রঙিন কাগজ দিয়ে একটি কচ্ছপ তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি কচ্ছপ তৈরি করেছি। কচ্ছপ টি তৈরি হয়ে যাওয়ার পর দেখতে বেশ কিউট লাগছে ।আমার কাছে তো বেশ ভালো লেগেছে । আশা করি আপনাদের কাছেও আমার কচ্ছপটি ভালো লাগবে। বিভিন্ন সময়ে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে বেশ ভালই লাগে। এ কাজটি করে আমি বেশ আনন্দ পাই ।যদিও একটু সময় লাগে তার পরেও বেশ ভালই লাগে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি কচ্ছপ তৈরি ।


রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি



20220510_220545.jpg



  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • কলম

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220510_214742.jpg20220510_214930.jpg
প্রথমে একটি হলুদ রঙের কাগজ ও একটি সবুজ রঙের কাগজ গোল করে কেটে নেই এবং হলুদ রঙের কাগজটি বড় এবং সবুজ রঙের কাগজটি ছোট হবে।

ধাপ-২

20220510_215021.jpg20220510_215300.jpg
তারপর সবুজ রঙের কাগজটি আঠা দিয়ে হলুদ রঙের কাগজের ওপর লাগিয়ে দেই এবং আরও একটি কাগজ গোল করে কেটে নেই।

ধাপ-৩

20220510_215422.jpg20220510_220003.jpg
তারপর গোল করে কেটে রাখা টিয়া রঙের কাগজটি সবুজ রঙের কাগজের ওপর আঠা দিয়ে লাগিয়ে দেই এবং আরও পাঁচটি টিয়া রঙের কাগজ গোল করে কেটে নেই।

ধাপ-৪

20220510_220123.jpg20220510_220220.jpg
তারপর কচ্ছপটির মাথার অংশটা লাগিয়ে নেই এবং একটি হাত লাগিয়ে নেই।

ধাপ-৫

20220510_220255.jpg20220510_220444.jpg
তারপর দুটি হাত, দুটি পা লাগিয়ে নেই।

ধাপ-৬

20220510_220627.jpg

তারপর কলম দিয়ে চোখ দুটি এঁকে নেই ।ব্যাস তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের কচ্ছপ। আশা করছি আপনাদের কাছে আমার কচ্ছপটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপু মনি আপনার তৈরিকৃত কচ্ছপটি সত্যি অনেক কিউট লাগতেছে, ছোট বাচ্চা বাচ্চা লাগতেছে, তবে এটা ঠিক রঙিন কাগজ দিয়ে প্রজেক্ট গুলো তৈরি করতে একটু বেশিই সময় লাগে, কিন্তু তৈরি হওয়ার পর দেখতে বেশ ভালো লাগে, তেমনি ভাবে আপনার কচ্ছপটি দেখতে সত্যি অনেক কিউট লাগতেছে, আপনার জন্য শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর আমার কচ্ছপ টি আপনার কাছে কিউট লেগেছে বেশ ভালো লাগলো ।আর আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ডাই প্রজেক্ট গুলো তৈরি করতে সময় একটু বেশি লাগে তারপরেও বেশ ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস আমারও বানাতে অনেক ভালো লাগে ।আপনি রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি কচ্ছপের অরিগামি তৈরি করেছেন দেখতে সত্যিই অনেক ভালো লাগছে। মনে হচ্ছে ছোট ছোট পায়ে এগিয়ে যাচ্ছে দারুন লাগলো। কচ্ছপের কালারটাও অনেক সুন্দর হয়েছে

 2 years ago 

আপু আপনার কাছে আমার রঙিন কাগজের কচ্ছপটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ খুব অল্পসময়ের মধ্যে রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর কিউট একটি কচ্ছপ তৈরি করলেন আপু।যা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি কচ্ছপ তৈরি করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই ধরেছেন এটি তৈরি করতে বেশ কম সময় লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক চমতকার একটী কচ্ছপ বানিয়েছেন রঙ্গিন কাগজ ব্যবহার করে। অনেক ভাল লাগলো আপনার কাজটি দেখে। অনেক কিছু বানানো যায় এই কাগজ দিয়ে। ভাল ছিল অনেক। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এমন আইডিয়া তো আমার মাথায় আগে কখনোই আসেনি। অসাধারণ এই কাজ 😱। একেবারে অবাক করা একটি কাজ। আসলে আপনি কচ্ছপটি দেখে আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কাজ উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর একটি মন্তব্য পড়ে আমারও খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে ।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

কচ্ছপ প্রাণীটি আমার বেশ ভালো লাগে। তবে বেশি কাছ থেকে প্রাণীটি কখনো দেখিনি। রঙিন কাগজের ডাই অরিগ‍্যামিগুলো আমার কাছে বেশ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে কচ্ছপ টা বেশ দারুণ তৈরি করেছেন আপু। এবং সম্পূর্ণ পোস্ট টা সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর হয়েছে পোস্ট টা।।

 2 years ago 

ভাইয়া কচ্ছপ প্রাণীটিকে দূর থেকে দেখতেই বেশি ভালো লাগে ।বেশি কাছ থেকে দেখতে বেশি ভালো লাগে না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

কচ্ছপের কথা সুনেই গরগোস ও কচ্ছপের গল্পের কথা মনে লড়ে গেলো। আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে একটি কচ্ছপ তৈরি করেছেন। আপনার প্রজেক্ট টি আমার খুব ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্টটি পড়ে যে আপনার খরগোশ ও কচ্ছপের গল্প মনে পড়ে গেল জেনে বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি কচ্ছপ তৈরি করেছেন। আপনার কচ্ছপটি দেখতে অনেক কিউট লাগছে ।আপনি ইদানিং খুব সুন্দর সুন্দর কাগজের তৈরি জিনিস বানানো শেয়ার করেছেন। দেখতে আসলেই ভালো লাগে।

 2 years ago 

আপনি আমার পোস্টগুলো দেখেন জেনে বেশ ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি কচ্ছপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের কচ্ছপ দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে, বিশেষ করে এর কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। এত সুন্দর একটি রঙিন কাগজের কচ্ছপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর। আমাকে উৎসাহিত করার জন্য এ।ভাবেই সন্ধ্যায় মন্তব্যগুলো পাশে পেলে বন্ধু সুন্দর কাজ উপহার দিতে পারব আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন পেপার দিয়ে খুবই সুন্দর একটি কচ্ছপের অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সত্যিই আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা না করে আর পারছি না

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63956.43
ETH 3320.30
USDT 1.00
SBD 3.92