রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি নতুন ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি । আবারও আপনাদের জন্য রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করলাম ।রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের নতুন নতুন জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। যখনই সময় পাই তখনই রঙিন কাগজ গুলো নিয়ে বসে যাই, নতুন কিছু তৈরি করতে ।যদিও একটু সময় বেশি লাগে তারপরেও যখন নতুন কিছু তৈরি হয়ে যায় তখন আনন্দের সীমা থাকে না ।বেশ ভালো লাগে দেখতে। আমার মেয়েও নতুন নতুন জিনিস পেয়ে বেশ খুশি হয় ।আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার পান্ডার অরিগামি টি ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি তৈরি।


রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি তৈরি



20220510_210515.jpg



  • রঙিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • পেনসিল

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220510_201631.jpg20220510_201859.jpg

প্রথমে একটি কাগজ গোল করে কেটে নেই।

ধাপ-২

20220510_201954.jpg20220510_202052.jpg

তারপর আরো একটি কাগজ গোল করে কেটে নেই।

ধাপ-৩

20220510_202844.jpg20220510_202208.jpg

একই কালারের আরো একটি কাগজ কেটে নেই ও আঠা লাগাই।

ধাপ-৪

20220510_202249.jpg20220510_203020.jpg

তারপর হলুদ কাগজের ওপর কাগজ দুটি লাগিয়ে দেই।

ধাপ-৫

20220510_203726.jpg20220510_203427.jpg

এখন অন্য একটি কাগজ কেটে মুখ বানিয়ে নেই ।তারপর কালো কালারের আরো তিনটি কাগজ কেটে নেই।

ধাপ-৬

20220510_203814.jpg20220510_204107.jpg

এখন কালো কালারের একটি কাগজ আঠা দিয়ে লাগিয়ে নাক বানিয়ে নেই।তারপর সাদা কালারের আরও দুটি কাগজ কেটে নেই।

ধাপ-৭

20220510_204301.jpg20220510_204432.jpg

তারপর এভাবে আঠা দিয়ে লাগিয়ে দেই।

ধাপ-৮

20220510_204709.jpg20220510_205105.jpg

তারপর আরো দুটি কাগজ কেটে আঠা দিয়ে লাগিয়ে কান বানিয়ে নেই।

ধাপ-৯

20220510_205149.jpg20220510_205152.jpg

তারপর হলুদ রঙের একটি কাগজ গোল করে কেটে মাঝখান থেকে কেটে নেই।

ধাপ-১০

20220510_210515.jpg

তারপর কানের উপরে লাগিয়ে দেই।ব্যাস এভাবেই হয়ে গেল আমার পান্ডার অরিগামি তৈরি ।আশা করছি আপনাদের কাছে আমার পান্ডার অরিগামি টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগে আজ দেখছি পান্ডার ছড়াছড়ি। এর আগে ঈশা দিদির পোস্ট দেখলাম উনি পান্ডার পেইন্টিং করেছেন। এবং আপনি করেছেন রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগ‍্যামী। আপনার তৈরি অরিগ‍্যামি টা ভালো হয়েছে আপু। সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা রঙিন কাগজের পান্ডা টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি রঙিন কাগজের যতার্থ ব্যবহার করেছেন। আপনার তৈরি করা পান্ডার অরিগামি দেখতে খুব সুন্দর লাগছে। আপনার সৃজনশীল মনোভাবের জন্য এতো সুন্দর প্রজেক্ট তৈরি করা সম্ভব হইছে। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

নতুন কিছু তৈরি করার মাঝে অনেক বেশি আনন্দ আছে। আপু আপনি আপনার দক্ষতায় রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনার এই কাজটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া ।সব সময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্য গুলো নিয়ে পাশে থাকবেন।ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি অসাধারণ হয়েছে। দেখতে খুবই কিউট লাগছে। ধাপগুলো আপনি খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো। আমার তৈরি করা পান্ডা টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব অসাধারণ একটি পান্ডার অরিগামি তৈরি করেছেন। আমার কাছে পান্ডা টি দেখতে খুবই অসাধারণ লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। সুন্দর মন্তব্যগুলি পেলে কাজের উৎসাহ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে পান্ডার অরিগামি তৈরি করেছেন। প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।সবসময় ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি দেখতে বেশ চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ভালো থাকবেন।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি পান্ডার অরিগামি তৈরি করেছেন গোল গোল চোখ দুটি যেন পান্ডার অরিগামির সৌন্দর্য বাড়িয়ে তুলেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আমার তৈরি করা পান্ডার চোখদুটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল।এভাবেই পাশে থাকবেন ।ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছ থেকে প্রায় রঙিন কাগজ দিয়ে নিত্য নতুন অনেক কিছুই দেখতে পায়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে পান্ডার অরিগামি তৈরি করেছেন। এবং আমাদের মাথায় খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আপনি যে আমার পোস্টগুলো দেখেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি চমৎকার একটি পান্ডার অরিগামি তৈরি করেছে আপু। যা দেখে সত্যিই অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি অরিগামি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার পান্ডা টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59048.85
ETH 2984.06
USDT 1.00
SBD 3.71