মজাদার কোয়েল পাখি রান্নার রেসিপি||১০%বেনিফিশিয়ারী প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে মজাদার কোয়েল পাখি রান্নার রেসিপি। কোয়েল পাখি খেতে বেশ ভালোই লাগে । আর সেটা যদি ভুনা ভুনা করে রান্না করা হয় তাহলে তার স্বাদ বহুগুণে বেড়ে যায়। কোয়েল পাখি খেতে আমার কাছে অনেকটা মুরগির মাংসের মতো লাগে । আপনাদের কাছে অন্যরকম লাগতে পারে। আমি আজ কোয়েল পাখি আলু দিয়ে রান্না করেছি। খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল ।এখন সে রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করছি ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি মজাদার কোয়েল পাখি রান্নার রেসিপি।



মজাদার কোয়েল পাখি রান্নার রেসিপি:



20211224_145726.jpg

উপকরণপরিমান
কোয়েল পাখি৪টি
আলু৩টি
পেঁয়াজ কুচি২কাপ
কাঁচা মরিচ৪টি
আদা বাটা২টেবিল চামচ
রসুন বাটা২টেবিল চামচ
হলুদ গুঁড়া২চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া২চা চামচ
জিরা গুঁড়া২চা চামচ
এলাচ৫টি
লবঙ্গ৪টি
দারচিনি গুঁড়া১/২চা চামচ

Polish_20211228_000742123.jpg

প্রস্তুত প্রণালী:



ধাপ-১

20211224_131256.jpg20211224_131314.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে আলুগুলো দিয়ে দেই।

ধাপ-২

20211224_131751.jpg20211224_131826.jpg

আলু ভাজা হলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৩

20211224_131842.jpg20211224_132127.jpg

তারপর পেঁয়াজ কুচি দিয়ে দেই এবং পেঁয়াজ বাদামি করে ভেজে নেই।

ধাপ-৪

20211224_132212.jpg20211224_132317.jpg

তারপর আদাবাটা, রসুনবাটা,লবন ও সব গুঁড়া মসলা দিয়ে দেই।

ধাপ-৫

20211224_132340.jpg20211224_132412.jpg

তারপর মশলাটা কিছুক্ষণ কষিয়ে মাংস গুলো দিয়ে দেই।

ধাপ-৬

20211224_132450.jpg20211224_132543.jpg

তারপর মাংসটা মসলার সঙ্গে মিশিয়ে অল্প কিছু পানি দিয়ে দেই।

ধাপ-৭

20211224_133201.jpg20211224_133241.jpg

তারপর মাংসটা কিছুক্ষণ রান্না করে কষিয়ে নেই।

ধাপ-৮

20211224_133322.jpg20211224_133417.jpg

তারপর ঝোলের জন্য বেশি পানি ও মরিচ দিয়ে দেই।

ধাপ-৯

20211224_133712.jpg20211224_134419.jpg

তারপর ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20211224_134905.jpg20211224_134924.jpg

এভাবে কিছুক্ষণ রান্না করার পর ঝোল শুকিয়ে এলে হয়ে গেল আমার কোয়েল পাখি রান্না।

ধাপ-১১

20211224_145726.jpg

এখন একটি বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করতে হবে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আশা করছি আপনাদের আমার রান্নাটা ভালো লেগেছে। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

খুবই মজাদার একটি রেসেপি শেয়ার করেছেন আপু। এটা খেতে যেমন সুস্বাদু তেমনিনএটা অনেক উপকারী। বেশ মজাদার করে আপনি এই মাংস এা রান্না করেছেন। কালারটা দারুণ লাগছে। ধন্যবাদ আপু

 3 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন, কোয়েল পাখির মাংস আমাদের সবার জন্য খুবই উপকারী। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

যাদের শরীরে রক্ত কম তাদের জন্য কোয়েলের মাংস খুবই উপকারী। আপনার কোয়েল পাখির মাংস ভুনাটি খুবই মজাদার হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। দেখে খেতে ইচ্ছা করছে। একদিন খাওয়াবেন নাকি? তাহলে অনেক খুশি হতাম। অনেকদিন কোয়েল পাখির মাংস খাওয়া হয় না।

