শিশুপার্ক ভ্রমণের কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি পর্ব-২||১০%বেনিফিশিয়ারি@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



আজ আমি আপনাদের সঙ্গে আমার শিশু পার্ক ভ্রমণের সুন্দর মুহূর্তের আরো কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । এর আগে আমি শিশুপার্কের আরো কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম ।আজ আমি শিশু পার্কের মধ্যে একটি ছোট চিড়িয়াখানা আছে, সেই চিড়িয়াখানার বিভিন্ন পশু পাখি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমাদের এখানে এই একটি শিশু পার্ক রয়েছে ।যার ভেতরে আবার বাচ্চাদের আনন্দ দেওয়ার জন্য একটি ছোট আকারের চিড়িয়াখানার ব্যবস্থা করা হয়েছে। যখন শিশুপার্কটি শুরু হয়েছিল তখন চিড়িয়াখানাটিতে বেশ কিছু পশু পাখি ছিল। চিড়িয়াখানাটি পশুপাখি তে ভরপুর ছিল। দেখে মনটা আনন্দে নেচে উঠত। কিন্তু এবার যখন গেলাম এবার বেশিরভাগ পশুপাখি অযত্ন-অবহেলায় মারা গিয়েছে ।প্রতিটি খাঁচাই প্রায় খালি। তবুও যে কয়েকটি পশু পাখি ছিল তাদের ছবি তুলে আমি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।



শিশু পার্কের ভিতর কিছু পশু পাখির ফটোগ্রাফি



Polish_20220201_210058410.jpg

শিশু পার্কের ভিতরে এই চিড়িয়াখানা টি দেখতে আমাদের আলাদা কোন টিকেট কাটার প্রয়োজন হয় না। শিশু পার্কের টিকিট কাটলেই এই চিড়িয়াখানায় এমনিতেই প্রবেশ করা যায়। তাহলে চলুন দেখে আসি এই চিড়িয়াখানায় কি কি পশু পাখি রয়েছে।

ফটোগ্রাফি-১

20220105_171258.jpg

এই পথ দিয়েই চিড়িয়াখানার ভেতরে প্রবেশ করতে হয়। মাঝখানে রাস্তা এবং দুই পাশে খাঁচার ভেতরে পশু পাখি রয়েছে। দুপাশ দিয়ে পশুপাখি তার মাঝখান দিয়ে হেঁটে যেতে বেশ ভালই লাগে।

ফটোগ্রাফি-২

20220105_171338.jpg

প্রথমেই যে পাখিটি সবার চোখে পড়ে সেটি হচ্ছে উট পাখির খাঁচা।এর মধ্যে বেশ কয়েকটি উটপাখি ছিল। তবে উটপাখি গুলো খাঁচা থেকে বের হওয়ার জন্য ছটফট করছিল। একবার এদিকে যাচ্ছিল তো আরেকবার অন্য দিকে যাচ্ছিল ।তাই ছবিটি বেশ ভালো স্পষ্ট হয়নি।

ফটোগ্রাফি-৩

20220105_171436.jpg

এটি হচ্ছে হরিণের খাঁচা। বেশ চমৎকার কয়েকটি হরিণ ছিল এ খাঁচাটিতে ।দেখতে বেশ ভালো লাগছিলো ।হরিণগুলো খুব কাছ থেকে দেখতে সত্যিই দারুণ লাগে।

ফটোগ্রাফি-৪

20220105_171427.jpg

ফটোগ্রাফি-৫

20220105_171941.jpg

ফটোগ্রাফি-৬

20220105_171356.jpg

এখানে বেশ কয়েকটি খরগোশ ছিল। সাদা ধবধবে খরগোশগুলো দেখতে এতো কিউট লাগছিল ,দেখে মনে হচ্ছিল এখুনি উঠিয়ে কোলে তুলে নেই। দারুন চমৎকার প্রতিটি খরগোশ দেখতে । খরগোশগুলো বেশ দৌড়াদৌড়ি করছিলো এদিক থেকে সেদিকে। দেখতে বেশ চমৎকার লাগছিলো।

ফটোগ্রাফি-৭

20220105_171529.jpg

ফটোগ্রাফি-৮

20220105_171604.jpg

এটি হচ্ছে চমৎকার ময়ূরের খাঁচা ।আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে এই ময়ূরের খাঁচাটির কাছে এসে ।ময়ূরগুলো দেখতে এত চমৎকার যে কি আর বলব ।তবে আমার একটি দুর্ভাগ্য হলো যখনই আমি ময়ূরের কাছে যাই কখনো ময়ূরের পাখা মেলা অবস্থায় দেখতে পারিনা ।পাখা মেলা অবস্থায় ময়ূর দেখতে অনেক বেশি সুন্দর হয়।

ফটোগ্রাফি-৯

20220105_171458.jpg

ফটোগ্রাফি-১০

20220105_171445.jpg

এই পাখি দুটির নাম আমার জানা নেই। তবে এটা দেখতে অনেকটা আমার কাছে টার্কির মতো লেগেছে। এটা টার্কি কিনা তা আমি ঠিক জানিনা।

