গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি ।আজ আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি বো চেইন তৈরি করেছি ।আশা করছি আপনাদের কাছে আমার ডাই পোস্টটি ভালো লাগবে। আমি মাঝে মধ্যেই নতুন নতুন ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হই ।আশা করি আপনাদের কাছে আমার ডাই গুলি ভালো লাগে।ডাই পোস্ট বানাতে আমার কাছে বেশ ভালই লাগে। বিশেষ করে রঙিন কাগজ ও গ্লিটার আর্ট পেপার দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে বেশি ভালো লাগে। আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি বো চেইন তৈরি।


গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি



20220724_195752.jpg





  • গ্লিটার আর্ট পেপার
  • গ্লু গান
  • পেনসিল
  • কাঁচি


প্রুস্তুতপ্রণালী



ধাপ -১

20220724_194041.jpg20220724_194118.jpg

প্রথমে একটি গ্লিটার আর্ট পেপার উল্টো করে পেনসিল দিয়ে দাগ টেনে নেই। তারপর ওই দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নেই।

20220724_194208.jpg20220724_194336.jpg

তারপর পেনসিল দিয়ে এভাবে এঁকে কাঁচি দিয়ে কেটে নেই ।

20220724_194707.jpg20220724_194736.jpg

তারপর এভাবে করে ভাঁজ দিয়ে নেই।

20220724_194835.jpg20220724_194940.jpg

তারপর দুইপাশে ভাঁজ দিয়ে নিচের অংশ কাঁচি দিয়ে কেটে নেই।

20220724_195031.jpg20220724_195155.jpg

তারপর এভাবে ডিজাইন করে কেটে নেই।

20220724_195316.jpg20220724_195740.jpg

তারপর নিচের অংশটা উল্টিয়ে দেই ও উপরের অংশ ঘুরিয়ে ভাঁজ দিয়ে নেই।

20220724_195752.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি করেছেন। দেখে আমার খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি বো চেইন টি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগল। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আপনার করা প্রতিটি ডাই পোস্ট অনেক ইউনিক হয়। আমার কাছে ভিশন ভালো লাগে।গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি টা অনেক সুন্দর হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে তা দেখিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ডাই পোস্ট উপহার দেওয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি যে আমার পোস্টগুলি দেখেন জেনে বেশ ভাল লাগল। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে গিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি করে শেয়ার করেছেন। খুবই দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আসলে ভালো কাজের উৎসাহ পেলে কাজ করার আগ্রহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু আপনি গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর করে একটি ডাই তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর লাগছে আর কালার টা তো অনেক বেশি সুন্দর আমার কাছে খুব ভালো লেগেছে। আর খুবই সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে আমার পোস্টটি ভালো লেগেছে জেনে অসম্ভব ভালো লাগল। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কোন গিফট বক্সের উপর এরকম বো চেইন থাকলে দারুন লাগে। আপনি খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। গ্লিটার পেপার দিয়ে তৈরি করার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। সত্যি চমৎকার হয়েছে এটি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

হে আপু আপনি ঠিকই বলেছেন বক্সের উপরে এটি লাগালে দেখতে বেশ ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। নীল রঙের হওয়াতে দেখতে আরো বেশি ভালো লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন এবং সকলকে শেখার সুযোগ করে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত খেয়াল করে আমার পোস্টটি দেখে মন্তব্য করার জন্য আপনার জন্য রইলো রইল অনেক অনেক শুভকামনা ।ভালো থাকবেন সব সময়।

 2 years ago (edited)

আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর করে বো চেইন তৈরি করেছেন আপু । ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার যে রঙিন কাগজ এবং গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন জিনিস বানাতে ভালো লাগে তা আপনার পোস্ট দেখেই বোঝা যায়। কারণ সুন্দর সুন্দর জিনিস আপনি প্রতিনিয়ত আমাদের সঙ্গে শেয়ার করেন। আজকের বো চেইনটা খুবই সুন্দর হয়েছে। কালারের কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

কালারের কারণে আমার বো চেইন টি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার তৈরি গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন টি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি। গ্লিটার পেপার দিয়ে বো চেইন তৈরির প্রক্রিয়াগুলো অনেক সুন্দর করে সাজিয়ে লিখেছেন আপনি। অসাধারণ একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য পেলে সত্যি কাজ করার উৎসাহ বেড়ে যায় ।আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন।

 2 years ago 

বিশেষ করে রঙিন কাগজ ও গ্লিটার আর্ট পেপার দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে বেশি ভালো লাগে

আপনার মত আমার কাছেও এই ধরনের জিনিসগুলো তৈরি করতে অনেক ভালো লাগে আপু।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন আপু। গ্লিটার পেপার দিয়ে তৈরি করার জন্য এটা সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে বো চেইন তৈরি করেছি দেখে আপনার বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74