ক্যাকটাস ও অন্যান্য সবুজ গাছ পালার ফটোগ্রাফি🌵

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে বৃক্ষমেলার আরো কিছু সবুজ গাছের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদেরকে দেখাবো বৃক্ষ মেলার বেশ কিছু ক্যাকটাস ও অন্যান্য সবুজ গাছপালা ।এবারের বৃক্ষ মেলায় প্রচুর পরিমাণে ক্যাকটাস এসেছিল। এগুলো দেখতে যেমন সুন্দর তেমনি ভিন্ন ভিন্ন দামের। ৫০০ থেকে শুরু করে ৩০,০০০ পর্যন্ত এদের দাম ছিল ।এছাড়াও আরো বেশ কিছু ঘর সাজানোর গাছ ছিল যেগুলো দেখতেও খুবই চমৎকার ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি এবারের বৃক্ষ মেলার কিছু ক্যাকটাস ও অন্যান্য গাছপালার ফটোগ্রাফি।


Polish_20220827_213212182.jpg



ক্যাকটাস ও অন্যান্য সবুজ গাছপালার ফটোগ্রাফি🌵



IMG-20220802-WA0002.jpg

এখানে সবগুলো গাছই ক্যাকটাস জাতীয় গাছ। দেখতে ভারী চমৎকার। এক একটা এক এক রকমের সৌন্দর্য বহন করছে। এমনিতে ক্যাকটাস আমার অতটা পছন্দের নয়। কিন্তু এই ক্যাকটাস গুলো দেখে বেশ ভালো লেগেছিল ।এখানে বিভিন্ন দামের ক্যাকটাস ছিল ।ছোট ছোট ক্যাকটাস হলেও এগুলোর দাম প্রচুর বেশি ছিল ।500 থেকে শুরু করে ছোট ছোট ক্যাকটাস আড়াই হাজার দামেরও ছিল এখানে। প্রতিটি ক্যাকটাসের গায়ে এদের নাম ও দাম লেখা ছিল। যে কেউ এটি দেখে তার সাধ্যমত যে কোন একটি গাছ কিনে নিতে পারে।

IMG-20220802-WA0003.jpg

উপরের ফটোগ্রাফটিতে যে ক্যাকটাসটি দেখা যাচ্ছে সেটির নাম হচ্ছে বল বেণী। এই ক্যাকটাসটির দাম হচ্ছে ১০০০ টাকা। আমাদের বাসায়ও এই ধরনের একটি ক্যাকটাস গাছ আছে কিন্তু এর যে এত দাম সেটি জানা ছিল না।

IMG-20220802-WA0044.jpg

এই ফটোগ্রাফ টিতে যেই ক্যাকটাস গুলো দেখা যাচ্ছে সেগুলোর বেশিভাগেরই দাম ৫০০ থেকে ১০০০ টাকা।এ গুলো দেখতেও বেশ চমৎকার ছিল।

IMG-20220802-WA0045.jpg

এই ফটোগ্রাফটিতেও বেশ কিছু ভিন্ন ধরনের ক্যাকটাস ছিল। যে ক্যাকটাস গুলো এর আগে আমি দেখিনি ।আমার কাছে দেখতে বেশ ভালই লেগেছিল এই ক্যাকটাস গুলো।

IMG-20220802-WA0013.jpg

এই ক্যাকটাস গাছটির দাম হচ্ছে ৩০ হাজার টাকা। যেটি দেখে আমি একেবারেই অবাক হয়েছি ।এটি ড্রামসহ ৩০ হাজার টাকা হলেও আমার কাছে মনে হয়েছে অনেক বেশি এটার দাম ।কেননা এই একই রকমের একটি ক্যাকটাস আমাদের বাসায়ও আছে। এত বড়ই সেই ক্যাকটাস গাছ টিও। এর যে এত দাম সেটি আমার জানা ছিল না ।বরং আমরা আমাদের সেই গাছ টিকে অযত্ন অবহেলায় রেখেছি তবুও বড় হয়েই যাচ্ছে।