ফটোগ্রাফি-১১

20220105_171719.jpg

ফটোগ্রাফি-১২

20220105_171730.jpg

এই পাখি দুটির নাম আমি জানিনা ।তবে দেখতে বেশ সুন্দর ।আপনারা কেউ নাম জেনে থাকলে আমাকে জানাবেন ।আমি এই পাখিটির নাম জানতাম তবে এখন ভুলে গিয়েছি।

ফটোগ্রাফি-১৩

20220105_171824.jpg

সবশেষের খাঁচাটিতে রয়েছে কিছু কিউট কিউট বানর। মা ও বাচ্চা বানর। এদের কাণ্ডকারখানা দেখতে এত চমৎকার লাগে কি আর বলবো।

আজকের মতো এখানেই শেষ করছি ।পরবর্তীতে এই শিশু পার্কের আরও কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হব। সে পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

সুন্দর কিছু মুহূর্তের সঙ্গের দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আমাদের সঙ্গে। সবগুলো ছবিই বেশ চমৎকার হয়েছে আপনার। এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন। ধন্যবাদ।

আপু অনেক আনন্দের সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। অনেক ভালো লাগলো আপু আপনার ফটোগ্রাফি করে দেখে। খরগোশ আমার অনেক পছন্দের একটা প্রাণী। সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আমার ফটোগ্রাফ গুলো আপনার কাছে ভালো লেগেছে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। হ্যাঁ খরগোশ আমারও খুবই প্রিয় ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু আপনার শিশু পার্কে ঘুরে বেড়ানো এবং ভ্রমণের কিছু ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার শিশুপার্ক ভ্রমণের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যিই ভাইয়া অনেক ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল ।ধন্যবাদ।

 2 years ago 

বানরগুলো কিউট হলেও খুবই দুষ্টু স্বভাবের। ছবি তুলতে গিয়ে আমি অল্পের জন্য ক্যামেরাটা হারায়নি। সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। তবে আমার মনে হয় শিশু পার্ক কর্তৃপক্ষের আরো যত্নবান হওয়া উচিত পশু পাখি সংরক্ষণ ও নতুন প্রজাতি অন্তর্ভুক্তির ব্যাপারে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন বানরগুলো খুবই দুষ্টু সেটা আমিও জানি। আমার বোনের বাচ্চা বানরদের দিকে হাত বাড়িয়েছিল বানরটি এসে ওর হাতে একটা থাপ্পর দিয়েছিল ।আর কর্তৃপক্ষের আসলেই এদের প্রতি আরো যত্নবান হওয়া উচিত ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি আপনি শিশু পার্ক ভ্রমণের ফটোগ্রাফি করেছেন। সত্যি বলছি প্রত্যেকটি ফটোগ্রাফি ভীষণ সুন্দর। বিশেষ করে উট পাখি,ময়ূর আমার কাছে খুব ভালো লেগেছে। বলতে গেলে সমস্ত পশুপাখিই ভীষণ সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর পশু পাখির ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপু আপনার কাছে আমার শিশুপার্কের ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে সত্যিই আমার অসম্ভব ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।নিশ্চয়ই পরবর্তী পর্ব খুব তাড়াতাড়ি নিয়ে আসব আপনাদের সামনে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শিশু পার্ক এ আপনি দারুন সময় উপভোগ করেছেন মজার মুহুর্ত ছিল বুঝাই যাচ্ছে।এবং ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো।শুভ কামনা আপু

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমি শিশুপার্কে খুব সুন্দর সময় কাটিয়েছি ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 years ago 

শিশুপার্ক ভ্রমণের সময় টুকু অনেক সুন্দর ছিল আপনার । শিশু পার্ক ভ্রমণের সাথে সাথে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি । ফটোগ্রাফি গুলোর পাশাপাশি আপনার সুন্দর সময়টুকুকে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই মন্তব্য করে আমাকে উৎসাহ দিলে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কাজ করার উৎসাহ পাবো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ওয়াও! আপু আপনার শিশু পার্কের ভেতর ফটোগ্রাফিগুলো দেখে এক কথায় অবধারণ লেগেছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অসাধারণ কিছু ছবি দেখার সুযোগ হলো। আজকের ফটোগ্রাফির মধ্যে ময়ূরের ফটোগ্রাফি বেশি ভালো ছিলো। আপনার জন্য শুভ কামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমার কাছেও ময়ূর টিকে অনেক বেশি ভালো লেগেছে ।ময়ূর টি দেখতে সত্যিই অনেক চমৎকার ছিল ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

শিশুপার্ক হলেও ওখানে আমাদের বড়দের জন্যও অনেক কিছু শিক্ষনীয়। কারণ আমরা সেখানে অনেক অজানা পশুপাখি দেখে থাকি। আপনার এই ফটোগ্রাফি গুলোতে নাম না জানা পাখি দেখেই এই কথা,আমার খুবই ভালো লেগেছে ফটোগ্রাফিগুলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন শিশুপার্কে বড়দের ও শিক্ষণীয় অনেক কিছু রয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

আপনার ফটোগ্রাফির মাধ্যমে কিছু অজানা পাখি দেখতে পেলাম। ময়ূরের ছবিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার পোস্টটি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66524.25
ETH 3616.53
USDT 1.00
SBD 2.81