মুগ্ধ করা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আমি আপনাদের সামনে কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি । ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে । একটা সময় ছিল যখন শুধু নিজের ফটোগ্রাফি করতাম । এখন কতদিন হয়েছে নিজের কোন ছবি তুলি না তাই মনে নেই ।এখন যখনই যেখানেই যাই সেখানেই ফটোগ্রাফি করি প্রকৃতি, ফুল ,ফলের । ফটোগ্রাফি করা একটা ভালো লাগার বিষয় হয়ে দাঁড়িয়েছে । তবে আমার কাছে সব থেকে বেশি ফুলের ফটোগ্রাফি করতে ভালো লাগে । ফুল ভিশন প্রিয় আমার । এই জন্য ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে ।তাই তো আজ আমি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো ।



মুগ্ধ করা কিছু ফুলের ফটোগ্রাফি


20230524_104909.jpg

20230524_104916.jpg

কমলা কালারের দেখতে চমৎকার এই ফুলটি । জানিনা এই ফুলটির নাম কি ? তবে পাতাগুলো কচু গাছের পাতার মতো দেখতে । বেশ ভালো লেগেছিল আমার কাছে । এই ছবিটি আমি আমার নানু বাড়িতে গিয়ে তুলেছিলাম । নানু বাড়িতে দেখলাম এই ফুলের গাছটি লাগানো , বেশ ফুলে ফুলে ভরে আছে গাছটি ।দেখতে খুবই চমৎকার লাগছিল । আপনারা কেউ এই ফুলের নাম জানলে কমেন্টে জানাতে পারেন ।


20230524_104752.jpg

20230524_104749.jpg

20230524_104745.jpg

এটি হচ্ছে চমৎকার সাদা কালারের জবা ফুল । সাদা কালারের জবা ফুল দেখতে ভীষণ ভালো লাগে ।শুভ্রতার প্রতীক সাদা । এই সাদা ফুল গুলো দেখলে সত্যিই কেমন যেন একটা অনুভূতি জাগে মনে । এই ফুলটিও আমি আমার নানু বাড়িতে যেয়ে তুলেছিলাম । নানু বাড়ির পাশের বাড়িতে দেখলাম এই ফুলের গাছটি ফুলে ফুলে ভরে আছে । তাই তো ফটোগ্রাফি করে আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।


20230524_104946.jpg

20230524_104934.jpg

এই ফুলটির নামও আমার জানা নেই । তবে চমৎকার সাদা কালারের ছোট ছোট ফুল । গাছ ভরতি ফুলে ফুলে ভরে থাকে দেখতে অসম্ভব ভালো লাগে । এটিও আমার নানু বাড়ির বাগানের ফুল ।


20230423_142332.jpg

এই ফুলটি হচ্ছে করমচা ফলের ফুল । করম চা ফলের ফুলগুলো যে এত চমৎকার হয় আমার জানা ছিল না । প্রথমে আমি ফুল গুলো দেখে সত্যি অবাক হয়েছিলাম । সাদা ছোট ছোট এত সুন্দর ফুল এর আগে কখনো দেখিনি । এবারই প্রথম দেখলাম । এটিও আমার নানু বাড়ি থেকে তোলা ।


20230430_145056.jpg

এই ফুলটি আপনারা হয়তো সবাই চিনেন । এটি হচ্ছে চমৎকার কালারের কাঠগোলাপ । এটি আমার বাগানের ফোটা ফুল । এ বছরই ফুটেছিল ফুলগুলো ।ভীষণ ভালো লাগে আমার এই ফুলগুলো ।


20230105_172252.jpg

20230105_172249.jpg

এই ফুল গুলোর নাম আমার জানা নেই । তবে হলুদ কালারের ফুল গুলো দেখতে বেশ সুন্দর । বেশ কিছুদিন আগে আমি নার্সারিতে গিয়েছিলাম তখন এই ফুলগুলো আমাকে মুগ্ধ করেছিল । তাই তো কিছু ফটোগ্রাফি করেছিলাম । আর সেগুলোই আপনাদের সঙ্গে শেয়ার করলাম । আশা করছি আপনাদের আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে ।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আপু চমৎকার কিছু জানা অজানা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাদা জবা দেখতে এত ভালো লেগেছে বুঝাতে পারবো না। এছাড়া বাকি ফুলগুলো খুব সুন্দর। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু সাদা জবা ফুলটি সামনাসামনি দেখতেও ভীষণ চমৎকার। আমিও দেখে মুগ্ধ হয়েছিলাম ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনার মত আমার কাছেও সবচেয়ে ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে আপু। অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার পোস্টের মাধ্যমে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার কাছে প্রথম দুটি ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 last year 

