ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি রেসিপি||১০% বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার রেসিপি টি হলো ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি রেসিপি।কুমড়ো ভাজি এমনিতেই খেতে বেশ ভালো লাগে। আর তার মধ্যে যদি ছোট ছোট চিংড়ি মাছ দেওয়া হয় তাহলে এর স্বাদ বহুগুণে বেড়ে যায় ।আজ আমি তাই ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি করেছি। এটি গরম ভাতের সঙ্গে খেতে বেশ ভালো লাগে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের রেসিপি ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি রেসিপি।


ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি রেসিপি



Polish_20220512_231754673.jpg



Polish_20220512_231607266.jpg

উপকরণপরিমান
কুমড়োপরিমাণমত
চিংড়িপরিমাণমত
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৫টি
হলুদ গুঁড়া১চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220509_132849.jpg20220509_132902.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220509_133146.jpg20220509_133205.jpg

তারপর কুমড়ো গুলো ও কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ-৩

20220509_133216.jpg20220509_133245.jpg

তারপর পেয়াজ কুচি, হলুদ ও লবণ দিয়ে দেই।

ধাপ-৪

20220509_133310.jpg20220509_133355.jpg

তারপর চিংড়িগুলো দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৫

20220509_133423.jpg20220509_134352.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৬

20220509_134654.jpg20220509_134804.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার কুমড়ো ভাজি ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ছোট চিংড়ি দিয়ে কুমড়া ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ছোট চিংড়ি বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর এই ছোট চিংড়ি দিয়ে যদি কুমড়ো ঘন্ট করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার মত করে এরকম ভাবে কখনো ছোট চিংড়ি দিয়ে ভাজি করে খাওয়া হয়নি। যাইহোক শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন চিংড়ি দিয়ে কুমড়ো ঘণ্টা করলে সেটি খেতে বেশ সুস্বাদু লাগে ।আর আপনি যেহেতু ছোট চিংড়ি দিয়ে ভাজি করে খাননি তাহলে অবশ্যই একবার খেয়ে দেখবেন। নিশ্চয়ই ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি আমার অনেক বেশি ভালো লেগেছে ।কারণ মিষ্টি কুমড়া খেতে আমি অনেক বেশি পছন্দ করি। মিষ্টি কুমড়ার সাথে চিংড়ি মাছ একদম পারফেক্ট রেসিপি তৈরিতে সহায়তা করে। মিষ্টি কুমড়া রান্না করা হোক অথবা ভাজি করা হোক এই ক্ষেত্রে চিংড়ি মাছ ব্যবহার করা হলে অনেক বেশি সুস্বাদু হয়। যা আপনাদের রেসিপিটি দেখেও বোঝা যাচ্ছে।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন মিষ্টি কুমড়ার সঙ্গে চিংড়ি মাছ একদম পারফেক্ট রেসিপি তৈরিতে সহায়তা করে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

এর আগেও আমি একদিন বলেছি চিংড়ি হলো সর্ব ঘটে কাঁঠালি কলা। অর্থাৎ এটার সাথে সবার কম্বো অসাধারণ হয়। তবে চিংড়ি দিয়ে মিষ্টি কুমড়ার ভাজি আমি কখনো খাইনি। রেসিপি টা খুব সুন্দর তৈরি করেছেন আপু। অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

বেশ ভালই বলেছেন ভাইয়া। তবে এভাবে একদিন চিংড়ি দিয়ে ভাজি তৈরি করে খেয়ে দেখবেন।নিশ্চয়ই ভাল লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু😋😋😋 ছোট চিংড়ি দিয়ে কুমড়োর ভাজি রেসিপি। দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। আমি তবে কুমড়ো ভাজি একদম খাই না মিষ্টি লাগে তাই। আপনি যেই ভাবে ভাজি করেছেন আমার মনে হচ্ছে অনেক গুলো ভাত খেতে পারবো।অসংখ্য ধন্যবাদ আপু আপনার রেসিপি তৈরি প্রথম থেকে শেষ অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আমার রেসিপি টা খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আপনি কুমড়ো মিষ্টির কারণে খাননা আবার দেখবেন কুমড়ো মিষ্টি না হলে কিন্তু সেই কুমড়ো খেয়ে মজাও নেই ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আমি চিংড়ি খুব একটা খাই না তবে আপনার রান্না করা ছোট চিংড়ি মাছ দিয়ে কুমড়া ভাজি রেসিপিটি দেখে আমার বেশ লোভ যাচ্ছে। কারণ আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি করাতে এটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।আমি এমনিতে ছোট চিংড়ি দিয়ে কুমড়ো ভাজি করি না তবে সেদিন করে দেখি খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কুমড়ো ভাজি রেসিপি খুবিই মজার হয়ে থাকে সাথে যদি থাকে চিংড়ি মাছ তাহলে তো কথাই নাই।চিংড়ি মাছ দিলে স্বাদ অনেক বেড়ে যায়। আপনার শেয়ার করা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার ছিল। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি বেশ মজার হয়েছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।ভালো থাকবেন।

 2 years ago 

কুমড়ো আমার খুব পছন্দের একটি সবজি। এটি যে কোনো ভাবেই রান্না করা হোক না কেন আমার খুবই ভালো লাগে খেতে। তবে সবচেয়ে বেশি ভালো লাগে ভর্তা কিংবা ভাজি করে খেতে। আর এর সাথে যদি থাকে চিংড়ি মাছ তাহলে তো কথাই নেই। রেসিপি টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে ধন্যবাদ আপু সুস্বাদু এবং লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো । এভাবে সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন ।শুভকামনা রইল।

 2 years ago 

খুব লোভনীয় ভাবে মিট কুমড়া চিংড়ি রেসিপি শেয়ার করেছেন এ ধরনের রেসিপি খেতে আমারও খুব ভালো লাগে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল

 2 years ago 

এ ধরনের রেসিপি আপনার খুব ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

কুমড়া ভাঁজি আমি খাই না। আমার কাছে কেন যেন ভালো লাগে না। কিন্তু আপনার চিংড়ি দিয়ে কুমড়া ভাঁজির রেসিপি মনে হচ্ছে যে খেতে খুবই মজাদার হয়েছে। যারা খায় তাদের জন্য খুবই পছন্দের হবে । ধন্যবাদ আপনাকে চিংড়ি দিয়ে এতো সুস্বাদু করে কুমড়া ভাঁজি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি যেহেতু খান না একবার এভাবে খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়া খুব একটা পছন্দ করি না কিন্তু চাল কুমড়ো আমার কাছে ভালই লাগে খেতে। এভাবে কখনো চিংড়ি মাছ দিয়ে ভাজা করে খাওয়া হয়নি। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এইভাবে আমি অবশ্যই ট্রাই করে দেখব। এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি এভাবে খেতে বেশ ভালো লাগে । যদিও আপনি এভাবে কখনো খাননি তবে অবশ্যই একবার খেয়ে দেখবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57808.87
ETH 3061.38
USDT 1.00
SBD 2.33