সবুজ প্রকৃতির মাঝে কাটানো কিছু সময়

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আসলে মোবাইল ঘাঁটাঘাটি করতে করতে এই ফটোগ্রাফি গুলো চোখে পড়ল। বেশ কিছুদিন আগে বোনের সঙ্গে পার্কে ঘুরতে গিয়েছিলাম। সেখানে যাবার পর মূলত এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। আসলে সবুজ প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আমার কাছে ভীষণ ভালো লাগে। সবুজের দিকে তাকিয়ে থাকলে যেন মনে হয় চোখের ক্লান্তি দূর হয়। ভালোলাগা একটা অনুভূতি কাজ করে। আমার মনে হয় আমার আজকের এই সবুজের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছেও ভালো লাগবে।


সবুজ প্রকৃতির মাঝে কাটানো কিছু সময়


IMG20231201165629.jpg

IMG20231201165627.jpg

আমরা যখন এই সবুজ ঘাসের মধ্যে হাঁটছিলাম তখন পা যেন ঘাসের মধ্যে একদম ডুবে যাচ্ছিল। মনে হচ্ছিল যেন স্যান্ডেল খুলে খালি পায়ে হাঁটি ।সবুজ ঘাসে খালি পায়ে হাঁটতে আমার কাছে বেশ ভালো লাগে ।এই ঘাসগুলো যেন অনেক বেশি সবুজ ছিল। চারপাশের পরিবেশটাই অনেক বেশি সবুজ ছিল যা দেখতে সত্যি ভীষণ ভালো লেগেছিল।


IMG20231201165624.jpg

IMG20231201165622.jpg

এখানে অনেক কে দেখেছিলাম ছোট ছোট বাচ্চাদের কে নিয়ে এসেছে ।আসলে এই পার্কটি বাচ্চাদের জন্য সত্যিই বেশ দারুন একটি জায়গা ।কেননা বাচ্চারা ঘরের মধ্যে সবসময় বন্দি থাকে। তাদের এরকম খোলামেলা পরিবেশে আনলে তাদের মধ্যে একটা অন্যরকম ভালো লাগা কাজ করে। কেননা বাচ্চারা ঘরে থাকলে তারা মোবাইল দেখায় অনেক বেশি আসক্ত থাকে। আর এরকম খোলামেলা পরিবেশে আনলে তারা খেলাধুলা করার সুযোগ পায় তাদের মানসিক ও শারীরিক বিকাশ বেশ ভালোভাবে ঘটতে পারে।


IMG20231201164528.jpg

IMG20231201164530.jpg

আমরা হেটে হেঁটে যখন পুরো পার্ক টি দেখছিলাম তখন একটি জায়গা দেখতে পেলাম গোল চত্বর করা ।যেখানে ছোট ছোট ফুলের গাছ লাগানো হয়েছিল। আমরা বেশ কিছুদিন আগে গিয়েছিলাম। এখন শীতকাল, এখন হয়তো ওই জায়গাটা ফুলে ফুলে ভরে আছে ।দেখতে ভীষণ ভালো লাগবে।


IMG20231201165708.jpg

IMG20231201165713.jpg

IMG20231201165715.jpg

এই পার্কে যে শুধু ছোট ছোট বাচ্চারা এসেছে সেটা কিন্তু নয়। এখানে অনেক বয়স্ক লোকও এসেছে হাঁটার জন্য। অনেকে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে আবার বিশ্রাম করছে। আসলে ঢাকা শহরে এরকম পরিবেশ পার্ক গুলো ছাড়া আর কোথাও পাওয়া যায় না। তাইতো এই জায়গা গুলোতে লোকজন অনেক বেশি ভিড় করে একটু মানসিক শান্তি পাবার আশায়।


IMG20231201165722.jpg

IMG20231201165322.jpg

আমরা যতটুকু সময় ওই পার্কে ছিলাম ততটুকু সময়ই আমরা বেশ ভালো কাটিয়েছিলাম। তবে সেদিন পার্কে আমরা যে পরিমাণ হেঁটেছিলাম আমি মনে হয় পুরো এক সপ্তাহে অতটা পরিমাণ হাটি না ।কিন্তু হাটা আমাদের সবার জন্যই অনেক বেশি প্রয়োজন। যদিও ঘোড়ার বাহানায় একটু হাটা হয়েছিল।


IMG20231201165828.jpg

IMG20231201165851.jpg

তারপর আমরা বেশ কিছু সময় ওখানে হাটাহাটি করে, বাচ্চাদের নিয়ে ঘুরে বেড়িয়ে সন্ধ্যার একটু আগে ওখান থেকে বেরিয়ে পড়ি। আসলে মাঝে মাঝে বাচ্চাদের নিয়ে এরকম সবুজ প্রকৃতির মাঝে গেলে তাদেরও ভালো লাগে নিজেদেরও ভালো লাগে। অন্যরকম একটা মানসিক ভালো লাগা কাজ করে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T
লোকেশনরমনা পার্ক,ঢাকা

