টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে হাজির হয়েছি । আমার আজকের রেসিপিটি হচ্ছে টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি রেসিপি । টমেটো ও ডিম দিয়ে এভাবে ভাজি করলে সেটি খেতে খুবই সুস্বাদু লাগে । গরম ভাতের সঙ্গে খেতে তো ভীষণ মজার। সঙ্গে একটু ধনিয়া পাতা দিলে এটি আরো বেশি সুস্বাদু হয়ে ওঠে । আজ আমি এটি প্রস্তুত করেছিলাম তাই ভাবলাম আপনাদের সঙ্গে রেসিপিটি শেয়ার করি । হয়তোবা আপনারা এই রেসিপিটি এর আগে নাও খেয়ে থাকতে পারেন । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি রেসিপি ।



টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি রেসিপি


20230121_134753.jpg




Polish_20230121_210518313.jpg



উপকরণপরিমান
টমেটো কুচি২ টি
ডিম১ টি
পেঁয়াজ কুচি৫ টি
কাঁচা মরিচ৫ টি
আদা বাটা১/২ চা চামচ
রসুন বাটা১/২ চা চামচ
হলুদ গুঁড়া১/২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১/২ চা চামচ
ধনিয়া গুঁড়া১/২ চা চামচ
জিরা গুঁড়া১/২ চা চামচ
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী


20230121_132532.jpg20230121_132555.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই। তারপর পেঁয়াজ কুচি একটু ভেজে নেই।

20230121_132911.jpg20230121_133005.jpg

তারপর আদা বাটা, রসুন বাটা ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

20230121_133035.jpg20230121_133053.jpg

তারপর লবণ দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে টমেটো কুচি দিয়ে দেই।

20230121_133105.jpg20230121_133436.jpg

তারপর টমেটো মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ কষিয়ে নেই।

20230121_133532.jpg20230121_134036.jpg

তারপর কাঁচা মরিচ দিয়ে আরো বেশ কিছুক্ষণ রান্না করি।

20230121_133754.jpg20230121_134053.jpg

তারপর একটা ডিম ভেঙ্গে সামান্য একটু লবণ দিয়ে ফেটে নেই। তারপর ওই টমেটোর মধ্যে ডিমটি দিয়ে দেই।

20230121_134116.jpg20230121_134433.jpg

তারপর ভালোমতো নেড়ে চেড়ে কিছুক্ষণ রান্না করি।

20230121_134457.jpg20230121_134512.jpg

তারপর একটু ধনিয়া পাতা ছিটিয়ে দিয়ে নেড়ে চেড়ে আরো কিছুক্ষণ রান্না করি।

20230121_134559.jpg20230121_134753.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি রেসিপি । এখন একটি বাটিতে বেড়ে গরম ভাতে সঙ্গে পরিবেশন করতে হবে । আশা করছি আপনাদের কাছে রেসিপিটি ভালো লেগেছে। একটা কথা খেতে কিন্তু খুবই সুস্বাদু হয়েছিল ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

এই রেসিপিটা আমার কাছে একেবারেই নতুন। ছবি দেখে তো খুবই ভালো লাগছে । মনে হচ্ছে খেতেও খুব একটা খারাপ হয়নি। বাসায় একদিন ট্রাই করে দেখতে হবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ ভালোই হয়েছিল । আপনি ও একদিন করে দেখতে পারেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

ডিম আমার খুবই প্রিয়। বিভিন্নভাবে ডিমের রেসিপি তৈরি করে খেয়েছি। মাঝে মাঝে চেষ্টা করি ভিন্নভাবে খাওয়ার জন্য। তবে টমেটো দিয়ে এবং ধনিয়া পাতা দিয়ে কখনো এভাবে ডিম রান্না করে খাওয়া হয়নি। আমার তো বেশ ভালো লেগেছে এই রেসিপি। গরম ভাতের সাথে খেতে সত্যি অনেক ভালো লাগবে। একদিন অবশ্যই ট্রাই করে দেখব আপু। সত্যি আপু আপনার হাতের রান্না জাস্ট অসাধারণ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । অবশ্যই একদিন এভাবে খেয়ে দেখবেন ভালোই লাগে কিন্তু । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

