চিকেন পপকর্ন তৈরির রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা এখন চারিদিকে শীতের হালকা আমেজ চলে এসেছে । চারিদিকে হালকা হালকা শীত শীত অনুভূত হচ্ছে । প্রকৃতি যেন নতুন রূপে সাজতে শুরু করেছে । এই সময়ে বিকেলে একটু ভাজাপোড়া খেতে কার না ভালো লাগে । আমার কাছে তো ভীষণ ভালো লাগে ।আমার পরিবারের সবার কাছেই বিকেলে ভাজাপোড়া খেতে বেশ ভালো লাগে । তাই তো মাঝেমধ্যেই বিভিন্ন ধরনের আইটেম তৈরি করি সবার জন্য । তাই কিছুদিন আগেই বিকেলের নাস্তায় তৈরি করেছিলাম চিকেন পপকর্ন ।খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়েছিল ।আজ আমি ভাবলাম সেই রেসিপিটিই আপনাদের সঙ্গে শেয়ার করি , যাতে আপনারাও এভাবে বাড়িতে তৈরি করে খেতে পারেন । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি চিকেন পপকর্ন তৈরির রেসিপি ।



চিকেন পপকর্ন তৈরির রেসিপি



Polish_20221030_213326266.jpg





Polish_20221030_212917296.jpg

উপকরণপরিমান
মুরগির মাংসপরিমাণমত
আদা বাটা১/২চা চামচ
রসুন বাটা১/২চা চামচ
ডিম১ টি
মরিচের গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
সয়াসসপরিমান মতো
ভিনেগারপরিমাণমত
ময়দা২টেবিল চামচ
কর্নফ্লাওয়ার২টেবিল চামচ
চালের গুঁড়াপরিমাণমত
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



20221010_135536.jpg

প্রথমে একটি পাত্রে মাংস পিছ পিছ করে কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নেই ।

20221010_135734.jpg

20221010_140252.jpg

তারপর লবন, মরিচের গুড়া ও সয়া সস দিয়ে দেই।

20221010_140703.jpg

20221010_140727.jpg

তারপর আদা বাটা, রসুন বাটা, ময়দা ও কর্নফ্লাওয়ার দিয়ে দেই ।

20221010_140907.jpg

তারপর একটি ডিম ভেঙে দেই ।

20221010_141131.jpg

তারপর হাত দিয়ে সবগুলো উপকরণ ভালো মতো মেখে এক ঘন্টা মেরিনেট করে রাখি ।

20221010_184120.jpg

এক ঘন্টা মেরিনেট করে রাখার পর এরকম অবস্থা হয়েছে ।

20221010_184436.jpg

20221010_184513.jpg

তারপর চালের গুড়ার মধ্যে লবণ ও মরিচের গুঁড়ো দিয়ে ভালোমতো মেখে নেই ।

20221010_184620.jpg

তারপর একটি বাটিতে ডিমের সাদা অংশ নেই । তার মধ্যে সামান্য একটু লবণ দিয়ে ভালোমতো মেখে নেই । তার মধ্যে মেরিনেট করা মাংসগুলো চুবিয়ে নেই ।

20221010_184634.jpg

তারপর চালের গুড়ার মধ্যে মাংস গুলো ভালোমতো এপাশ ওপাশ উল্টিয়ে মেখে নেই ।

20221010_185952.jpg

এভাবে সবগুলো মাংস চালের গুলার মধ্যে মাখিয়ে নেই ।

20221010_190019.jpg

20221010_190144.jpg

এখন একটি কড়াইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে মাংস গুলি দিয়ে দেই ।

20221010_190223.jpg

মাংসগুলি ভালো মতো উল্টিয়ে এপাশ ওপাশ ভেজে নেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার চিকেন পপকর্ন ।

20221010_191751.jpg

এখন একটি প্লেটে উঠিয়ে সস লাগিয়ে গরম গরম খেতে হবে ।আশা করছি আপনাদের আমার রেসিপিটি ভালো লেগেছে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন বিকেল বেলা যে কোন ধরনের ভাজাপোড়া খেতে আসলেই অনেক ভালো লাগে। আর শীতের সময় তো আরো বেশি ভালো লাগে। আমারও খুব ভালো লাগে এরকম ভাজাপোড়া খেতে। বিশেষ করে চিকেন দিয়ে যে কোন জিনিস খেতে ভালো লাগে। আপনার এই চিকেন পপকর্ন রেসিপি কিন্তু খেতে আসলেই অনেক সুস্বাদু হয়েছিল। আবার একদিন তৈরি করে খাওয়াবেন নিশ্চয়ই সেই আসতেই রইলাম।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু শীতের বিকালে একটু ভাজাপোড়া হলে খুব ভালো হয় বিকালের নাস্তা টা। আপনার চিকেন পপকর্নের রেসিপি দেখে বেশ ভালই লাগলো। মাংস মেরিনেট করা পর্যন্ত সহজ মনে হয়েছে। কিন্তু তারপর ডিমের গড়িয়ে আবার চালের গুঁড়ায় মাখানো ঝামেলা লেগেছে আমার কাছে। কিন্তু দেখে মনে হচ্ছে যে খেতে খুব মুচমুচে হয়েছে। কষ্ট হলেও বাসায় একবার ট্রাই করে দেখব। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ আপু এটি খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে । কষ্ট হলেও একবার বানিয়ে ট্রাই করে দেখুন । ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু,বিকেলের নাস্তা হিসেবে চিকেন পপকর্ন কিন্তু খুবই সুস্বাদু। টমেটোর সস দিয়ে গরম গরম চিকেন পপকর্ন রেসিপি ভালো লাগে খেতে।আপনার তৈরি করা চিকেন পপকর্ন রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা।খুব লোভনীয়ভাবে আপনি রেসিপি টি তৈরি করেছেন। চিকেন পপকর্ন তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু 🥰🥰