 3 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন। কোয়েল পাখির মাংস খুবই উপকারী। আপনার যখন ইচ্ছে হয় চলে আসবেন ।আপনার জন্য দাওয়াত রইল সবসময়। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

সুন্দর পাখির মাংসের রান্না। অনেক ভাল ছিল।পোস্টটি আপনি চলমান ইভেন্টেের অংশ করতে পারতেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন ।আপনার আইডিয়া টা একদম ঠিক ছিল। আমি একদম ভুলে গিয়েছিলাম যে এটি চলমান ইভেন্টে দেওয়া যায়। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

শরীরের ভিটামিন এবং সকল প্রকারের ঘাটতি পূরণে কোয়েল পাখির মাংস অত্যন্ত উপকারী। আপনি আলু দিয়ে কোয়েল পাখির মাংস রান্নার রেসিপির প্রতিটি ধাপ অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার রেসিপিটি তৈরি করতে অনেকগুলো উপকরণ ব্যবহার করেছেন। তাই আপনার এই পোস্টটি পড়ে মনে হচ্ছে কোয়েল পাখির মাংস গুলো খেতে অনেক সুস্বাদু এবং মজাদার ছিল।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন। শরীরের ভিটামিন এবং অন্যান্য ঘাটতি পূরণে কোয়েল পাখির মাংস খুবই উপকারী। আপনার ধারণা ঠিকই আমার মাংস রান্না টি খুবই সুস্বাদু ও মজাদার হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাবি কোয়েল পাখির মাংস অনেক দিন খাই না। সত্যি বলছি আপনার রান্নাটি দেখেই খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে চমৎকার রান্না করছেন আপনি। টেস্ট করার জন্য পরেরবার আমাকে দাওয়াত দিতে ভুলে যেয়েন না হি হি হি।

 3 years ago 

অবশ্যই ভাইয়া এরপরের বার রান্নার সময় আপনার কথা সবার আগে মনে করব। অবশ্যই আপনি আসবেন কিন্তু ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

 3 years ago 

কোয়েল পাখি রান্নার রেসিপি আমি আগে কখনো খাইনি কিন্তু কোয়েলের ডিম অনেকবার খেয়েছি। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি সময় পেলে বাড়িতে একবার ট্রাই করে দেখব। রেসিপিটির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

কি বলছেন ভাইয়া আপনি এখনো কোয়েল পাখির মাংস খাননি। অবশ্যই তাড়াতাড়ি খেয়ে নিবেন ।খুবই টেস্টি লাগে খেতে ।আমার রান্নার ধাপগুলো অনুসরণ করে দেখবেন খুবই ভালো লাগবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।ধন্যবাদ।

 3 years ago 

কোয়েল পাখির মাংস দিয়ে খুবই সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন আপু। এটা দেখে মনে হচ্ছে এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আজ পর্যন্ত আমার কোয়েল পাখির মাংস খাবার সৌভাগ্য হয়নি আশা করি খুব তাড়াতাড়ি সেটি পূরণ করব।

 3 years ago 

হ্যা ভাইয়া আমার কোয়েল পাখির মাংস রান্না টি খুবই সুস্বাদু হয়েছিল। কিন্তু আপনি এখনো কোয়েল পাখি খাননি তাড়াতাড়ি খেয়ে নেবেন ।আমার রেসিপিটি অনুসরণ করে এভাবে রান্না করে দেখবেন খুবই ভাল লাগবে ।আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

কোয়েল পাখির মাংস আমার খুব প্রিয়। তাই আপনার রেসিপি দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

কোয়েল পাখির মাংস যে আপনার খুবই প্রিয় জেনে খুবই ভালো লাগলো ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় কোয়েল পাখি রান্নার রেসিপি টা আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই কোয়েল পাখি রান্নার রেসিপি টা দেখে আমার জিভে জল এসে গেল, বেশ কয়েকদিন আগে আমি কোয়েল পাখির মাংস খেয়েছি খুবই সুস্বাদু লাগে এই পাখির মাংস। বিশেষ করে হারগুলো খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপি টা দেখে আমার জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 3 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে এতো ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।ভালো থাকবেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69