পাঁচমিশালি ভাজি রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি সহজ রেসিপি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে পাঁচ মিশালি ভাজি রেসিপি।এখন শীতকাল।শীতকালে যেমন বিভিন্ন রকম সবজি পাওয়া যায় অন্য সময় তেমন পাওয়া যায় না ।সবজি বাজারে গেলে দেখা যায় চারপাশে টাটকা সব সবজি নিয়ে সবজি বিক্রেতারা বসে আছে। বিভিন্ন রকমের টাটকা সবজি কিনতে আমার কাছে বেশ ভালই লাগে। প্রতিদিন সকালবেলা ভ্যান ভর্তি করে টাটকা সবজি নিয়ে আসে সবজি বিক্রেতা।তার থেকে আমি বেছে বেছে টাটকা সবজি গুলো নেই ।তেমনি আজ কিছু টাটকা সবজি কিনেছিলাম। সেগুলো দিয়েই একটি পাঁচমিশালী ভাজি তৈরি করেছি। এই ভাজিটি গরম ভাতের সঙ্গে খেতে যেমন সুস্বাদু তেমনি সকালের নাস্তায় খেতেও দারুন লাগে। টাটকা সবজি খাওয়ার মজাই আলাদা ।প্রচুর পুষ্টিগুণে ভরপুর এই সবজি গুলো। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি পাঁচমিশালি ভাজি রেসিপি।



পাঁচমিশালি ভাজি রেসিপি



Polish_20220110_215846208.jpg

উপকরণপরিমান
বাঁধা কপিপরিমাণমত
ফুলকপিপরিমাণমত
পেঁয়াজের ফুলপরিমাণমত
শিমপরিমাণমত
আলুদুইটি
হলুদ১চা চামচ
লবনস্বাদমতো
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৫টি
তেলপরিমাণমত

20220109_142028.jpg

20211207_132145.jpg

20211207_132559.jpg

প্রুস্তুতপ্রণালী:



১ম ধাপ

20220109_143329.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

২য় ধাপ

20220109_143513.jpg

তেল গরম হলে সবজি গুলো দিয়ে দেই।

৩য় ধাপ

20220109_143516.jpg

তারপর কাঁচামরিচ দিয়ে দেই।

৪র্থ ধাপ

20220109_143537.jpg

তারপর পেঁয়াজ কুচি দিয়ে দেই।

৫ম ধাপ

20220109_143617.jpg

তারপর একটু নেড়েচেড়ে নেই।

৬ষ্ঠ ধাপ

20220109_143639.jpg

তারপর লবণ দিয়ে দেই।

৭ম ধাপ

20220109_143724.jpg

তারপর হলুদ গুঁড়া দিয়ে দেই।

৮ম ধাপ

20220109_143812.jpg

তারপর ভালোমতো মসলার সাথে সবজি গুলো নেড়েচেড়ে নেই।

৯ম ধাপ

20220109_144123.jpg

তারপর ঢেকে দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করি।

১০ম ধাপ

20220109_144928.jpg

তারপর সবজিগুলো সিদ্ধ হয়ে পানি শুকিয়ে এলে ব্যাস হয়ে গেল আমার পাঁচমিশালি ভাজি তৈরি।

১১ম ধাপ

20220109_151727.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।

এভাবে আপনারা করে দেখবেন ভালো লাগবে ।আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

এই পাঁচ মিশালি ভাজিটি আমার কাছে খুবই পছন্দের। শীতকাল আসলেই ভাজিটি অনেক বেশি খাওয়া হয়। গরম গরম ভাতের সঙ্গে খেতে খুবই মজা লাগে। আপনি এই ভাজিটিতে বাঁধাকপি দিয়েছেন। আমি অবশ্য বাঁধাকপি দেই না। কিন্তু আপনার ভাজিটিও দেখে মনে হচ্ছে যে খুবই মজা হয়েছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার ভাজিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।এই ভাজিটি সত্যিই অনেক সুস্বাদু হয় ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 3 years ago 

পাঁচ মিশালী ভাজি আমার খুব পছন্দ।আম্মু সকালে এই ভাজি টি করে রুটি দিয়ে খাওয়ার জন্য।বাসার সবাই খুব পছন্দ করে অনেক সবজি দিয়ে এই ভাজি। আপনাকে ধন্যবাদ আপু এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন এই ভাজিটি রুটি দিয়ে খেতে বেশ ভালো লাগে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ।ভালো থাকবেন আপু।

 3 years ago 

চমৎকার একটি ভাজি রেসিপি আপনি শেয়ার করেছেন আমার খুবই পছন্দের একটি ভাজি ।আমি শীতে প্রচুর পরিমাণে এই ভাজিটি খেয়ে থাকি বিশেষ করে সকালে পরোটা দিয়ে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে তৈরি করেছেন দেখে মনে হচ্ছে খুব মজা হয়েছে গরম ভাত দিয়ে খেতে ইচ্ছা করছে ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আমি চেষ্টা করেছি ভালো করে রান্নাটা করতে।আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।ভালো থাকবেন।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে আপু আপনার ভাজির রেসিপিটি৷ নানা রকম সবজি দিয়ে তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর । আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।ভালো থাকবেন ।ধন্যবাদ।

ওয়াও আপু আপনার রেসিপি দেখি অনেক সুস্বাদু এবং লোভনীয় মনে হচ্ছে। আর কালার টাও বেশ ভালো হয়েছে। আমাদের বাসায় এভাবে মাঝে মাঝে অনেক কিছু দিয়ে ভাজি তৈরি করা হয় যা ভালো লাগে। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনার বাসায় এরকম ভাজি তৈরি করা হয় জেনে খুবই ভালো লাগলো ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ।ভালো থাকবেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনি অনেক পদের সবজি ব্যবহার করে রেসিপি সম্পন্ন করায় রেসিপি খুবই পুষ্টিকর হয়েছে।রেসিপি রান্না করার পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দরভাবে দেখিয়েছেন।রান্না করা রেসিপির ছবি দেখে খেতে ইচ্ছে করছে।এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।ভালো থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

এ ধরনের পাঁচমিশালি সবজির দিয়ে ভাজি খেতে সত্যিই অনেক মজাদার লাগে। পাঁচমিশালি সবজি ভাজি রেসিপির বিবরণ গুলো অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর একটি রেসিপি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

 3 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।ভালো থাকবেন ।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57868.91
ETH 2362.75
USDT 1.00
SBD 2.36