IMG-20220802-WA0018.jpg

IMG-20220802-WA0017.jpg

IMG-20220802-WA0016.jpg

উপরের ফটোগ্রাফ গুলিতে আরো বেশ কিছু সুন্দর সুন্দর সবুজ গাছপালা ছিল। যেগুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে ।যেগুলো ঘরের ভেতরে বাইরে যেখানেই রাখা হোক না কেন দেখতে চমৎকার লাগে। এর মধ্যে বেশ কিছু ঝাও গাছ ছিল যেটি আমার খুবই পছন্দের। সবগুলো গাছই বেশ চমৎকার ছিল এবং মোটামুটি মানুষের ক্রয় ক্ষমতার মধ্যেই ছিল।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:Narzo50i
লোকেশনফরিদপুর বৃক্ষ মেলা

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

ক্যাকটাস গাছের যে এতো দাম হতে পারে আমার জানা ছিলো না। আপনার প্রতিটি ফটোগ্রাফ দেখার মতো ছিলো আপু। আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। শুভকামনা ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য। আসলে ক্যাকটাস গাছের দাম একটু বেশি হয় ।তবে এত বেশি সেটা আমারও জানা ছিল না।ধন্যবাদ।

Conserve.🤲 Protect.🛡 Preserve.🌱 Resteemed.♻

 2 years ago 

মাশাআল্লাহ আপু আপনি সুন্দর কিছু ক্যাকটাস গাছের ছবি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে।ক্যাকটাস গাছ আমার ভিশন পছন্দের একটা গাছ। ৩০ হাজার টাকা ক্যাকটাস গাছটি সত্যি অসাধারণ লেগেছে। আমি অনেক দিন হলো বৃক্ষ মেলার অপেক্ষায় আছি। অনেক গুলো গাছ কেনার ইচ্ছা আছে।মেলার জন্য এগুলো কেনা হচ্ছে না। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য। আসলে বৃক্ষ মেলায় গাছ কিনতে আমার কাছেও বেশ ভালই লাগে ।আপনাদের ওখানেও বৃক্ষ মেলা হলে আপনিও কিনে নিবেন তাড়াতাড়ি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

ক্যাকটাস গুলো বেশ চমৎকার ছিল দেখতে। আসলে সৌন্দর্য্য বৃদ্ধিতে তুলনা নেই এদের। তবে দাম গুলো বেশ বেশি। কিন্তু ঐ গাছটার দাম ৩০ হাজার কেন হলো এটাই বুঝলাম না। ওটার কি কোন ঔষধি গুণ আছে? নাকি অন্য কোন গুণাগুণ আছে!

 2 years ago 

ভাইয়া ওই গাছটা শুধুই ক্যাকটাস ।ওই গাছের কোন ঔষধি গুনাগুন নেই তারপরেও এত দাম কেন আমি নিজেও বুঝতে পারিনি ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ক্যাকটাস ও অন্যান্য সবুজ গাছপালার ফটোগ্রাফি খুবই মনোমুগ্ধকর ছিল। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ফটোগ্রাফি গুলো। খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। এক কথায় অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে এতটা ভাল লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি ক্যাকটাস ও অন্যান্য সবুজ গাছ পালার ফটোগ্রাফি করেছেন। তাবে প্রত্যেকটি গাছের দাম অনেক বেশি।ক্যাকটাস গাছটির দাম হচ্ছে ৩০ হাজার টাকা হলে মনে হয় আকাশ ছোঁয়া। তবে আপনি অনেক সুন্দর করে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু ক্যাকটাস গাছটির দাম ৩০ হাজার টাকা সত্যি আকাশ ছোঁয়া দাম আমার কাছেও তাই মনে হয়েছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই চমৎকার কিছু সবুজ গাছের ফটোগ্রাফি দেখতে পারলাম । দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। ফটোগ্রাফির সাথে আপনি সুন্দর উপস্থাপনা করেছেন যেটা আরো বেশি আকর্ষণীয় ছিল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

যে ক্যাকটাস গাছটির দাম হচ্ছে ৩০ হাজার টাকা এটা দেখতে অনেকটা অদ্ভোদ লাগে। তাই বলে ৩০ হাজার টাকা হতে পারে না। অনেক দাম। কি হবে এত টাকা দিয়ে এগাছটি নিয়ে। যায় হোক যাদের টাকা আছে তারা বিনাকারনেও নিবে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এত টাকা দিয়ে এই গাছ কেনার কোন মানে হয় না। তবে এই একই গাছ আমার বাসায়ও আছে এত বড়ই ।তবে সেটা অনেক ছোট থেকে বড় হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন।ক্যাকটাস ও অন্যান্য সবুজ গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য ।সব সময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41