সবজি নুডুলস রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।আজ আমি মূলত একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি।যেই রেসিপিটি বিকেলের নাস্তায় খুবই মজার একটি রেসিপি।খুব সহজে এবং ঝটপট তৈরি করে ফেলা যায় এই রেসিপিটি।সেদিন মেয়ে বায়না ধরেছিল সবজি নুডুলস খাবার জন্য।মূলত এমনিতে শুধু ডিম দিয়ে নুডুলস রান্না করা হয়।আর সবজি দিয়ে রান্না করলে খেতে বেশ মজার হয়।তাই মেয়ের আবদার রাখতে তৈরি করে ফেললাম ঝট পট সবজি নুডুলস।খেতে কিন্তু বেশ ভালো লেগেছিল।আপনারাও এভাবে রেসিপিটি করে দেখতে পারেন বেশ ভালো লাগবে।তাহলে আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি মূল রেসিপিতে।


সবজি নুডুলস রান্নার রেসিপি



IMG_20240310_204054.jpg




IMG20240304190318~2.jpg

উপকরণপরিমাণ
নুডুলস২ প্যাকেট
ডিম১ টি
ফুলকপিপরিমাণমত
গাজরপরিমাণমত
মটরশুঁটিপরিমাণমত
পেঁয়াজের কলিপরিমাণমত
পেঁয়াজদুইটি
মরিচদুইটি
লবণস্বাদমত
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী


IMG20240304190826.jpgIMG20240304191221.jpg

প্রথমে চুলায় পানি বসিয়ে দেই।পানি গরম হলে নুডুলস দিয়ে দেই।তারপর নুডুলস সিদ্ধ করে নেই।

IMG20240304191310.jpgIMG20240304190507.jpg

নুডুলস সিদ্ধ হলে চুলা থেকে নামিয়ে পানি ঝরিয়ে নেই।তারপর একটি করাই চুলায় দিয়ে দেই।তারপর তেল দিয়ে দেই।তেল গরম হলে পেঁয়াজ কুচি,মরিচ দিয়ে দেই।

IMG20240304190606.jpgIMG20240304190623.jpg
IMG20240304190644.jpgIMG20240304190700.jpg

তারপর পেঁয়াজ মরিচ সামান্য ভেজে সব সবজি ও লবণ দিয়ে কিছুক্ষণ ভেজে নেই।

IMG20240304191218.jpgIMG20240304191358.jpg

তারপর সবজি গুলো ভালো মত ভেজে সবজি সিদ্ধ হয়ে এলে ডিম ভেঙে দেই।

IMG20240304191441.jpgIMG20240304191523.jpg

তারপর সামান্য লবণ দিয়ে, ডিম ঝুড়ি করে একটু ভেজে সবজির সঙ্গে মিলিয়ে নেই।তারপর সামান্য নুডুলস মসলা দিয়ে দেই।

IMG20240304191546.jpgIMG20240304191608.jpg

তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে সিদ্ধ করা নুডুলস দিয়ে দেই ও একটু নেড়েচেড়ে নেই।

IMG20240304191635.jpgIMG20240304191812.jpg

তারপর নুডুলস মসলা দিয়ে আরো একটু নেড়েচেড়ে ব্যাস তৈরি হয়ে গেল আমার সবজি নুডুলস।

IMG20240304192026.jpg

এখন একটি বাটিতে উঠিয়ে টমেটো সসের সঙ্গে পরিবেশন করি।খেতে কিন্তু খুবই মজার হয়েছিল।আশা করছি রেসিপিটি আপনাদের ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 5 months ago 

