Diy||(এসো নিজে করি)রঙিন কাগজ দিয়ে একটি খাম তৈরি ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



আজ আমি আপনাদের সামনে একটি ডাই নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি খাম তৈরি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিস বানাতে আমাদের সবারই কম বেশি ভালো লাগে ।আমার কাছে তো রঙিন কাগজ দিয়ে কোনো কিছু বানাতে বেশ ভাল লাগে ।যদিও একটু সময় লাগে তবুও বানানোর পরে মনে এক অদ্ভুত প্রশান্তি পাওয়া যায়। আজও তেমনি রঙিন কাগজ নিয়ে বসেছিলাম কিছু বানাবো বলে। চিন্তা করতে করতে রঙিন কাগজ দিয়ে একটি খাম তৈরি করে ফেললাম। আশা করছি আপনাদের কাছে আমার খামটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি খাম তৈরি।



রঙিন কাগজ দিয়ে একটি খাম তৈরি



Polish_20220302_211714319.jpg

উপকরণ



  • রঙিন কাগজ
    • কলম
  • কাঁচি

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220302_201416.jpg

প্রথমে হলুদ কালারের একটি রঙিন কাগজ নেই।

ধাপ-২

20220302_201721.jpg

তারপর কাগজটিকে কেটে নেই।

ধাপ-৩

20220302_201812.jpg

তারপর এক পাশ থেকে মাঝ বরাবর একটু ভাজ দেই।

ধাপ-৪

20220302_201850.jpg

তারপর আরেক পাশ থেকে মাঝ বরাবর একটু ভাজ দেই।

ধাপ-৫

20220302_201929.jpg

তারপর এক কোণা ভাজ করি।

ধাপ-৬

20220302_202011.jpg

তারপর আরেক কোণায় ভাজ করি।

ধাপ-৭

20220302_202055.jpg

তারপর তিন কোণা ভাজ পরি।

ধাপ-৮

20220302_202156.jpg

তারপর চতুর্থ কোণা টিও ভাজ করি।

ধাপ-৯

20220302_202241.jpg

তারপর এভাবে করে একটি ভাঁজ দেই।

ধাপ-১০

20220302_202318.jpg

তারপর এভাবে আরেকটি ভাঁজ দেই।

ধাপ-১১

20220302_202423.jpg

ধাপ-১২

20220302_202507.jpg

ধাপ-১৩

20220302_202622.jpg

ধাপ-১৪

20220302_202706.jpg

তারপর এভাবে ধাপে ধাপে ভাঁজ করে আঠা দিয়ে লাগিয়ে নেই।

ধাপ-১৫

20220302_203131.jpg

এখন একটি কলম দিয়ে লাভ একে কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-১৬

20220302_203544.jpg

তারপর খামটির মুখ লাভ দিয়ে আটকে দেই ।

ধাপ-১৭

20220302_214359.jpg

এভাবে খামটির মুখ খোলা যাবে আবার আটকানো যাবে।এভাবেই ব্যাস হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে খাম তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার রঙিন কাগজের তৈরি খামটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।



ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে একটি খাম তৈরি করেছেন। দারুন হয়েছে ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আমার রঙিন কাগজের খাম টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো।এভেবেই পাশে থাকবেন ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খাম তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে খাম তৈরি করে সেই খামের ভিতর চিঠি পাঠালে অনেক ভালো হবে আপু। আপনি অনেক সুন্দর ভাবে খাম তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে চিঠির খাম তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

হ্যাঁ আপু এই খামটিতে করে আপনার জন্য চিঠি পাঠাবো ভাবছি। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি খাম তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতেছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি খাম বানানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আমার রঙিন কাগজের তৈরি খাম টি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু, আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর একটি খাম তৈরি করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এতে সহজে যে কেউ এ খামটি বানিয়ে নিতে পারবে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু আপনার কাছে আমার খামটি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপু আপনি রঙ্গিন কাগজ ব্যবহার করে দারুন একটি খাম তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছেন । আপনার তৈরি করা খামটি আমার কাছে বেশ দারুন লেগেছে কেননা আপনি এটি রঙ্গিন কাগজ ব্যবহার করে তৈরি করেছেন বলে ইউনিক এবং চমৎকার দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি খাম বানিয়েছেন আপু।খুবই দারুন লাগছে দেখতে। নিজের প্রতিভাকে এভাবেই জাগিয়ে তুলুন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

আপু আপনি খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে চিঠির খাম তৈরি করে এবং তা আমাদের মাঝে প্রতিটি ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যদিও বর্তমান যুগে চিঠি তেমন লেখা হয় না তবে পুরনো এই ধারাগুলো অব্যাহত রয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি খাম তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া চিঠির কথা তো সবাই ভুলে গিয়েছে ।তাই আমি খাম তৈরি করে সবাইকে মনে করিয়ে দিলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 3 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি খাম বানিয়েছেন। খামের উপরে লাভ আকৃতির লাল রঙের কাগজ দিয়ে অনেক সুন্দর লাগছে। তবে আপু এখনতো চিঠির যুগ শেষ। খামেরও তেমন একটা কাজ নেই। খামটি বানানোর প্রক্রিয়া ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন যদিও এখন চিঠির যুগ নয় ।তবুও দেখবেন এখনো অনেক গুরুত্বপূর্ণ কাজে অফিস-আদালত, এমনকি চাকরির ইন্টারভিউ ইত্যাদির ক্ষেত্রে এখনো চিঠি ব্যবহৃত হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি একটি চিঠির খাম বানিয়েছেন, এবং এটি দেখতে খুব চমৎকার হয়েছে। আসলে এটি খুব সহজ একটি জিনিস, কিন্তু কেউ এভাবে চিন্তা করেনি রঙিন কাগজ দিয়ে বানাবে। আর সেটা আপনি আমাদের সাথে তুলে ধরেছেন অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই পাশে থাকলে খুশি হব। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি খাম তৈরি করেছেন আপু। দেখতে খুবই সুন্দর লাগছে, আর আপনি এটা খুবই সহজে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর প্রতিটি ধাপ উপস্থাপন করার চেষ্টা করেছেন। আপনার পোস্টে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33