সুস্বাদু পুঁটি মাছ ভাজা রেসিপি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে খুবই মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে পুঁটি মাছ ভাজা রেসিপি ।পুঁটি মাছ খুবই ছোট একটি মাছ হলেও এটি খেতে বেশ সুস্বাদু। যখন এটি মুচমুচে করে ভাজা হয় তখন এটি ভাতের সঙ্গে খেতে খুবই চমৎকার লাগে। আমার একজন বন্ধু আছে যার প্রিয় মাছ হচ্ছে এই পুঁটি মাছ। পুঁটি মাছ খেতে ভালো লাগে কিন্তু পুঁটি মাছ যে কারো প্রিয় মাছ হতে পারে এটি আমার জানা ছিল না ।তার কাছ থেকেই আমি প্রথম জেনেছিলাম ।অন্যান্য মাছের থেকে তার সবথেকে পুঁটি মাছ বেশি ভালো লাগে । পুঁটি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন তার কাছে সেভাবেই পুঁটি মাছ ভালো লাগে। যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি পুঁটি মাছ ভাজা রেসিপি।


সুস্বাদু পুঁটি মাছ ভাজা রেসিপি



Polish_20220506_222749453.jpg



Polish_20220506_222534852.jpg

উপকরণপরিমান
পুঁটি মাছপরিমাণ মতো
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৫টি
হলুদ গুঁড়া১/২চা চামচ
লবন১/২চা চামচ
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220506_131904.jpg20220506_131919.jpg
প্রথমে মাছগুলি ভালোমতো ধুয়ে মাছগুলির উপরে হলুদ লবণ দিয়ে দেই।

ধাপ-২

20220506_131943.jpg20220506_133025.jpg
এখন হলুদ-লবণ দিয়ে ভালোমতো মাখিয়ে নেই এবং একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-৩

20220506_133219.jpg20220506_133438.jpg
এখন মাছ গুলো দিয়ে দেই ও এপাশ-ওপাশ উল্টিয়ে ভাল করে ভেজে নেই।

ধাপ-৪

20220506_133648.jpg20220506_133732.jpg
মাছগুলো ভাজা হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৫

20220506_133738.jpg20220506_133812.jpg
তারপর পেয়াজ কুচি, হলুদের গুঁড়ো ও লবণ দিয়ে দেই।

ধাপ-৬

20220506_133841.jpg20220506_133911.jpg
এখন ভাল মত নেড়েচেড়ে নেই ও কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ-৭

20220506_134106.jpg20220506_134313.jpg
তারপর ভালোমতো নেড়েচেড়ে পেঁয়াজগুলো বাদামি করে ভেজে নেই।

ধাপ-৮

20220506_134325.jpg20220506_134340.jpg
এখন মাছ গুলি দিয়ে দেই ও একটু নেড়েচেড়ে নেই।

ধাপ-৯

20220506_134452.jpg

এভাবেই হয়ে গেল আমার মাছ ভাজা ।এখন একটি বাটিতে তুলে গরম গরম পরিবেশন করি। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

কি জিনিস তৈরি করেছেন আপনি আমার সব থেকে একটি পছন্দের খাবার। পুটি মাছ ভাজা গরম ভাতের সঙ্গে খেতে অসাধারণ লাগে। ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি খাবারের রেসিপি তৈরি করার জন্য এবং সেটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এটি যে আপনার সবথেকে পছন্দের একটি খাবার জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

আপু একি করলেন রাত বিরাতে আমার খুদে বাড়িয়ে দিলেন। আপনি হয়তো জানেন না পুঁটি মাছ ভাজি আমার কতটা প্রিয় এই ভাজি দেখলে আমার লোভ সামলানো যায় না। আপনি আমার প্রিয় একটি রেসিপি তুলে ধরেছেন আজ। এত সুন্দর একটি রেসিপি দারুণভাবে লোভনীয় আকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার প্রিয় একটি রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা।

 2 years ago 

পুঁটি মাছ ভাজি যে আপনার খুবই পছন্দের একটি রেসিপি জানা ছিল না। আজ জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