বাবুকে যখন নুডুলস বানিয়ে দেয় তখন ওকে স্যুপ নুডুলসটাই বানিয়ে দেই। তবে আমরা যখন বাসার সবাই খাই তখন আমি এভাবে বিভিন্ন সবজি দিয়ে নুডুলস রান্না করি। আমার কাছে খেতে বেশ ভালো লাগে। সবজি নুডুলস এর দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আমার মেয়েকে যখন রান্না করে দেই ওকে বেশিরভাগ স্যুপ নুডুলসই দেওয়া হয়। কিন্তু মাঝে মাঝে এরকম খেতে চায়।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবজি নুডুলস খেতে ভীষণ ভালো লাগে। আপনি বরাবরের মতোই বেশ সুন্দর করে প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন কিন্তু ছবিগুলো অস্পষ্ট ছিল খুব একটা ক্লিয়ার ভাবে আসে নাই,আপনার জন শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া ছবি গুলো তো যথেষ্ট ক্লিয়ার।আপনার দেখতে মনে হয় সমস্যা হয়েছে। যাই হোক আপনার সবজি নুডুলস ভালো লাগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আগে বলতেন চলে আসতাম। আমি সবজি নুডুলস খেতে সবচেয়ে বেশি পছন্দ করি। এভাবে সবজি দিয়ে নুডুলস খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার নুডুলস দেখে লোভ সামলাতে পারছি না। আমার ছেলেও এভাবে নুডুলস খেতে খুব পছন্দ করে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনিও এভাবে নুডুলস খেতে পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো ।কোন সমস্যা নেই চলে আসেন আবার নতুন করে রান্না করবো ।ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবজি নুডলস আমার অনেক পছন্দের। আপনি আমার পছন্দের একটা রেসিপি শেয়ার করেছেন। নুডলস কম বেশি সবাই খেতে পছন্দ করে।বিশেষ করে বাচ্চাদের এটা অনেক ফ্যাভারেট খাবার। আপনি ধাপ গুলোও সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া বাচ্চারা নুডুলস অনেক বেশি পছন্দ করে এবং বড়রা অনেক সময় পছন্দ করে। এভাবে রান্না করলে খেতে বেশ মজার হয় ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নুডুলস আমার খুব পছন্দের। বিকেলের নাস্তা বা টিফিনে গরম গরম নুডুলস খাওয়ার মজাই আলাদা। এরকম বিভিন্ন রকম সবজি দিলে খেতে আরও বেশি মজা হয়। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। মজাদার ও পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু এটি খেতে বেশ মজার হয়েছিল। আপনার কাছেও ভালো লাগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বিকালের নাস্তা রেসিপিতে সবজি নুডুলস থাকলে খেতে খুবই মজাদার হয়। আমি নুডুলস খেতে খুবই পছন্দ করে। বিকেলবেলা তাই মাঝেমধ্যে তৈরি করি। আপনার রেসিপি দেখে খাওয়ার ইচ্ছা হলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনিও বিকেলবেলায় মাঝে মাঝেই নুডুলস তৈরি করেন এবং খেতেও ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নুডুলস আমার অনেক প্রিয় একটি খাবার। আপনার তৈরি রেসিপি দেখে খুব লোভ লাগছে। আর সবজি দিয়ে রান্না করাতে এটি আরো বেশি লোভনীয় লাগছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া সবজি দিয়ে রান্না করলে খেতেও যেমন সুস্বাদু হয় ।তেমনি পুষ্টিকরও হয় ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

টমেটোর সস দিয়ে এরকম সবজি লুডুলস খেতে আসনেই অনেক মজার। আপনার আজকের রেসিপি পোস্টটি বরাবরের মতই সুন্দর হয়েছে আপু। ধাপ গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন।ছবি গুলোও সুন্দর হয়েছে। বিকেলের নাস্তায় এরকম লুডুলস দারুণ উপাদেয়। রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু বিকেলের নাস্তায় এরকম সবজি নুডুলস খেতে কিন্তু বেশ ভালই লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবজি নুডুলস রান্নার রেসিপি আমার অনেক প্রিয় একটা রেসিপি। আমি এই রেসিপি অনেক বেশি পছন্দ করি এবং খেতে অনেক বেশি ভালো লাগে। এত সুন্দর একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

সবজি নুডুলস আপনার প্রিয় একটি রেসিপি জেনে বেশ ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার সব সময়ের জন্য বেশি পছন্দ এগ নুডুলস যখন ইচ্ছা দ্রুত বানিয়ে ফেলা যায় কোনো ঝামেলা ছাড়াই।আমার কাছে খুব ভাল লেগেছে আপনার করা রেসিপিটা প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ ভাইয়া এগ নুডুলস বানানো বেশি সোজা। যার কারণে সবসময় ওটাই বানানো হয় ।আর এগুলো মাঝে মাঝে করা হয়। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60970.82
ETH 2602.36
USDT 1.00
SBD 2.65