সত্যি আপু, এই রেসিপিটা গরম ভাতের সাথে খেতে সব থেকে বেশি ভালো লাগবে। ডিমের যেকোনো রেসিপি আমার ভীষণ পছন্দের। আর শীতকালে টমেটোর রেসিপি তো আরো বেশি ভালো লাগে। তবে আপনি ডিম এবং টমেটো দুইটাই ব্যবহার করে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলেন। তবে আপনার মতো করে কখনো খাওয়া হয়নি। ভাবছি আপনার মত তৈরি করব। কারন আমার দেখেই লোভ লেগে গেল।

 2 years ago 

হ্যাঁ আপু যেহেতু এভাবে কখনো খাওয়া হয়নি তাহলে অবশ্যই একবার এভাবে খেয়ে দেখবেন । খেতে কিন্তু বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

টমেটো ও ডিম ভাজির এই মজাদার রেসিপিটি তো কখনো খাওয়া হয়নি। খাবারটি মনে হচ্ছে খুবই টেস্টি লাগবে গরম গরম ভাত দিয়ে খেতে । এত সুন্দর রেসিপি কোথা থেকে শিখলেন আপু আমার তো দেখেই খেতে মন চাইছে। আমিও কিন্তু আপনার কাছ থেকে শিখে নিয়েছি। এখন টমেটোর সিজন এই টাইমে এটা একটা পারফেক্ট রেসিপি আমার কাছে মনে হল।

 2 years ago 

আপনি যেহেতু আপনি এই রেসিপিটি শিখে নিয়েছেন তাহলে অবশ্যই একদিন খেয়ে দেখবেন । বেশি বেশি মরিচ দিয়ে দিবেন দেখবেন খুবই সুস্বাদু লাগে খেতে ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

খুবই ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এভাবে টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি আগে কখনো খাইনি। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। আমি অবশ্যই বাসায় একদিন এভাবে ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি যেহেতু এটি কখনো খাননি তাহলে অবশ্যই একবার বাসায় ট্রাই করে দেখবেন । খেতে কিন্তু বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপু এভাবে টমেটো দিয়ে ডিম মিক্স করে ভাজি করলে খেতে অনেক ভালো লাগে।টমেটো দিয়ে ডিমের ঝুড়ি ভাজি করছেন দেখতে অসাধারণ হয়েছে।এই ধরনের টমেটো দিয়ে ডিমের ঝুড়ি ভাজি গরম ভাতের সাথে কিংবা রুটিও পারোটার সাথে খেতে অনেক ভালো লাগে।শীতকালে যেহেতু ফ্রেশ টমেটো পাওয়া যায় ডিম দিয়ে এভাবে ভাজি করলে অনেক ভালো হবে।অন্যদিকে স্বাস্থ্যের জন্য উপকার হবে।

 2 years ago 

হ্যাঁ আপু এখন টমেটো যেমন পাওয়া যায় তেমনি এভাবে ভাজি করে খেতেও ভীষণ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

টমেটো ও ডিমের ঝুড়ি ভাজি রেসিপি দেখেই তো খেতে লোভ লাগছে আপু।আমার তো ডিম অনেক পছন্দের খাবার। আপনার সুন্দর রেসিপিটি আমি কালই বাসায় ট্রাই করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু তাহলে তো অবশ্যই আপনি বাসায় ট্রাই করে দেখেছেন । কেমন লেগেছে জানাবেন ? ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপু বেশ মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ৷ যদিও এভাবে কখনো খাওয়া হয়নি ডিম ঝুড়ি দিয়ে টমেটো ভাজি ৷ তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই মজার এবং সুস্বাদু হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷ একদিন এভাবে চেষ্টা করতে হবে..

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অবশ্যই একদিন এভাবে চেষ্টা করে দেখবেন । খেতে কিন্তু বেশ ভালই হয়েছিল । ডিম আর টমেটো বলে কথা । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আলু দিয়ে ডিমের ঝুড়ি ভাজি অনেক খেয়েছি আপু তবে টমেটো দিয়ে এভাবে কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য।‌

 2 years ago 

আপু টমেটো দিয়ে যখন কখনো খাননি তাহলে অবশ্যই একবার খেয়ে দেখবেন । ভালো লাগবে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

ডিম যেভাবে রান্না করা হোক না কেন খেতে আমার কাছে খুবই ভালো লাগে ডিম আমার খুবই পছন্দের। তবে টমেটো দিয়ে এভাবে কখনো ডিমের ঝুড়ি ভাজি রেসিপি কখনো তৈরি করে খাওয়া হয়নি। দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে আমি একদিন তৈরি করে খেয়ে দেখব। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু অবশ্যই এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন । তাহলে বুঝতে পারবেন এটি খেতে বেশ ভালোই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67