আপু আপনার কাছে প্রথম ফুলের ফটোগ্রাফি দুটি ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

নাম না জানা ফুলটির নাম হল কলাবতী। এই কলাবতী ফুল দেখতে অনেক সুন্দর। সত্যি আপু একটা সময় নিজের ছবি তুলতেই আমরা ব্যস্ত থাকতাম। কিন্তু এখন প্রকৃতি, ফুল, ফল এসবের ছবি তুলতে বেশি ভালো লাগে। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু নাম না জানা ফুলের নামটি জানানোর জন্য । আপনি বলার পর এখন ফুলের নামটি মনে পড়েছে । সত্যি ফুলটি দেখতে বেশ চমৎকার । ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সাধারণের জবা ফুলের ফটোগ্রাফি এবং কাঠ গোলাপের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

জবা ফুল এবং কাঠগোলাপ দুটোই চমৎকার ফুল। এ দুটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

এখন কিন্তু বর্ষাকালে ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগবে কারণ বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুন লাগে। আপনি তো দেখছি ফুলের ফটোগ্রাফি করতে ভালোবাসেন। তাই তো খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখার সুযোগ হলো। অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি দেখতে সত্যি চমৎকার লাগে। কিন্তু বৃষ্টিই তো হয় না বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি কই পাবো ।যাই হোক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব সুন্দর মুগ্ধ করা কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে সবগুলো ফুল দারুন লেগেছে। তবে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশ ভালো লেগেছে ‌। কাঠ গোলাপ ফুল আমার খুবই পছন্দ। মুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

কাঠগোলাপ ফুলটি আমার কাছেও ভীষণ ভালো লাগে । তাই তো আমার বাগানে এই গাছটি নিয়ে এসেছি । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনি কিন্তু খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সম্পূর্ণ ভিন্ন রকম হয়েছে। সত্যি বলতে ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালোই লাগলো। আপনার প্রথম ফটোগ্রাফিটি এবং জবা ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগলো আমার কাছে। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করা এখন একটা নেশার মতো হয়ে গিয়েছে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

সাদা তার মতোন ফুল গুলো হচ্ছে টগর ফুল। ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। টগর এবং কাঠগড়া ফুলের ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে। এত চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌‌।

 last year 

সাদা ফুল গুলোর নাম ভাইয়া টগর না কারণ টগর ফুল আমি চিনি । সেটি আমার বাগানে আছে। এই ফুলটির নাম অন্য কিছু হবে। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপু ফটোগ্রাফি করা আসলেই একটি ভালো লাগার বিষয় হয়েছে। আমার কাছেও ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনি আসলেই মুগ্ধ করা কিছু ফুলের ফটোগ্রাফি দিয়েছেন। করমচা ফুল এর আগে কখনো দেখিনি প্রথম দেখলাম। আর কাঠ গোলাপ ফুল আমার কাছেও সবসময়ই ভালো লাগে। আপনার কাঠগোলাপ গাছটা কি আছে এখনো ফুল ধরে ঠিকমতো?

 last year 

হ্যাঁ আপু প্রতিবছর এই সময় কাঠগোলাপ গাছে একবারই ফুল আসে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আসলে এই ব্লগে জয়েন করার পর ফটোগ্রাফি একটা শখের পরিণত হয়েছে। তাছাড়া ফুলই দেখলে তো কথাই নেই। আপনার প্রথম ফুলটির নাম আমারও জানা নেই। কিন্তু ফুলটি অনেক পরিচিত। তাছাড়া সাদা ফুলগুলো আমার বাসায় আছে নাম ঠিক আমিও জানি না বিশেষ করে ফুলের নাম আমিই কম জানি। কাঠ গোলাপ ফুল গুলো দেখতে খুব ভালো লাগছে। আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

আপু অনেক ফুলের নাম আমি জানি। কিন্তু এই ফুলটার নাম আমার জানা নেই ।যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31