পায়েস রান্নার রেসিপি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয়@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।রেসিপি পোস্ট গুলো দিতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। এজন্যই আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের রেসিপি নিয়ে হাজির হয়ে যাই আপনাদের সামনে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি গুলো নিশ্চয়ই ভালো লাগে। আজও তেমনি একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে এসেছি ।আজ আমি আপনাদের সামনে যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে পায়েস রান্নার রেসিপি। পায়েস খেতে সাধারণত আমাদের সবারই কম বেশি ভালো লাগে ।আমার কাছে তো পায়েস বেশ ভালো লাগে ।আজ আমি পায়েস রান্না করেছি রাইস কুকারে ।আমি সাধারণত পায়েস রাইস কুকারেই রান্না করি ।আস্তে আস্তে পায়েস টি রান্না হতে থাকে। আমার কাছে এভাবেই রান্না করতে ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি পায়েস রান্নার রেসিপি।

🥣 পায়েস রান্নার রেসিপি🥣



Polish_20220319_205809459.jpg



Polish_20220319_205443818.jpg

উপকরণপরিমাণ
তরল দুধতিন লিটার
পোলাও এর চাল১/২ কাপ
চিনি২কাপ
গুঁড়া দুধ১/২কাপ
কিসমিসপরিমান মত
এলাচ৩টি

🥣 প্রুস্তুতপ্রণালী🥣



ধাপ-১

20220315_194834.jpg20220315_201429.jpg
প্রথমে একটি পাত্রে দুধ নিয়ে নেই। তারপর কিছুক্ষণ জ্বাল দিয়ে দুধটাকে ফুটিয়ে নেই।

ধাপ-২

20220315_201525.jpg20220315_201731.jpg
দুধ ফুটে উঠলে এলাচ ও পোলাওয়ের চাল দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৩

20220315_203837.jpg20220315_203939.jpg
তারপর কিছুক্ষণ রান্না করার পর চাল সিদ্ধ হয়ে এলে চিনি ও কিশমিশ দিয়ে দেই।

ধাপ-৪

20220315_205512.jpg20220315_205733.jpg
তারপর রান্নার পাত্র থেকে একটু দুধ উঠিয়ে ওই দুধের মধ্যে গুড়া দুধ দিয়ে গুলিয়ে পাত্রের মধ্যে দিয়ে দেই।

ধাপ-৫

20220315_210545.jpg20220315_211540.jpg
তারপর আরো কিছুক্ষণ রান্না করার পর দুধ ঘন হয়ে এলে ব্যাস হয়ে গেল আমার পায়েস রান্না।

ধাপ-৬

20220315_212516.jpg

এখন একটি বাটিতে বেড়ে ঠাণ্ডা হলে পরিবেশন করলে বেশ ভালো লাগবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 3 years ago 

পায়েস আমার খুবই প্রিয় একটি খাদ্য তাই পায়েস দেখলেই আমার মাথায় কাজ করে না। আপনার তৈরি করা এই পোষ্টটি দেখে আমার কি পরিমাণের লোভ হচ্ছিল আপনাকে তা আমি বলে বোঝাতে পারবো না আপু। যদি এখনই আপনার তৈরি করা এই পায়েস খেতে পারতাম তাহলে আমার কাছে অনেক ভালো লাগতো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আমার পায়েস টি দেখে আপনার এত লোভ লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। আপনার এত সুন্দর মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। পায়েস খেতে আসলেই খুবই ভালো লাগে। আর আমার খুবই পছন্দের আপনার আজকের পায়েস রান্নার পদ্ধতি সেটাও আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনার কাছে আমার পায়েস এর রেসিপি টি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো। এভাবে সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

পায়েস আমার অনেক পছন্দের একটি খাবার। পায়েস রান্নার রেসিপি দেখেই লোভ লাগছে। আপনি আপনার রান্না পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

পায়েস আপনার পছন্দের জেনে খুবই ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

পোলাওয়ের চাউল দিয়ে খুবই লোভনীয় হবে' পায়েস এর রেসিপি প্রস্তুত করেছেন।
আসলে এই পায়েস আমার খুবই প্রিয় মাঝেমধ্যেই মায়ের হাতের প্রস্তুতকৃত পায়েস খাওয়া হয়।
দেখেই তো জিভে জল চলে আসলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া পায়েসটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।আমার পোস্টটি দেখে যে আপনার জিভে জল এসেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও খুব সুন্দর করে পায়েস রেসিপি তৈরি করেছেন আপু। যেটা আমার খুব ই ফেভারিট খাবার। অনেক ভালো লাগলো আপনার পায়েস রেসিপি দেখে একসময় এভাবে পায়েস রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করব ধন্যবাদ।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া এভাবে একবার রান্না করে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক আগে থেকেই মোটামুটি মিষ্টিজাতীয় খাবার একটু বেশি পছন্দ করি আর সেটা যদি দুধের পায়েস হয় তাহলে তো কোন কথাই নেই। অনেক সুন্দর ভাবে পায়েস রান্নার ধাপগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন এবং পরিশেষে মজাদার একটি রেসিপি উপহার দিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 3 years ago 

ভাইয়া পায়েস আপনার পছন্দের একটি খাবার জেনে খুবই ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক মজাদার একটি পায়েস রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পায়েস রান্নার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল বেশ কিছুদিন হল বাসার বাইরে থাকার কারণে পায়েস রান্না খাওয়া হয়না। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে পায়েস রান্নার রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি পায়েস রান্নার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া এর পরে বাসায় গেলে নিশ্চয়ই এভাবে রান্না করে খেয়ে দেখবেন বেশ ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

পায়েস রান্নার রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আমার পায়েস রেসিপি দেখে যে আপনার লোভ লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 3 years ago 

পায়েস আমার খুবই প্রিয়।আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। পায়েশের সুস্বাদু রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আসলেই পায়েস খেতে খুবই মজা লাগে। আজকের রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। তাই খেতে ইচ্ছা করলো। শুভকামনা রইল।

 3 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন পায়েসটি কিন্তু সত্যি সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

পায়েস আমার খুবই প্রিয়। আপু আপনি অনেক সুন্দর ভাবে পায়েস রেসিপি উপস্থাপন করেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। পায়েস রেসিপি তৈরি করা আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনি সুন্দরভাবে আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। মজাদার পায়েস তৈরির রেসিপি উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু পায়েস আপনার খুবই প্রিয় জেনে খুবই ভালো লাগলো। আসলে আমাদের সবারই দেখছি পায়েস খুব পছন্দের একটি খাবার ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62