বৃক্ষ মেলার কিছু ক্যাকটাসের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা বেশ কিছুদিন আগে আমাদের শহরে বৃক্ষ মেলা হয়েছিল । আর আমি সেখানে গিয়েছিলাম কিছু গাছ কেনার জন্য । সেখানে বেশ কয়েক রকমের গাছ ছিল । ফুলের গাছ, ফলের গাছ, ক্যাকটাস গাছ, ঝাউ গাছ আরো বিভিন্ন ধরনের গাছ । তার মধ্যে আজ আমি আপনাদের সঙ্গে কিছু ক্যাকটাস গাছের ফটোগ্রাফি শেয়ার করব । আসলে ক্যাকটাস গাছগুলো দেখতে আমার কাছে বেশ ভালই লাগে । তবে এই ক্যাকটাস গুলোর প্রচুর দাম ।তবে এই গাছগুলো সাজিয়ে রাখলে দেখতে বেশ ভাল লাগে । যদিও এবারের বৃক্ষ মেলা থেকে আমার ক্যাকটাস গাছ কেনা হয়নি । তার পরেও ফটোগ্রাফি করতে কিন্তু ভুলিনি আপনাদের সঙ্গে শেয়ার করতে হবে যে। আজ আমি সেই ক্যাকটাসের কিছু ফটোগ্রাফিই আপনাদের সঙ্গে শেয়ার করছি । আশা করছি আপনাদের ভালো লাগবে । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন বৃক্ষমেলার কিছু ক্যাকটাস দেখে আসি।



বৃক্ষ মেলার কিছু ক্যাকটাসের ফটোগ্রাফি


IMG20230723175509.jpg

IMG20230723175513.jpg

এই ক্যাকটাস গাছটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে । এর আগে আমি কখনো এ ধরনের ক্যাকটাস গাছ দেখিনি । এই ক্যাকটাসের গা ভর্তি কাঁটা তবে উপরের অংশটা যেন চাদর দিয়ে মোড়ানো। এমন একটি ক্যাকটাস গাছ চমৎকার দেখতে । পুরা মাকড়সার জালের মত ক্যাকটাস গাছটি জড়িয়ে আছে ,প্রাকৃতিক ভাবেই এটি তৈরি ।বেশ ভালো লাগলো দেখে।

IMG20230723180047.jpg

এটিও আরও একটি ক্যাকটাস গাছ । তবে এখানে একটি ক্যাকটাস গাছ নাকি অনেকগুলো ভেঙে ভেঙে গোল করে লাগানো বুঝতে পারলাম না । যাই হোক দেখে বেশ ভালো লেগেছিল।

IMG20230723175524.jpg

IMG20230723175519.jpg

এখানেও বেশ কয়েক রকমের ক্যাকটাস রয়েছে ।তবে এদের মধ্যে একটির নাম স্টার ক্যাকটাস ।আসলে ক্যাকটাসের অনেক নাম রয়েছে। আমি ক্যাকটাসের তেমন ভালো নাম জানিনা।

IMG20230723180211.jpg

এখানে বেশ কয়েক আইটেমের ক্যাকটাস গাছ রয়েছে । একেকটা একেক রকমের সুন্দর। দেখে বেশ ভালো লাগলো।

IMG20230723180055~2.jpg

এখানে একই আইটেমের ক্যাকটাস আলাদা আলাদা ভাবে লাগানো ।

IMG20230723180213.jpg

IMG20230723175052.jpg

এখানেও হরেক রকমের ক্যাকটাস গাছ রয়েছে। তবে আমি বিভিন্ন দোকান থেকে এই ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছি । এক একটি দোকানে একেক রকমের ক্যাকটাস । তবে এখানে পিকেল নামের একটি ক্যাকটাস দেখলাম যার দাম সাড়ে তিনশো টাকা।

