpg

এটি হচ্ছে গার্লিক বাটার নান।খেতে কিন্তু খুবই মজার। বেশ কিছুদিন আগে শহরের একটি অভিজাত রেস্টুরেন্ট থেকে এই গার্লিক বাটার নান খাওয়া হয়েছিল। এদের খাবারগুলো বেশ এক্সপেন্সিভ ছিল ।তবে খেতে বেশ মজা ছিল।


IMG20231008150521~2.jpg

শেষের এই ফটোগ্রাফির খাবারটি হচ্ছে ফ্রাইড রাইস ।এটিও নিউ স্টার কাবাব রেস্টুরেন্ট থেকে খাওয়া হয়েছে। তবে এদের এই ফ্রাইড রাইস টি খেতে খুবই সুস্বাদু ।শহরের যতগুলো রেস্টুরেন্টের ফ্রাইড রাইস আমি খেয়েছি আমার মনে হয় এদেরটা বেস্ট। কেননা এদের ফ্রাইড রাইসের চিকেনের পরিমাণ পর্যাপ্ত থাকে। আর খেতেও খুবই সুস্বাদু।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 6 months ago 

আপু এটা কোন কাজ করলেন আপনি?? একেতো আপনি মজার মজার খাবার গুলো খাওয়ার সময় ফটোগ্রাফিগুলো করেছিলেন। আর আজকে সবার মাঝে শেয়ার করে লোভ লাগিয়ে দিলেন আমাদের। আমার তো জিভে জল চলে এসেছে একেবারে। কারণ আপনার শেয়ার করা সবগুলো খাবার আমার অনেক বেশি পছন্দের। বারবিকিউ, মাটন কাচ্চি বিরিয়ানি, চিংড়ি মাছ ভুনা, শাহী রোস্ট এবং ফ্রাইড রাইস আমার সবথেকে পছন্দের খাবার।

 6 months ago 

ভাইয়া এই খাবারগুলো আপনার পছন্দের এবং আপনাকে লোভ লাগিয়ে দেওয়ার জন্য অনেক দুঃখিত। তবে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 6 months ago 

ঠিকই বলেছেন খাবারের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছেও অনেক ভালো লাগে আর লোভ লাগে অনেক কিন্তু খেতে তো পারা যায় না । আপনি আজকে অনেক লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি দিয়েছেন ।বিশেষ করে নিউ স্টার কাবাব এর কাচ্চি দেখে খেতে মন চাইছে এখন খাওয়ার টাইমে এটা দেখে আর লোভ সামলাতে পারছি না । পাস্তা আমার কাছে খেতে কিন্তু খুব ভালো লাগে । ফ্রাইড রাইসটাও দেখে লোভনীয় লাগছে মনে হচ্ছে দারুন মজাই ছিল খাবারটি।

 6 months ago 

আপু কাচ্চি বিরিয়ানি আর ফ্রাইড রাইস একই রেস্টুরেন্টের ।এদের খাবারগুলো আসলেই বেশ মজার ।এর পরের বার আসলে আপনাকে নিয়ে ওখানে যাব ।অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সব লোভনীয় খাবারের দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন আপু ৷ ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ৷ খুবই সুন্দর হয়েছে প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার সব ফুড ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আমার খাবারের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

অনেক লোভনীয় এবং সুস্বাদু কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করলেন। সত্যি বলতে আপু আমার কাছে ফুলের ফটোগ্রাফি এবং ফুড ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে। আপনি আজকে খুব মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি খাবারের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে দেখে।

 6 months ago 

আপু আপনার কাছে খাবারের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলে খাবারগুলো খেতেও বেশ ভালো ।অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আজকে অনেক লোভনীয় সব ফুড ফটোগ্রাফি শেয়ার করেছেন মাটন বিরিয়ানি রেসিপিটা বেশ লভনীয় লেগেছে সেই সাথে আপনার বাসায় তৈরি চিংড়ি মাছ ভুনার রেসিপিটাও অনেক লোভনীয় লাগছে। সুন্দর সুন্দর ফুড ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া মাটন বিরিয়ানি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।আর চিংড়ি মাছটা আমার বোনের বাসায় তৈরি। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42