ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি মূলত চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে সবথেকে বেশি ভালো লাগে। ফুল দেখলে যেমন মানসিক শান্তি পাওয়া যায়, তেমনি ফুলের কাছে গেলে যেন সব দুঃখ ভোলা যায়। আর ফুলের ফটোগ্রাফি গুলো করলেও একপ্রকার ভালোলাগা কাজ করে। আর পরবর্তীতে যখন গ্যালারিতে ফুলগুলো দেখি তখন ভিন্ন রকমের অনুভূতির সৃষ্টি হয়। যাই হোক আমাদের সবারই মনে হয় ফুলের ফটোগ্রাফি করতে ভালো লাগে ।আমার কাছে তো ভীষণ ভালো লাগে ।আর সেই ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে আরও বেশি ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।


ফুলের ফটোগ্রাফি


IMG20240203151118~2.jpg

IMG20240203151116~2.jpg

প্রথমেই যেই ফটোগ্রাফিটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার বাগানেও কয়েক প্রজাতির কাটামুকুট ফুলের গাছ রয়েছে। তবে এই কাটা মুকুট ফুলের গাছটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। গাছটি বেশ ঝোপালো ছিল এবং ছোট ছোট হালকা হলুদ রঙের ফুলে ফুলে ভরা ছিল। ফুল গুলো দেখতে সত্যি চমৎকার ছিল ।ফুলগুলো বেশ আনকমন ছিল।


IMG20240203151217.jpg

এটিও আরও একটি কাটা মুকুট ফুলের গাছ ।তবে এখনো ফুল দেখা যাচ্ছে না। জানিনা এটি কি কালারের ফুল হবে। এগুলো অনেকদিন আগে আমার এক আত্মীয়ের বাসার ছাদ থেকে তুলেছিলাম।


IMG20231205170141~2.jpg

IMG20231205170143~2.jpg

আর এই ফুলগুলো হচ্ছে নয়ন তারা ফুল। নয়ন তারা ফুলগুলো খুব সহজেই যে কোন স্থানে জন্মে থাকে। কিন্তু এ ফুল গুলো দেখতেও বেশ ভালো লাগে। কিন্তু সামান্য ডেকোরেশনের কারণে সাধারণ ফুল ও যেন অসাধারণ হয়ে ওঠে, যা এই নয়ন তারা ফুলগুলো দেখে বুঝতে পারলাম। খুব সুন্দর করে সাজানো ছিল। যার কারণে দেখতে আরো বেশি ভালো লাগছিল। এটি অনেক দিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে মূলত তুলেছিলাম।


IMG20240203150605~2.jpg

এটি হচ্ছে চন্দ্রমল্লিকা ফুল। শীতকালে চন্দ্রমল্লিকা ফুলগুলো সবার বাগানেই দেখা যায় ।এটি আমার এক আত্মিয়ের বাসার বাগান থেকে তুলেছিলাম ।যদিও এই একই কালারের ফুল আমার বাগানেও ছিল। বেশ ভালো লাগে যখন ফুল গুলো ফোটে।


IMG20240203150608.jpg

এটিও আরও একটি চমৎকার কালারের চন্দ্রমল্লিকা ফুল। ডিপ কালারের যার কারণে দেখতে অনেক বেশি ভালো লাগছিল। মূলত চন্দ্রমল্লিকা বিভিন্ন কালারের হয়ে থাকে ।এই কালারটি আমার কাছে বেশ ভালো লেগেছিল, তাইতো ফটোগ্রাফি করেছিলাম।


IMG20231205151445.jpg

আর সব শেষের এই ফুলটি হচ্ছে রঙ্গন ফুল ।রঙ্গন ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে ।আমার বাগানেও একটা সময় ছিল ।কিন্তু এখন নেই। তবে এই রঙ্গন ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে।এই ফুলের কালার টি আমার কাছে বেশ ভালো লেগেছিল ।আশা করছি আপনাদের কাছেও আমার সবগুলো ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 4 months ago 

আপনি আজকে বেশ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রায় প্রতিটা ফটোগ্রাফি বেশ কোয়ালিটি ফুল লেগেছে আমার কাছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ভাইয়া আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক ৷ ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে ৷ তেমনই ফুল ফটোগ্রাফি দেখতেও অসম্ভব ভালো লাগে ৷ আজ আপনি বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ভীষণ ভালো লাগলো আমার কাছে ফটোগ্রাফি গুলো দেখে ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া ঠিকই বলেছেন ফুল ভালোবাসার প্রতীক। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো স্বচ্ছ ভাবে তুলে ধরেছেন। কাটা মুকুট ফুল গাছে ফুল না থাকলেও দেখতে কিন্তু দারুন লাগছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া কাটা মুকুট ফুল গাছটা দেখতেও সুন্দর। আর ফুলে ভরে থাকলে অনেক বেশি ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ আপু আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী গুলোর মধ্যে আমার কাছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফী টি অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া বাকি ফুলের ফটোগ্রাফী গুলো ও বেশ দারুন হয়েছে। ্

 4 months ago 

ভাই আপনার কাছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

ওয়াও অসাধারণ আজকে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে আপনি এমনিতে বেশ চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি গুলো। এবং মুকুট ফুলের গাছের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

চন্দ্রমল্লিকা এবং কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 4 months ago 

আপনি আজকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু । বিশেষ করে কাটা মুকুট ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে । এটির মধ্যেই তাহলে কয়েক জাতের আছে দেখছি । অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 4 months ago 

ভাইয়া কাটা মুকুট ফুলের গাছটি দেখতে যেমন সুন্দর। ফুলগুলো তেমনি চমৎকার। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপনি বেশ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক ফুলের ফটোগ্রাফি দেখলে এমনিতে ভালো লাগে। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপু আমার সবগুলো ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এবং চন্দ্রমল্লিকা ফুল দেখে মুগ্ধ হয়েছেন জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করছেন আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

সু স্বাগতম আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65472.04
ETH 3323.59
USDT 1.00
SBD 2.63