ভালোলাগা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।ফটোগ্রাফি করতে আমরা সবাই ভীষণ পছন্দ করি ।আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করে থাকি ।তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে ।চমৎকার সব সুন্দর সুন্দর ফুল ক্যামেরাবন্দি করে রাখতে সত্যি ভীষণ ভালো লাগে। এই তো কয়েকদিন আগে আমাদের শহরে বৃক্ষ মেলা শুরু হয়েছে ।আমিও একদিন গিয়েছিলাম মেলায়। যদিও প্রচন্ড গরম ছিল যার কারণে খুব বেশি সময় মেলায় থাকা সম্ভব হয়নি ।তবে তখন কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম ।সেই ফটোগ্রাফি এখন আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।

ভালোলাগা কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20240628181732.jpg

প্রথমেই যেই ফুলের ফটোগ্রাফিটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি। লাল কালারের এই জবা ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। এই ফুলগুলোকে থাই জবা ফুল বলে ।এই জবা ফুলের গাছগুলোর দাম দেশি জবা ফুলের তুলনায় একটু বেশি। তবে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল এই জবা ফুলের কালারটি।


IMG20240628181729.jpg

এটি আরো একটি জবা ফুলের গাছ ।এটি গোলাপি কালারের জবা ফুল। ইদানীং হরেক রকমের জবা ফুল দেখতে পাওয়া যায় ।যা দেখে সত্যিই ভীষণ ভালো লাগে ।আমার বাগানে যদিও একটি জবা ফুলের গাছ রয়েছে। সেটির কালার ডিপ মেরুন কালার। এই ফুলের কালার দুটি দেখতেও কিন্তু ভীষণ চমৎকার ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে।


IMG20240628180032.jpg

IMG20240628180030.jpg

এটি হচ্ছে সাদা জবা ফুলের গাছ। সাদা শুভ্রতার প্রতীক। সাদা যে কোনো ফুলই দেখতে ভীষণ চমৎকার ।সাদা জবা ফুল টি দেখতেও কিন্তু বেশ ভালো । তবে এটি হচ্ছে দেশি জবা ফুলের গাছ ।আগের যেই জবা ফুলের গাছ দুটি শেয়ার করেছি সে দুটি হচ্ছে থাই জবা ফুলের গাছ ।তবে দেশী জবা ফুল দেখতেও কিন্তু চমৎকার।


IMG20240628180052.jpg

এটি হচ্ছে হলুদ রঙের অলকানন্দা ফুল। অলকানন্দা আমার কাছে বেশ ভালই লাগে। যদিও আমার বাগানে এখন পর্যন্ত এই ফুলটি লাগানো হয়নি। কেননা যেসব ফুলের সুগন্ধি রয়েছে আমি সেই ফুল গাছ গুলোই আমার বাগানে লাগাতে বেশি পছন্দ করি ।যেহেতু এই ফুলের খুব একটা ঘ্রান নেই তাই এই ফুল এখনো আমার বাগানে লাগানো হয়নি। তবে এই ফুলগুলো দেখতে কিন্তু ভীষণ চমৎকার।


IMG20240628175301.jpg

IMG20240628175319.jpg

এ দুটি ফুল সম্ভবত অলকানন্দা ফুলেরই ভিন্ন কালার। যদিও আমার জানা নেই। তবে ফুলগুলো দেখে অলকানন্দা ফুলের মতোই লেগেছিল। কালারটি বেশ আনকমন ছিল ।দেখতেও বেশ ভালো লাগছিল।


IMG20240628182321.jpg

এটি হলুদ কালারের থাই অলকানন্দা ফুল ।দেখতে ভীষণ চমৎকার ।আমার কাছে তো দারুন লেগেছে এই ফুলের কালার। আসলে বৃক্ষ মেলায় গেলে রংবেরঙের বিভিন্ন রকমের ফুল দেখতে পাওয়া যায় ।যা দেখে মাথা নষ্ট হওয়ার মত ।আমার তো দেখে মনে হয় যে সবগুলো ফুল গাছ কিনে নিয়ে আসি ।


