(পেনসিল আর্ট)গাছের নীচে বসে একটি মেয়ে বই পড়ছে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি পেন্সিল আর্ট নিয়ে এসেছি । আমার আজকের আর্টটি হচ্ছে একটি মেয়ে গাছের নিচে বসে বই পড়ছে । এই আর্ট টি করতে আমার কাছে বেশ ভালো লেগেছে । আসলে পেন্সিল আর্ট গুলো করতে বেশ ভালই লাগে । তবে এই আর্ট গুলো করতে অনেকটা সময়ের প্রয়োজন হয় , এই জন্য এই আর্ট গুলো নিয়ে খুব একটা বসা হয় না । তারপরেও মাঝে মাঝে যখন সময় পাই তখন এগুলো নিয়ে বসি । এই আর্ট গুলো কমপ্লিট হয়ে যাবার পর দেখতে বেশ চমৎকার লাগে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের পেন্সিল আর্ট গাছের নীচে একটি মেয়ে বসে বই পড়ছে।

গাছের নীচে বসে একটি মেয়ে বই পড়ছে



20221005_222754.jpg



  • পেনসিল
  • রাবার
  • কটন বাড

20221005_212635.jpg

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20221005_212711.jpg

প্রথমে একটি গাছের কিছু অংশ এঁকে নেই।

ধাপ-২

20221005_212950.jpg

তারপর পুরো গাছটি এঁকে নেই ।

ধাপ-৩

20221005_213151.jpg

তারপর একটি মেয়ের মাথা এঁকে নেই।

ধাপ-৪

20221005_213729.jpg

তারপর মেয়েটির হাতের কিছু অংশ এঁকে নেই ।

ধাপ-৫

20221005_213949.jpg

তারপর মেয়েটির হাতে একটি বই এঁকে নেই ।

ধাপ-৬

20221005_215422.jpg

তারপর মেয়েটির চুলগুলো ও পায়ের দিকের কিছু অংশ এঁকে নেই ।

ধাপ-৭

20221005_215802.jpg

তারপর পেন্সিল দিয়ে গাঢ় করে এঁকে নেই ।

ধাপ-৮

20221005_220114.jpg

তারপর গাছটির ভেতরের অংশ পেন্সিল দিয়ে এঁকে নেই।

ধাপ-৯

20221005_220455.jpg

তারপর কটন বাড দিয়ে মুছে নেই ।

ধাপ-১০

20221005_220637.jpg

ধাপ-১১

20221005_220637.jpg

পর বই ও হাতের অংশ পেন্সিল দিয়ে গাড় করে এঁকে নেই ।

ধাপ-১২

20221005_221346.jpg

ধাপ-১৩

20221005_221359.jpg

সম্পূর্ণ চিত্রটি পেন্সিল দিয়ে গাঢ় করে এঁকে নেই । তারপরে কটন বাড দিয়ে মুছে দেই ।

ধাপ-১৪

20221005_222749.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল একটি পেনসিল আর্ট ।এখন নীচে আমার সিগনেচার দিয়ে দেই । আশা করছি আপনাদের কাছে আমার আর্টটি ভালো লেগেছে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি পেন্সিল আর্ট গুলো করতে বেশ ভালই লাগে। আমিও আগে পেন্সিল আর্ট করতাম। গাছের নিচে বসে থাকা একটি মেয়ে বই পড়ছে পেন্সিল আর্ট দেখতে খুবই চমৎকার ছিল আপু। সত্যি বলতে আর্ট তৈরি করা শেষ না হওয়া পর্যন্ত আর্ট দেখতে ভালো লাগে না আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পেন্সিল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেনসিল আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । ভাল থাকবেন ।

