রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @ shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি নতুন ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। ডাই পোস্টগুলো বরাবরই আমার কাছে বেশ ভালো লাগে। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি করেছি। আর সেই পাখিটি আপনাদের সঙ্গে শেয়ার করব ।এটি তৈরি করতে আমার কাছে বেশ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে আমার কাছে বেশ ভালো লাগে ।যদিও একটু সময় লাগে তারপরেও যখন সেটি কমপ্লিট হয়ে যায় তখন বেশ আনন্দ লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি ।


রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি



20220521_210621.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220521_204511.jpg20220521_204940.jpg

প্রথমেই রঙিন কাগজ গুলোকে এভাবে গোল গোল করে কেটে নেই।

ধাপ-২

20220521_205319.jpg20220521_205401.jpg

তারপর কালো কাগজটির উপর ছোট কালো কাগজটি আঠা দিয়ে লাগিয়ে নেই । তারপর সাদা কাগজ আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৩

20220521_205607.jpg20220521_205825.jpg

তারপর সাদা কাগজ টির উপর ছোট করে কেটে রাখা কালো কাগজ টি আঠা দিয়ে লাগিয়ে পাখিটির চোখ বানিয়ে নেই ।তারপর হলুদ রঙের কাগজ আঠা দিয়ে লাগিয়ে পাখিটির ঠোঁট বানিয়ে নেই।

ধাপ-৪

20220521_210005.jpg20220521_210222.jpg

তারপর বিভিন্ন কালারের কেটে রাখা কাগজগুলো মাঝখান থেকে একটি ভাঁজ দেই। তারপর সবুজ রঙের দুটি কাগজ পাখিটির গাঁয়ে আঠা দিয়ে লাগিয়ে ডানা বানিয়ে নেই।

ধাপ-৫

20220521_210506.jpg20220521_210517.jpg

তারপর অন্য রঙিন কাগজ গুলো নীচে লাগিয়ে পাখিটির লেজ বানিয়ে নেই ।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি। আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের তৈরি পাখি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে আমার কাছেও খুব ভালো লাগে। কারণ বানানোর পর দেখতে অনেক সুন্দর লাগে। আপনার রঙিন কাগজের পাখিটি খুব চমৎকার হয়েছে । দেখতে অনেক কিউট লাগছে পাখিটি কে।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন যে কোন জিনিস বানানোর পর দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

কাগজ দিয়ে খুবই সুন্দর একটি কিউট পাখি তৈরী করছেন, পাখিটা আরেকটু বড় হলে মনে হয় আরো বেশী ভালো দেখাত। আপনার কালার কম্বিনেশন অনেক ভালো
এই জন্য বেশী ভালো লাগছে,ধন্যবাদ কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার পাখিটি আপনার কাছে ভাল লেগেছে এবং পাখিটির কালার কম্বিনেশন ও ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি পাখি তৈরি করেছেন আপু। পাখিটি দেখতে একটু ছোট লাগছে তবে অনেক সুন্দর হয়েছে। পাখি তৈরির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার পাখিটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

বাহ আপু রঙিন কাগিজের তৈরি করা পাখিটি দারুন হয়েছে দেখছি। আপনার হাতের কাজের দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম । এরকম অনেকগুলো পাখি তৈরি করে ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে কিন্তু বেশ দারুন লাগবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি DIY পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এরকম পাখি অনেকগুলো বানিয়ে ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে সত্যি অনেক সুন্দর লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করেছেন তা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। পাখিটি দেখতে খুবই কিউট লাগছে। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি পাখি তৈরি করেছেন তা সত্যিই প্রশংসনীয়। আপনার নিখুঁত হাতের কারুকাজ দিয়ে এত সুন্দর একটি রঙিন কাগজের পাখি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা পাখিটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। এভাবেই সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে ।আপনি রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি পাখি তৈরি করেছেন আমার কাছে তো পাখিটি অনেক ভালো লাগছে আদর করতে ইচ্ছা করছে ।পাখিটি কালো কালারের বানানোর কারণে আরো বেশি ভালো লাগছে। খুবই সুন্দর হয়েছে প্রতিটি ধাপে ধাপে পাখিটি বানিয়ে দেখিয়েছেন ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

আপনার কাছে আমার পাখিটি এত ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।আপনার সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে একটি পাখির ছানা অরিগামি তৈরি করেছেনম আমার কাছে আপনার পাখির ছানার অরিগামি খুবই ভালো লেগেছে। এটি একটি ইউনিক কাজ আপনি করেছেন ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে নিখুঁত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং বর্ণনা করেছেন। এত সুন্দর একটি পাখির ছানা তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পাখিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো আপু। সব সময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্য গুলো নিয়ে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই কিউট একটি পাখি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি করা পাখিটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে সত্যি বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

ওয়াও। অনেক কিউটি একটি পাখির ছানা বানিয়েছেন তো আপু কাগজ দিয়ে। দেখতে অনেক ভাল লাগছে। মনে হচ্ছে ডিম ফুটে কিছুদিন আগে বের হয়েছে পাখিটি। ধন্যবাদ আপনাকে সুন্দর এই পাখির ছানাটি আমাদের উপহার দেয়ার জন্য

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে বেশ মজা লাগলো ভাইয়া। বিশেষ করে ডিম ফুটে পাখিটি বের হওয়ার লাইনটি পড়ে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে কত কিছু বানানো যায় তা আসলে বলে শেষ করা যাবেনা। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাখি তৈরি করেছেন আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে পাখিটিকে। বিশেষ করে পাখি টির ডানা এবং লেজ কালারফুল হওয়াতে বেশ চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কাগজের পাখি তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পাখিটির ডানা এবং লেজ আপনার কাছে বেশি ভাল লেগেছে জেনে বেশ ভাল লাগল আপু।মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74