বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি । আমার আজকের রেসিপিটি হচ্ছে বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি ।লইট্টা মাছ বেগুন দিয়ে এর আগে আমি কখনো চচ্চড়ি করিনি ।এমনকি লইট্টা মাছ আমি কখনো চচ্চড়িই করিনি ।আজই প্রথম চচ্চড়ি করলাম । কেননা এই মাছটি আমাদের শহরে খুব একটা পাওয়া যেত না । ইদানিং পাওয়া যাচ্ছে । তাই চিন্তা করলাম লইট্টা মাছ দিয়ে চচ্চড়ি খেতে কেমন লাগবে ? এই চিন্তা থেকেই আজ চচ্চড়ি করেছি । খেতে কিন্তু বেশ ভালই লেগেছিল । সেই রেসিপিটিই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি ।



বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি



20220925_153903.jpg




Polish_20221004_210303335.jpg

উপকরণপরিমাণ
লইট্টা মাছপরিমাণমত
বেগুন৩ টি
পেঁয়াজ কুচি৪টি
কাঁচা মরিচ৬ টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220925_141320.jpg20220925_141358.jpg

প্রথমে একটি কড়ায়ইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই । পেঁয়াজ কুচি একটু নাড়াচাড়া দিয়ে আগে থেকে কেটে ধুয়ে রাখা বেগুনগুলি দিয়ে দেই ।

ধাপ-২

20220925_141419.jpg20220925_141432.jpg

তারপর কাঁচা মরিচ ও লবণ দিয়ে দেই ।

ধাপ-৩

20220925_141456.jpg20220925_141516.jpg

তারপর হলুদ দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে মাখিয়ে নেই।

ধাপ-৪

20220925_141648.jpg20220925_141710.jpg

তারপর মাছগুলি দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই ।

ধাপ-৫

20220925_141732.jpg20220925_141852.jpg

তারপর কিছুক্ষণ রান্না করার পর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি ।

ধাপ-৬

20220925_142929.jpg20220925_153903.jpg

কিছুক্ষণ রান্না করার পর পানি শুকিয়ে বেগুনটা সিদ্ধ হয়ে এলে এবং নীচে লাগা লাগা হয়ে গেলে ব্যাস তৈরি হয়ে গেল আমার বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি ।এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে । আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে। ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

লটে মাছ সত্যিই খুব সুস্বাদু! আশা করি এই রেসিপিতে তা আরো সুস্বাদু হয়ে উঠবে।

 2 years ago 

হ্যাঁ রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

লইট্টা মাছে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে যা আমাদের শরীরের জন্য অনেক উপকারে আসে। বেগুন দিয়ে খুবই লোভনীয় ভাবে লোকটা মাছ রান্না করেছেন। দেখে মনে হচ্ছে এখনই গরম ভাতের সাথে খেয়ে ফেলি। আপনার রেসিপির ধরনটা আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া লইট্টা ম্যাচে ভিটামিন থাকে এবং শরীরের জন্য অনেক উপকারী । আপনার কাছে আমার রেসিপিটি লোভনীয় লেগেছে জেনে ভালো লাগলো ।গরম ভাতের সঙ্গে খেতে কিন্তু সত্যিই সুস্বাদু । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আসলে আমি লইট্টা শুঁটকি দিয়ে বেগুনের চচ্চড়ি খেয়েছি কিন্তু কখনো লইট্টা মাছ খাওয়া হয়নি, তবে শুনেছি খেতে অনেক মজা।বেগুনের চচ্চড়ি মানেই অন্যরকম স্বাদ।যাই হোক প্রতিটি ধাপ খুব ভালো করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

লুইট্টা মাছ দিয়ে আমি এই প্রথম চচ্চড়ি করলাম ।কেননা আমিও এর আগে এই মাছ এভাবে চড়চড়ি করে খাইনি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

বেগুন দিয়ে লইট্টা শুঁটকি চচ্চড়ি খেয়েছি কিন্তু কখনো লইট্টা মাছ দিয়ে চচ্চড়ি খাওয়া হয়নি।শুনেছি মাছটা নাকি খেতে অনেক মজা। আসলে বেগুনের চচ্চড়ি মানেই অন্যরকম স্বাদ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

যে কোনো মাছে চচ্চড়ি আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি তৈরি করেছেন। দেখি সত্যি অনেক ভালো লাগলো। আসলে আপনি খুব সুন্দর ভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন । এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

যে কোন চরচরি আপনার কাছে প্রিয় জেনে বেশ ভালো লাগলো ভাইয়া । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

বেগুন দিয়ে লট্টা মাছ এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। নতুন একটি রেসিপি শিখে নিলাম। বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখব। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি আমাদের শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু অবশ্যই একদিন বাসায় এভাবে তৈরি করে খেয়ে দেখবেন । খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আমি আগে কখনো বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি রেসিপি খেয়েছিলাম বলে মনে হয় না। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই লোভনীয়, সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে। আমি একদিন বাসায় তৈরি করার জন্য বলল দেখবো কেমন হয়। খুবই লোভ লাগিয়ে দিলেন রেসিপিটি দেখিয়ে।

 2 years ago 

ভাইয়া আপনি যেহেতু কখনো এভাবে খাননি অবশ্যই একবার খেয়ে দেখবেন । হ্যাঁ খেতে বেশ সুস্বাদু হয়েছিল । আপনি একদিন বাসায় বলে দেখবেন খেতে কিন্তু ভালই লাগবে । ধন্যবাদ ।

 2 years ago 

আপু লইট্টা শুটকি আমার খুব প্রিয়।কিন্তু লইট্টা মাছ আমি কখনও খাই নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে।আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

লইট্টা শুটকি আমিও খেয়েছিলাম কিন্তু লইট্টা মাছ এই প্রথম খেলাম । আমার কাছে বেশ ভালই লাগলো । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে বেগুন দিয়ে লইট্টা মাছের রেসিপি তৈরি করেছেন। তবে এই রেসিপিটি খেতে আমাকে অনেক মজা লাগে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এই রেসিপিটি খেতে আপনার কাছে মজা লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া । এভাবে মন্তব্য করে পাশে থাকবেন । ভালো থাকবেন ।

 2 years ago 

আপু,একদম ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমরা সচরাচর লইট্টা মাছের তরকারি অথবা ভুনা করে খেয়ে থাকি তবে কখনো বেগুন দিয়ে লইট্টা মাছের চচ্চড়ি রান্না করে খাওয়া হয়নি। যাইহোক আপু, আপনার এই রেসিপিটি মাধ্যমে একটা নতুন রেসিপি শিখে নিলাম। আর বেগুন লইট্টা মাছের চচ্চড়ি রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ আপু,এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এর আগে আমি লইট্টা মাছের ভুনা করেছিলাম । তাই আজ ভাবলাম লইট্টা মাছের চচ্চড়ি করে দেখি কেমন লাগে , খেতে কিন্তু বেশ ভালই লেগেছিল । ধন্যবাদ আপনাকেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66297.29
ETH 2682.98
USDT 1.00
SBD 2.87