এইভাবে পুটি মাছ ভাজা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এটাতো আমার খুবই প্রিয় ।অনেকেই পুটি মাছের চচ্চড়ি করে কিন্তু আমার কাছে খেতে ভালো লাগেনা কাটা কাটা লাগে ।এইভাবে করে ভাজি করলে পান্তা ভাতের সাথে অথবা গরম গরম ভাতের সাথে খেতে যা লাগে 😋😋👌👌। আপনাকে ধন্যবাদ আপু মজাদার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার মত আমারও পুঁটি মাছের চচ্চড়ি খুব একটা ভালো লাগে না। কেননা কাঁটায় ভরপুর থাকে ।এভাবে ভাজি করলে খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাজা পুটি মাছ খেতে খুবই ভালো লাগে আমার। আপনি খুব সুন্দর ভাবে পুটি মাছের রেসিপিটা করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পুঁটি মাছ ভাজা যে আপনার খেতে বেশ ভালো লাগে এটি জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।আমার রেসিপি টা আপনার কাছে ভাল লেগেছে জেনে অসম্ভব ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার পুটি মাছগুলো দেখে মনে হচ্ছে খুবই মুচমুচে হয়েছে। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। পুটি মাছ গুলো এভাবে মচমচে করে ভাজা গরম ভাত দিয়ে খেতে আসলে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই ধরেছেন পুঁটি মাছ গুলো বেশ মুচমুচে হয়েছে ।আর এভাবে গরম ভাতের সঙ্গে সত্যিই খেতে খুবই ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু কাছ গুলো দেখে তো দারুন মচমচে মনে হচ্ছে।এরকম দারুন জিনিস দেখেলে কি লোভ সামলানো যায় বলুনতো☺️।দারুন ছিল আপু আপনার উপস্থাপনা টি।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া মাছগুলো বেশ মচমচে হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। এভাবেই পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

ছোটবেলায় এরকম আমার আম্মু আমার জন্য পুটি মাছ ভাজা করে দিত। কালকে আমি থাকা অবস্থায় এই মাছটি আমাদের অনেক সহজলভ্য ছিল।শহরে আসলে এরকম পুটি মাছ পাওয়া যায় না।আপনার ভাজার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনার পুটি মাছ ভাজা গুলো দেখে বোঝাই যাচ্ছে কতটা সুস্বাদু রয়েছে।সেই সাথে আপনি খুব সুন্দর করে সবকিছু র্বণনা আমাদের মাঝে তুলে ধরেছেন।এইরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এভাবেই পাশে থাকবেন আশা করি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুটি মাছ ভাজির সাথে পেঁয়াজকুচি গুলো কড়া করে তেলে ভাজি করে গরম ভাতের সাথে খেতে অনেক বেশি মজা লাগবে। পরিবেশন করা রেসিপির ছবি দেখে নিজের লোভ কন্ট্রোল করা খুবই মুস্কিল।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন পেঁয়াজকুচি গুলো কড়া করে ভাজি করলে খেতে বেশ সুস্বাদু লাগে। আমার টি ও বেশ কড়া হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

পুটি মাছ আমারও খুব পছন্দ। বিশেষ করে এভাবে ভাজি করলে খুবই সুস্বাদু লাগে এটি খেতে। আপনার পুঁটি মাছগুলো দেখে মনে হচ্ছে অনেক মচমচে হয়েছে। এভাবে মচমচে করে ভাজি করলে আর সাথে গরম গরম ভাত থাকলে খাওয়া জমে যায় একদম😋। ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন আমার মাছগুলো একদম মচমচে হয়েছিল ।আর এভাবে গরম ভাতের সঙ্গে খেতেও বেশ সুস্বাদু লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মাছ ভাজি আমার খুবই ফেবারেট সাথে যদি আবার পেঁয়াজ ভাজি থাকে তাহলে তো কোন কথাই নেই দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল শুভেচ্ছা রইল

 2 years ago 

ভাই আপনার ধারণাই ঠিক খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32