🐛রঙিন কাগজ দিয়ে একটি ক্যাটারপিলার তৈরি🐛

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে এসেছি।আমার আজকের ডাই পোস্ট টি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি ক্যাটারপিলার তৈরি।আমরা যারা রঙিন কাগজ দিয়ে ডাই পোস্ট তৈরি করি আমাদের কাছে এগুলো তৈরি করতে বেশ ভালোই লাগে।আর বাড়িতে বাচ্চা থাকলে তো তারা এগুলো পেয়ে খুবই খুশি হয়।প্রতিদিন নতুন নতুন জিনিস পেয়ে তাদের আনন্দের সীমা থাকে না।আমার বাড়িতে তো রঙিন কাগজ দিয়ে তৈরি জিনিসে ঘর ভর্তি হয়ে আছে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে একটি ক্যাটারপিলার তৈরি।


রঙিন কাগজ দিয়ে একটি ক্যাটারপিলার তৈরি



20220724_001907.jpg





  • রঙিন কাঁগজ
  • কাঁচি
  • আঠা
  • পেন্সিল
  • কলম


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220723_234610.jpg20220723_235634.jpg

প্রথমে কিছু রঙিন কাগজ নেই।তারপর কাগজ গুলি কে একই মাপ নিয়ে প্রথমে পেনসিল দিয়ে এঁকে, তারপর কাঁচি দিয়ে কেটে নেই।তবে একটি কাগজ একটু ছোট গোল করে কেটে নেই, লেজের দিকে লাগানোর জন্য।

ধাপ-২

20220724_000104.jpg20220724_000238.jpg

তারপর একটির উপর আরেকটি কাগজ আঠা দিয়ে এভাবে পর পর লাগিয়ে দেই।

ধাপ-৩

20220724_000354.jpg20220724_000504.jpg

তারপর বাকি কাগজ গুলোও এভাবে লাগিয়ে নেই।

ধাপ-৪

20220724_000836.jpg20220724_001131.jpg

তারপর এভাবে সবগুলো কাগজ আঠা দিয়ে লাগিয়ে নেই। তারপর একটি কালো কাগজ এভাবে করে কেটে নেই।

ধাপ-৫

20220724_001308.jpg20220724_001650.jpg

তারপর কালো কাগজ টি মাথার উপরে লাগিয়ে দেই।তারপর সাদা দুটি কাগজ ছোট গোল করে কেটে আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৬

20220724_001815.jpg20220724_001907.jpg

এখন কালো কলম দিয়ে চোখ,মুখ এঁকে নেই।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার ক্যাটারপিলার ।আশা করছি আপনাদের ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  

রঙিন কাগজ দিয়ে এতো সুন্দর ক্যাটারপিলার তৈরি করেছেন আপু।দেখে তো আমি আপনার দক্ষতার ফ্যান হয়ে গেছি। আপনি এতো দারুণ দারুণ আইডিয়া কই থেকে পান।সিরিয়াল অনুযায়ী খুব সুন্দর করে কালার কম্বিনেশন করেছেন দেখে তো আমি অবাক চোখে তাকিয়ে ছিলাম দীর্ঘ সময় ধরে। এতো সুন্দর একটি ক্যাটারপিলার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো ।আপনার কাছে আমার ক্যাটারপিলার এত ভাল লেগেছে যে আপনি দীর্ঘ সময় তাকিয়ে ছিলেন সত্যিই মুগ্ধ হয়ে গেলাম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন একটি ক্যাটারপিলার তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে।ক্যাটারপিলার গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। একদম প্রথম থেকে শেষ পর্যন্ত। ক্যাটার পিলার এর চোখ মুখ টা দেখতে সুন্দর লাগছে।আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার তৈরি করা ক্যাটারপিলারটি ভালো লেগেছে জেনে অনেক ভাল লাগল। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকারভাবে একটি ক্যাটারপিলার তৈরি করেছে। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ক্যাটারপিলার তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ক্যাটারপিলার তৈরি করেছেন আপনি দেখতে অনেক সুন্দর লাগতাছে মনে হচ্ছে এটা রিয়াল এবং আপনি একটি ফটো তুলেছেন। সত্যিই অনেক সুন্দর আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে আপনার এই ক্যাটারপিলার। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার কাছে আমার ক্যাটার পিলারটি এত ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ।ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আমি অনেক খেয়াল করে দেখছি আপনি রঙিন কাগজের কাজ অনেক ভালো পারেন। আপনি রঙিন কাগজ দিয়ে একটি ক্যাটারপিলার তৈরি করেছেন। আপনার কাজের কোয়ালিটি অসাধারণ ছিলো।

 2 years ago 

ভাই আপনি আমার পোস্টগুলো খেয়াল করেন জেনে বেশ ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ক্যাটারপিলার তৈরি করেছেন আপনি।ক্যাটারপিলার তৈরীর প্রক্রিয়াগুলো অতি চমৎকারভাবে আপনি আমাদের নিকট উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি ক্যাটারপিলার তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ।সব সময় ভালো থাকবেন এবং সুন্দর মন্তব্যগুলি নিয়ে আমাকে উৎসাহ দিবেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর দেখতে একটি ক্যাটারপিলার তৈরি করেছেন আপু। বিভিন্ন রঙের রঙিন কাগজ দিয়ে ক্যাটারপিলার তৈরি করাতে এটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। আর সত্যিই কাগজের তৈরি এসব অরিগামি ছোট বাচ্চাটা পেলে খুবই খুশি হয়। ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে ক্যাটারপিলার তৈরীর আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ক্যাটারপিলার তৈরি করেছেন আপু। কালার কম্বিনেশন গুলো খুব ভালো লেগেছে। অনেক সুন্দর করে সিরিয়াল করে সাজিয়েছেন।ক্যাটারপিলারের মুখটা বেশি কিউট লাগছে। ধন্যবাদ আপু সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে ক্যাটার পিলারের মুখটা বেশি কিউট লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

বাহ আপনি রঙিন কাগজ দিয়ে ক্যাটারপিলার তৈরি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে। এরকম ইউনিক পোস্ট দেখতে সব সময় খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে আসলে অনেক কিছু তৈরি করা যায়। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে আসলেই অনেক কিছু তৈরি করা যায় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালার কম্বিনেশন ও দারুণভাবে ফুটেছে। আমি এক সময়ে সিলেটার ডট আই ও নামে একটা গেম খেলতাম সেই গেমের সাপগুলো এরকম দেখতে।।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময় শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 71288.26
ETH 3580.30
USDT 1.00
SBD 4.77