IMG20230723175115.jpg

IMG20230723175118.jpg

এই ক্যাকটাস গাছটিও চমৎকার দেখতে । গায়ে কেমন যেন সিট সিট দাগ যার জন্য দেখতে অনেক বেশি ভালো লাগছে । এ ধরনের ক্যাকটাস আগে দেখা হয়নি এবারই প্রথম দেখলাম । আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে । আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানাবেন।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আপনার এই পোষ্টের মাধ্যমে অনেক ধরনের ক্যাকটাস গাছ আজকে আমি দেখতে পেলাম আপু। এ কাজগুলো আমারও অনেক ভালো লাগে। আমিও চিন্তা করেছি এই গাছ বাড়িতে রোপন করব।

 last year 

হ্যাঁ ভাই এই গাছগুলো দেখতে বেশ ভালই লাগে ।আমার বাসায় বেশ কয়েকটি আছে ।আপনিও বাসায় লাগাতে পারেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বৃক্ষ মেলায় গিয়ে আপু দেখছি অনেক সুন্দর সুন্দর সব ক্যাকটাস গাছের ফটোগ্রাফি করেছেন। আসলেই আপু ক্যাকটাস গাছের অনেক বেশি অন্য সব গাছের দামের চেয়ে। তবে না কিনতে পারলে কি হলো আপনার পোস্টের মাধ্যমে তো দেখতে পেলাম। প্রতিটি গাছ দারুণ ছিলও আপু। অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ আপু ক্যাকটাস গাছ গুলো দেখতে বেশ ভালই লাগে ।আমার বাসায় কয়েকটি আছে । তাই এবার কেনা হয়নি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

খুব সুন্দর সুন্দর ক্যাকটাসের ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন রকম ক্যাকটাস দেখতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

হ্যা আপু আপনি ঠিকই বলেছেন বিভিন্ন ধরনের ক্যাকটাস দেখতে বেশ ভালই লাগে। আমার কাছেও বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বৃক্ষ মেলার দৃশ্যগুলি দেখতে আসলেই ভালো লাগে।আপনার তোলা ক্যাকটাস গাছের ছবিগুলো সুন্দর হয়েছে।চাদর দিয়ে মোড়ানো ক্যাকটাস গাছটি আমার কাছে ভালো লেগেছে।তাছাড়া ক্যাকটাসের মধ্যে বিভিন্ন ধরনের এলোভেরা গাছ ও দেখলাম ছবির মাধ্যমে।শেষ এলোভেরা গাছটিও সুন্দর ছিল, ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন বৃক্ষ মেলার বিভিন্ন ধরনের গাছ দেখতে বেশ ভালই লাগে । ক্যাকটাস গুলো দেখতে বেশ ভালো লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বৃক্ষ মেলায় গিয়ে খুব সুন্দর ক্যাকটাসের ফটোগ্রাফি করেছেন আপু।চমৎকার লাগলো।আমার কাছে ও ক্যাকটাসের গাছগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন এই ক্যাকটাসের দাম তুলনামূলক বেশীই হয়।তারপরে ও ভালো লাগার জন্য কেনা হয়।আপনি না কিনলেও ফটোগ্রাফি করে আমাদের দেখার সুযোগ করে দেয়ার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

হ্যাঁ আপু ক্যাকটাস গুলো দেখতে বেশ ভালো লাগে। আমার বাসায় কয়েকটি আছে। কিন্তু এবার আর কেনা হয়নি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

বৃক্ষ মেলা থেকে বেশ কিছু ক্যাকটাসের ফটোগ্রাফি করে এনেছেন এবং সেই সমস্ত ফটোগ্রাফি গুলো আজকের ব্লগের মধ্যে খুব সুন্দর ভাবে বর্ণনার সাথে উপস্থাপন করেছেন। বেশ ভালো লেগেছে আপু আপনার এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো।

 last year 

আসলে ক্যাকটাস গাছ গুলো দেখতে বেশ চমৎকার যার জন্য ফটোগ্রাফিও বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58027.38
ETH 2358.35
USDT 1.00
SBD 2.38