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 7 months ago 

ঠিকই বলেছেন আপু এরকম সবুজ প্রাকৃতিক পরিবেশের সময় কাটাতে ভীষণ ভালোই লাগবে। তাছাড়া এত সুন্দর সবুজ ঘাসের উপরে খালি পায়ে হাঁটতে বেশি ভালো লাগবে। আপনি তো দেখছি বেশ সুন্দর একটা সময় কাটিয়েছেন। আর ফটোগ্রাফি গুলো আমার কাছে দেখে ভীষণ ভালো লাগলো। সত্যি বলতে পার্কের পরিবেশটা আমার কাছে দারুন লেগেছে।

 7 months ago 

হ্যাঁ আপু পার্কের পরিবেশটা বেশ চমৎকার ছিল এবং আমরাও বেশ ভালো সময় কাটিয়েছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

একদম ঠিক বলেছেন আপু সবুজ ঘাসের দিকে তাকিয়ে থাকতে খুবই ভালো লাগে । চোখের ক্লান্তি আসলেই দূর হয়ে যায় । আর এই পার্কে অনেক বেশি পরিমাণে ঘাস ঘাসের ভেতর হেঁটে বেড়াতে খুব ভালো লাগে আর । এখানে বয়স্ক লোকেরা যেমন আসে ছোট্ট বাচ্চারা আসে খেলাধুলা করতে আবার অনেকে আসে ফটোশুট করতে জায়গাটা আসলেই অনেক সুন্দর ।বএখন গেলে আরো ভালো লাগতো ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপু এখন মনে হয় সেই ছোট ছোট ফুলের গাছগুলো অনেক বড় হয়েছে এবং ফুলে ফুলে ভরে গিয়েছে। বেশ ভালো লাগবে দেখতে ।অনেক ধন্যবাদ আপনাকে।।

 7 months ago 

দারুন একটি জায়গায় ঘুরতে গেলেন এখানে আসলে সব বয়সের মানুষের উপস্থিতি দেখা যায়। যেহেতু বোনের বাসায় ঘুরতে গিয়ে রমনা পার্কে গেলেন। আমার তো খুব প্রিয় একটি জায়গা রমনা পার্ক। এমন সবুজ ঘাসের মাঝে আসলে স্যান্ডেল ছাড়া হাঁটতে খুবই ভালো লাগে। খুব সুন্দর একটি অনুভূতি ছিল আপনার। সবুজ ঘেরাও পরিবেশের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 7 months ago 

হ্যাঁ আপু বোনের সঙ্গে রমনা পার্কে ঘুরে বেড়াতে বেশ ভালই লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 7 months ago 

প্রকৃতির মাঝে গেলে আসলেই মন ভালো হয়ে যায়। সেজন্য প্রতিনিয়ত ছুটে যাই প্রকৃতির মাঝে। আপনার কাটানো অতীতে পার্কের সুন্দর মুহূর্ত যেটা আপনার উপভোগ করার পাশাপাশি আমরা উপভোগ করলাম। সবুজ শ্যামল পরিবেশ চারিদিকে এরকম দৃশ্য সবাই চাই উপভোগ করতে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া প্রকৃতির মাঝে গেলে সত্যিই মন ভালো হয়ে যায় ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা।

 7 months ago 

পার্কের ভেতরের সৌন্দর্যটা বেশ ভালো লাগলো পরিষ্কার-পরিচ্ছন্ন আর সব বয়সের মানুষই সেখানে এসেছে কেউ হাঁটতে এসেছে কেউ ঘুরতে এসেছে। প্রকৃতির মাঝে কাটানো সুন্দর সময় টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া পার্ক টি বেশ বড় এবং সুন্দরভাবে সাজানো। যার কারণে সব বয়সের মানুষেরই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

সবুজের দিকে তাকিয়ে থাকলে মনের ক্লান্তি, চোখের ক্লান্তি সবকিছু দূর হয়ে যায় আপু। এরকম সবুজের মাঝে ঘুরতে সত্যি অনেক ভালো লাগে। রমনা পার্ক থেকে যে সুন্দর ফটোগ্রাফি গুলো আপনি করেছেন সেগুলো দেখে বেশ ভালো লাগলো। এরকম সবুজ ঘাস, সুন্দর প্রাকৃতিক দৃশ্য সবাইকে মুগ্ধ করে। বাচ্চা থেকে বড় সবাইকেই এরকম সবুজের মাঝে নিয়ে গেলে তাদের মনটা ভালো হয়ে যায়।

 7 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন সবুজের দিকে তাকিয়ে থাকলে মনের ক্লান্তি চোখের ক্লান্তি সবকিছু দূর হয়ে যায়। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

আমি নিজেও যখন বিভিন্ন পার্কের মধ্যে যায় তখন অনেক বেশি ঘুরাঘুরি করতে ইচ্ছে করে। বিশেষ করে আমি চেষ্টা করি নদীতে এবং ঘাসের মধ্যে খালি পায়ে হাঁটার জন্য। অনেক আনন্দ উপভোগ করি। মাঝে মাঝে এমন প্রাকৃতিক দৃশ্যের মাঝে গেলে শরীরের এবং মনের অনেক ক্লান্তি দূর হয়ে যাবে। মন অনেক বেশি ভালো হবে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 7 months ago 

হ্যাঁ ভাইয়া প্রকৃতির এরকম সংস্পর্শে গেলে সত্যি মন অনেক ভালো হয়ে যায় ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63