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। সব সময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

ঢাকায় এসেছি বেশ কিছুদিন হয়,এখানে শীতের কোনো ছাপ নেই হিহি।তবে আপনার চিকেন পপকর্ন দেখে মনে হলো শীত বোধয় সত্যিই এসে গেছে☺️।যাইহোক রেসিপিটা দেখে লোভ লেগে গেলো🥰।

 2 years ago 

ভাইয়া আমাদের এখানে হালকা শীত শীত অনুভূত হচ্ছে ।আপনিও ঢাকার বাইরে বেরিয়ে দেখুন আপনারও তাই মনে হবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপু দেখতে দেখতে শীত চলে এসেছে। শীতের বিকেলে দারুন দারুন খাবার খেতে ভালো লাগে। আর বাসায় যদি সেই খাবারগুলো তৈরি করা হয় তাহলে অনেক স্বাস্থ্যকর হয়।চিকেন পপকর্ন তৈরির রেসিপি দারুন হয়েছে আপু। দেখেই তো খেতে ইচ্ছে করছে। এভাবে বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখতে হবে।

 2 years ago 

হ্যাঁ আপু অবশ্যই একদিন এভাবে বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। নিশ্চয়ই আপনার কাছেও ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

শীতের বিকেলে ভাজা পোড়া খেতে আসলেই অনেক মজা লাগে। আপু আপনার চিকেন পপকর্ন দেখতে একেবারে রেস্টুরেন্টের মতো হয়েছে। আমি রেস্টুরেন্টে খেতে গেলে চিকেন পপকর্ন খাই।আপনার রেসিপি দেখে ও খেতে ইচ্ছা করছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার চিকেন পপকর্ন আপনার কাছে রেস্টুরেন্টের মত লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

বাহ অনেক সুন্দর করে চিকেন পপকর্ন তৈরির রেসিপি বানিয়েছেন। আমিও বিকেল বেলায় একটু বাইরের জিনিস পছন্দ করে খেতে। তবে আপনি অনেক সুন্দর করে পপকর্ন তৈরি করেছেন। খেতে আমার খুব ইচ্ছে করতেছে। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার চিকেন পপকর্ন দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো আপু। ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

বাহ কি সুস্বাদু চিকেন পপকর্ন শিখলাম। ডিম আর মশলা মেখে মেরিনেট করে রাখার পর তো এটা যে চিকেন সেটা বুঝাই যায় না। তারপর চাউলের গুড়ার মধ্যে মাংস গুলো ভালোমতো মিশিয়ে তেলে ছেড়ে দিলেই সুস্বাদু চিকেন পপকর্ন হয়ে গেল। আপু এসব রেসিপি আপনারা কোথায় পান সেটাই আমার মাথায় ঢুকে না। তবে আর যায় বলেন খেতে যে সুস্বাদু লাগবে তার মাঝে বিন্দু মাত্র সন্দেহ নাই। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ সুস্বাদু হয়েছিল। ইউটিউবে সার্চ দিলে অসংখ্য এরকম রেসিপি পাওয়া যায় ,সঙ্গে নিজের কিছুটা আইডিয়াও এর সঙ্গে যুক্ত করলে বেশ ভালো হয় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আজকে আপনার কাছ থেকে নতুন করে আমি চিকেন পাপকর্ণ শিখলাম। এই রেসিপি আমি কখনো তৈরি করিনি। তবে আজকে দেখে আমার খুবই ভালো লেগেছে এবং মনে হচ্ছে খুবি মজাদার হয়ে। তাই দেখে শিখে নিলাম,পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

হ্যাঁ অবশ্যই ভাইয়া আপনিও একদিন এভাবে তৈরি করে খেয়ে দেখবেন । খেতে কিন্তু বেশ সুস্বাদু হয় ,খেলেই বুঝতে পারবেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

চিকেন পপকন এর নাম আমি প্রথম শুনলাম।পপকন আমার খুবই পছন্দের একটি মুখ রোচক খাবার।তবে চিকেন দিয়ে বানানো টা বেশি স্পেশাল লাগছে শুভ কামনা রইলো আপনার জন্য।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া যেহেতু নামটি প্রথম শুনেছেন অবশ্যই একবার এভাবে খেয়ে দেখবেন অবশ্যই আপনার কাছে ভালো লাগবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65