IMG20240628182332.jpg

IMG20240628182333.jpg

এটি গোলাপি কালারের আরো একটি চমৎকার অলকানন্দা ফুল । অলকানন্দা ফুলও কিন্তু বিভিন্ন কালারের হয়ে থাকে এবং প্রত্যেকটি কালারই দেখতে অসম্ভব সুন্দর ।আমি বেশ কিছু কালারের অলকানন্দা ফুল এ পর্যন্ত দেখেছি। যেগুলো দেখে মুগ্ধ হয়েছি। সত্যি ফুলগুলো দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। আর বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি ক্যামেরায় ধারণ করে মোবাইলে রেখে দিতেও ভালো লাগে। আর আপনাদের সঙ্গে শেয়ার করতে তার থেকেও বেশি ভালো লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা আফরোজ সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 3 days ago 

আপু আপনি বৃক্ষ মেলায় ঘুরতে গিয়ে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। জবা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। অলকানন্দা ফুলের হলুদ কালার দেখেছি কিন্তু আজ আপনার পোস্টের মাধ্যমে গোলাপি কালার ও দেখতে পেলাম। আপনার ফটোগ্রাফি করা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু এত চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 days ago 

হ্যাঁ আপু অলকানন্দা ফুল হলুদ কালার টাই বেশি দেখা যায় ।এই কালারটা বেশ আনকমন লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 days ago 

খুব সুন্দর ফটোগ্রাফি নিলেন আপু আপনি বৃক্ষ মেলা থেকে। অতিরিক্ত গরম হলে আসলে কোন জায়গায় ভালো লাগেনা। কারণ ঠান্ডা পরিবেশের মধ্যে যতক্ষণ থাকা যায় গরম পরিবেশে ততক্ষণ সময় দেওয়া যায় না। সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিলেন মেলা থেকে। জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে।

 2 days ago 

জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 days ago 

বর্ষাকালে আমাদের এলাকায়তেও বিভিন্ন ধরনের বৃক্ষ মেলার আয়োজন করা হয় তবে এখন পর্যন্ত আমাদের এলাকায় বৃক্ষ মেলা অনুষ্ঠিত হয়নি। তবে বৃক্ষ মেলা অনুষ্ঠিত হলে অবশ্যই সেখান থেকে গাছ এনে বাসার বাগানে লাগাই আমি। তবে আপনার আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল, বিশেষ করে সাদা জবা ফুল আমার অনেক পছন্দের।

 2 days ago 

আমিও প্রতিবছর বৃক্ষ মেলা থেকে বেশ কিছু গাছ এনে লাগিয়ে থাকি। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 days ago 

আপনি বৃক্ষ মেলা থেকে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করে সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে সুন্দর লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 days ago 

আপনার ভালো লাগার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছেও বেশ ভালো লাগলো আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো। আর যে কোনো ফুল সব সময়ই সুন্দর। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 days ago 

হ্যাঁ আপু ঠিকই বলেছেন যে কোন ফুল সবসময়ই সুন্দর ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 days ago 

আপু আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক বেশি ভালো লাগলো। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপি রঙের জবা ফুল আর সাদা রঙের জবা ফুল। আমি জবা ফুল ভীষণ পছন্দ করি। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 days ago 

ভাইয়া আপনি জবা ফুল ভীষণ পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 days ago 

ফটোগ্রাফি পোস্ট সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে।
আপনার পোষ্টের মাধ্যমে বেশ কিছু সৌন্দর্য একত্রে উপভোগ করতে পারলাম।
বিশেষ করে জবা ফুল এবং শেষের দুটি ফুল সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 days ago 

জবা ফুল এবং শেষের দুটি ফুল আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগল। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 days ago 

ভালো লাগার মত কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন আপু। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ধারণ করতে সক্ষম হয়েছেন। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 days ago 

ভাইয়া আপনার কাছে জবা ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 2 days ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগছে আপু প্রতিটা ফুলের ছবি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে সাদা জবাব ফুলের সৌন্দর্যটা সবচেয়ে আকর্ষণীয় মনে হয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 days ago 

হ্যাঁ ভাইয়া জবা ফুলের সৌন্দর্য সত্যি মুগ্ধ করার মত ।আপনার কাছেও ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

আপু খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।এইরকম ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে।আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর ভাবে বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 days ago 

হ্যাঁ ভাইয়া ঠিকই বলেছেন ফুলের ফটোগ্রাফি দেখলে সত্যিই ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58867.32
ETH 3223.11
USDT 1.00
SBD 2.30