মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রান্নার রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোষ্ট নিয়ে এসেছি ।আমার আজকের রেসিপি টি হচ্ছে মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি। ভুনা খিচুড়ি আমরা সবাই পছন্দ করি। কেউ কেউ বেশি পছন্দ করি, আবার কেউ কেউ একটু কম পছন্দ করি। তবে মোটামুটি বেশিরভাগই আমাদের খিচুড়ি পছন্দ। আমার কাছেতো ভুনা খিচুড়ি খুবই ভালো লাগে ।আর সেই খিচুড়িতে যদি মুরগির মাংস দেওয়া হয় তাহলে এর স্বাদ আরো বহুগুণে বেড়ে যায় ।কিছু দিন আগে আমি মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রান্না করেছি।সেই রেসিপিটি এখন আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রান্নার রেসিপি।


মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রান্নার রেসিপি



20220327_135334.jpg

Polish_20220412_010826307.jpg

উপকরণপরিমান
চাল১পট
মসুর ডাল, মুগ ডাল১/২পট
মুরগির মাংস৫০০গ্রাম
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৬ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা২ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
ধনিয়া গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া২ চা চামচ
গরম মসলা গুঁড়া১চা চামচ
এলাচ২টি
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220327_131310.jpg20220327_131331.jpg
প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220327_131425.jpg20220327_131457.jpg
তারপর পেঁয়াজ একটু ভেজে চাল ,ডাল ও আদা, রসুন বাটা দিয়ে দেই।

ধাপ-৩

20220327_131525.jpg20220327_131548.jpg
তারপর কাঁচামরিচ, লবণ ,এলাচ ও সব গুঁড়ো মশলা দিয়ে দেই।

ধাপ-৪

20220327_131647.jpg20220327_131652.jpg
তারপর ভালোমতো নেড়েচেড়ে চালটা একটু ভুনে নেই।

ধাপ-৫

20220327_131756.jpg20220327_131904.jpg
তারপর রাইস কুকারে চালের ডাবল পানি দিয়ে দেই। পানি ফুটে উঠলে ভুনে রাখা চাল গুলি দিয়ে দেই।

ধাপ-৬

20220327_132847.jpg20220327_132949.jpg
আমি আগে থেকে মাংসটা ভুনে রেখেছিলাম ।এখন চাল ফুটে এলে মাংস টা দিয়ে দেই।

ধাপ-৭

20220327_133035.jpg20220327_133127.jpg
মাংস টা দিয়ে ভালোমতো নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220327_135810.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল আমার মুরগির মাংস দিয়ে খিচুড়ি ভুনা রেসিপি।

ধাপ-৯

20220327_135334.jpg

এখন একটি প্লেটে বেড়ে গরম গরম খেয়ে নিতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

উফ আপু দেখে তো লোভ লেগে গেলো। খুবই লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনার আজকের রেসিপি টা দারুন ছিল আপু। ভুনা খিচুড়ি টা খেতে হয়তো খুব সুস্বাদু হয়েছিল। খুব সুন্দর ভাবে আপনি আজকে রেসিপিটা সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রোজার দিনে সকাল সকাল এরকম মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি দেয়া একদম ঠিক হলো না আপু ।এমনিতেই ক্ষুধা লাগছে তারপর দেখেইতো আরো খেতে ইচ্ছা করছে ।খুবই মজাদার খিচুড়ি রান্না করেছি আমার কাছে খুবই ভালো লাগে এই খিচুড়ি। আপনার খিচুড়ির কালারটা কিন্তু খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার কাছে এই ভুনা খিচুড়ি অনেক ভাললাগে জেনে বেশ ভালো লাগলো আপু ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর ভাবে মাংস ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে এমন ভাবে খিচুড়ি রান্না করে খেতে খুবই ভালো লাগে। তাই মাঝেমধ্যে সুযোগ পেলেই আমি ওই ভাবে রান্না করে খাই।

 2 years ago 

আপনিও যে এইভাবে খিচুড়ি রান্না করে খান জেনা বেশ ভালো লাগলো। আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

এখন রমজান মাস বলে খিচুড়ি একটু কম খাওয়া হয়। তবে অন্যান্য সময়ে যেকোনো মাংস দিয়ে খিচুড়ি রান্না করলে সেটা একদম পুরোপুরি সাবাড় করে দেই 😁
প্রিয় একটি রেসিপি দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে তবে খাওয়ার প্রতি একটা লোভ জেগেছে যদি দাওয়াত দিতেন অবশ্যই উপস্থিত থাকতাম।

 2 years ago 

ভাই আপনার দাওয়াত থাকল নিশ্চয়ই একদিন এসে খেয়ে যাবেন ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি কবে দাওয়াত দিবেন সেই অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি যেটা সবাই খেতে পছন্দ করে। বিশেষ করে আমার খুবই ফেভারিট খাবার ।এই রমজান মাসে এই ধরনের খাবার শেয়ার করলে খুবই কষ্টদায়ক একটা বিষয়। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এরকম লোভনীয় খাবার শেয়ার করে আপনাকে কষ্ট দেওয়ার জন্য দুঃখিত ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্না খেতে অনেক সুস্বাদু লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি বরাবরই আমার খুব ফেভারিট মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনি লোভনীয় ভাবে রেসিপি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি তৈরি করলেন এবং ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি রান্নার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে।আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকারভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌। খুবই অসাধারণ হয়েছে এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু আপনার রেসিপি দেখে তো আমার খিদে আরো বেড়ে গেল। রোজার দিনে এরকম একটা রেসিপি দেখে তো আমি আর লোভ সামলাতে পারছিনা। সকাল থেকে অনেক খিদা পেয়েছে আমার আপনার রেসিপি দেখে তো আমার আরো বেশি খিদে বেড়ে গেল। আপনার রেসিপি খুবই অসাধারণ ছিল। মুরগির মাংস দিয়ে ভুনা খিচুড়ি খেতে তো আমি ভীষণ পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমার রেসিপি দেখে যে আপনার খিদা লেগেছে শুনে বেশ ভালো লাগলো ।তাহলে আপনার কাছে আমার রান্নাটা ভালো লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56652.41
ETH 2407.11
USDT 1.00
SBD 2.33