রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারও আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি করেছি ।আসলে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে বেশ ভালই লাগে ।তবে আজ বেশ কিছুদিন পর রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলাম। তাই অনেক বেশি ভালো লাগছে। আর তৈরি করার পর দেখতেও ভীষণ চমৎকার হয়েছে । আমি আর আমার মেয়ে আমরা দুজন মিলে তৈরি করেছি ।তাহলে আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি মূল পোস্টে।


রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি


Polish_20240111_225705218~2.jpg


  • রঙিন কাগজ
  • পেন্সিল
  • কাঁচি
  • আঠা
  • কলম

প্রুস্তুতপ্রণালী


IMG20240111201335.jpgIMG20240111201616.jpg

প্রথমে একটি কাগজ কেটে নেই। তারপর মাঝখান থেকে একটি ভাজ দিয়ে নেই।

IMG20240111201642.jpgIMG20240111201957.jpg

তারপর আরেক পাশ থেকে আরও একটি ভাঁজ দেই ও একটি প্রজাপতি এঁকে নেই।

IMG20240111202153.jpgIMG20240111202214.jpg

তারপর কাঁচি দিয়ে আস্তে আস্তে দাগ বরাবর কেটে নেই।

IMG20240111202236.jpgIMG20240111203535.jpg

তারপর কাটা হয়ে গেলে কাগজটি খুলে নেই। দেখা যাবে দুটি প্রজাপতি হয়েছে ।তারপর কলম দিয়ে বিন্দু বিন্দু একে নেই।

IMG20240111203818~2.jpgIMG20240111203948.jpg

এভাবে দুটি প্রজাপতি এঁকে নেই ও একটির মাঝখানে আঠা লাগিয়ে নেই।

IMG20240111204216.jpgIMG20240111210049~2.jpg

এভাবে লাগানোর পর আরও একটি ছোট কাগজ কেটে নিচের অংশে লাগিয়ে দেই।

IMG20240111210147~2.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি।

IMG20240111205604~2.jpg

উপরের প্রজাপতিটি আমার তৈরি করা। আর নিচের প্রজাপতিটি আমার মেয়ের তৈরি করা।

IMG20240111205710~2.jpg

IMG20240111205727~2.jpg

IMG20240111205604~2.jpg

আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের প্রজাপতি ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 7 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছেও খুবই ভালো লাগে। কিন্তু অনেকদিন হলো রঙিন কাগজ নিয়ে কোন কিছু তৈরি করা হয় না। পুরনো গুলোই শেয়ার করছি। যাই হোক আপু আপনার আজকের প্রজাপতিটি কিন্তু খুবই সুন্দর হয়েছে। প্রজাপতির গায়ে ছোট ছোট ডিজাইন গুলোর কারণে আরো বেশি ভালো লাগছে।

 7 months ago 

অনেকদিন না বানালে কি হবে আগে থেকে যা বানিয়ে রেখেছেন সেগুলোই শেয়ার করে শেষ করে, তারপর আবার বানাবেন ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপনার তৈরি এই প্রজাপতির দিকে আমি হা করিয়ে তাকে রইছিলাম৷ খুব সুন্দর ভাবে আপনি এই প্রজাপতি তৈরি করেছেন৷ এরকম সুন্দর একটি প্রজাপতি তৈরি করার মাধ্যমে আপনি আপনার প্রতিভাকে খুবই ভালোভাবে ফুটিয়ে তুলেছেন। রঙিন কাগজ দিয়ে আপনি সবসময় খুবই সুন্দর কিছু জিনিস তৈরি করে আসছেন। আজকের এই প্রজাপতিটিও একদম অসাধারণ হয়েছে৷

 7 months ago 

ভাইয়া আমার প্রজাপতিটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

প্রজাপতিটা খুবই সুন্দর হয়েছে, আরো বেশি ভালো লাগলো এখানে দুইটা পার্ট ব্যবহার করা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 7 months ago 

প্রজাপতির দুইটি পার্ট থাকার কারণে আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি প্রজাপতি তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। তাছাড়া কিভাবে কাগজগুলো কেটে আঠা লাগিয়ে প্রজাপতি তৈরি করতে হয় সেটা তুলে ধরেছেন। কাগজের উপরে ফোঁটা ফোঁটা দাগ দেওয়ায় সৌন্দর্যটা আরো বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া প্রজাপতির গাঁয়ের উপর ফোঁটা ফোঁটা দাগ দেওয়ার কারণে আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

রঙিন কাগজের তৈরি প্রজাপতি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ভাবে ধৈর্য নিয়ে এটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এর কালার টি বেশ মানিয়েছে প্রজাপতিটির সাথে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া প্রজাপতির কালার টি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপু আপনার তৈরি করা কাগজের প্রজাপতি অনেক সুন্দর হয়েছে। সত্যি আপু প্রজাপতি দেখতে মনে হচ্ছে যেন সত্যিকারের প্রজাপতি। আমিও কয়েকদিন থেকে ভাবছি প্রজাপতি তৈরি করব। অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি করার পদ্ধতি তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

আপু আপনিও প্রজাপতি তৈরি করার কথা ভাবছেন জেনে ভালো লাগলো। তাহলে তাড়াতাড়ি বানিয়ে ফেলুন ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপু আপনি অনেকদিন পরে কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে আপু। প্রজাপতি তৈরীর প্রতিটি ধাপ আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া অনেকদিন পর রঙিন কাগজ কেটে কোন কিছু তৈরি করলাম ।আপনাদের ভাল লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি এবং আপনার মেয়ে এই রঙিন কাগজের প্রজাপতি তৈরি করেছেন, রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে পারলে নিজের কাছে এক অন্যরকম ভালো লাগা কাজ করে সব সময়ই। রঙিন কাগজের তৈরি এই প্রজাপতি অসাধারণ হয়েছে দেখে আমি মুগ্ধ, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন রঙই কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার পর সত্যি নিজের কাছেই বেশ ভালো লাগে। আমার প্রজাপতি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

বাহ অসাধারণ হয়েছে আপনার রঙিন কাগজের প্রজাপতি তৈরি। রঙিন কাগজ দিয়ে কিছু বানালে যেমন ভালো লাগে দেখতে বেশ চমৎকার লাগে। তবে আর্ট করতে আপনার মেয়ে সাথে থাকে বিদায় আপনার প্রজাপতি তৈরি করতে একটু সুবিধা হয়। সত্যি বলতে এই প্রজাপতি ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 7 months ago 

হ্যাঁ ভাইয়া রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানালে দেখতে সত্যিই চমৎকার লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার মাধ্যমে আমিও শিখতে পারলেই। পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

 7 months ago 

ভাইয়া আমার রঙিন কাগজের তৈরি প্রজাপতি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। যেহেতু আপনিও তৈরি করবেন সেহেতু দেখার অপেক্ষায় রইলাম।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63