 2 years ago 
গাছের নিচে বসে একটি মেয়ে বই পড়ছে আর্ট দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে পদে পদে আমাদেরকে দেখেছেন যে কিভাবে আপনি, আপনার এই আর্ট করা টি সম্পূর্ণ করেছেন। সব মিলিয়ে অনেক সুন্দর হয়েছে আপু আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য । সব সময় ভালো থাকবেন আর সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি । ভাল থাকবেন ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন পেন্সিল দিয়ে আর্ট করতে গেলে অনেক সময়ের প্রয়োজন। আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ছবি একেছেন। ছবিতে একটি মেয়ে গাছের মধ্যে হেলান দিয়ে বসে বই পড়ছে। চিত্রের থিম আমার খুব ভাল লেগেছে। অনেকগুলো ধাপ দেখিয়ে আপনি চিত্রটি অংকন করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার আর্টটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো । আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

গাছের নিচে বসে একটি মেয়ে বই পরছে সেই সুন্দর মুহূর্তের অসাধারন একটি ফটোগ্রাফি করেছেন আপনি আপু সুন্দর হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগলো। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি । ধন্যবাদ ।

 2 years ago 

গাছের নিচে বসে থেকে একটি মেয়ে বই পড়ছে এই চিত্রটি অঙ্কন দেখতে আমার খুবই ভালো লাগলো। সত্যিই অসাধারণ চিত্র অঙ্কন করেছেন। পেন্সিল দিয়ে এত সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে যায়।

 2 years ago 

আপনি আমার আর্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগছে । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল । ভালো থাকবেন ।

 2 years ago 

প্রথমে মনে হচ্ছিল মেয়েটি চুল দিয়ে মুখ ঢেকে রেখেছে। পরে বুঝতে পারছি মেয়েটি বই পড়ছে। তাই তার মুখমণ্ডল দেখা যাচ্ছে না। পেন্সিল দিয়ে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপু। ভালো ছিল আর্টটি।

 2 years ago 

ভাইয়া অবশেষে যে আপনি বুঝতে পেরেছেন মেয়েটি বই পড়ছে জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ।

 2 years ago 

আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। পেন্সিল দিয়ে এত সুন্দর চিত্র অঙ্কন করেছেন। সত্যিই এই মেয়েটির বই নিয়ে বসে থাকার চিত্রাঙ্কন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার কাছে আমার এই চিত্র অংকনটি সত্যি বেশ ভালো লেগেছে জেনে অসম্ভব ভালো লাগল । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল । সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই পেন্সিল আর্টগুলোতে ফিনিশিং দিতে অনেক সময় লেগে যায়। তারপরও আপনাকে দেখি মাঝেমধ্যে খুব সুন্দর সুন্দর কিছু পেন্সিল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করেন। যা দেখতে খুবই ভালো লাগে। যেমন আজকের বই পড়া মেয়েটির পেন্সিল আর্টটি খুবই সুন্দর হয়েছে। অনেক সময় নিয়ে করেছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

হ্যাঁ আপু এটি করতে বেশ সময় লেগেছে । আর আপনার কাছে আমার আর্ট গুলো ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো । ভালো থাকবেন সব সময় ।

 2 years ago 

সত্যি আর্ট এমন একটি জিনিস যা না করলে ভালো থাকতে দেয় না ৷ আপনার যে কিভাবে এতো সুন্দর আর্ট পারেন৷আমি তো অনেক বার চেষ্টা করেছি ৷ কিন্তু তেমন হয় না ৷
যা হোক আপনার বানানো গাছের নীচে বসে একটি মেয়ে বই পড়ছে৷ সত্যি অনেক সুন্দর লাগছে ৷

 2 years ago 

ভাইয়া একবার না হলেও আরেকবার চেষ্টা করে দেখবেন নিশ্চয়ই হয়ে যাবে । এই আর্ট গুলো করতে বেশ ভালো লাগে তবে সময়ও একটু বেশি লাগে ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

পেন্সিল আর্ট গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। গাছের নিচে বসে মেয়েটির বই পড়ার আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ঠিকই বলেছেন আপনি পেন্সিল আর্ট গুলো করতে অনেক সময় লেগে যায়। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গাছের নিচে বসে মেয়েটির বই পড়ার আর্টটি আপনার কাছে ভালো লাগলো জেনে সত্যি ভীষণ ভালো লাগছে । সব সময় এভাবেই পাশে থাকবেন আশা করছি । ভালো থাকবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66