একটি ফুলের পেন্সিল আর্ট ||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি আর্ট পোস্ট নিয়ে এসেছি। বিভিন্ন সময় বিভিন্ন ধরনের আর্ট করতে আমার বেশ ভালো লাগে ।আজ আমি একটি ফুলের পেন্সিল আর্ট করেছি ।আর্টগুলো করতে বেশ সময়ের প্রয়োজন হয় ।এখন রমজান মাস বিধায় হাতে সময় কিছুটা থাকলেও তেমন কোনো কিছু আঁকা হয়ে ওঠে না। তবুও কাল ইফতারির পড়ে এই আর্টটি করেছি। আজ আমি আমার আর্টটি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের আমার আর্টটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের আর্ট একটি ফুলের পেন্সিল আর্ট।


একটি ফুলের পেন্সিল আর্ট



20220406_222343.jpg





  • কাগজ
  • পেনসিল
  • রাবার
  • কাটার

অঙ্কনপ্রণালী



ধাপ-১

20220406_212007.jpg20220406_212316.jpg
প্রথমে একটি ফুল এঁকে নেই ও ফুলের নীচে একটি ডাল এঁকে নেই।

ধাপ-২

20220406_213052.jpg20220406_213407.jpg
তারপর আরো একটি ফুল ও ডাল এঁকে নেই।

ধাপ-৩

20220406_213827.jpg20220406_214331.jpg
তারপর আরো দুইটি ফুল এঁকে নেই।

ধাপ-৪

20220406_214835.jpg20220406_215411.jpg
তারপর উপরে ও নীচে পাতা এঁকে নেই।

ধাপ-৫

20220406_215608.jpg20220406_215917.jpg
তারপর পাতার ভিতরে দাগ টেনে নেই।

ধাপ-৬

20220406_220254.jpg20220406_220628.jpg

ধাপ-৭

20220406_222059.jpg

তারপর ফুল ও পাতার ভিতরে পেন্সিল দিয়ে এঁকে নেই।

ধাপ-৮

20220406_222144.jpg

তারপর আমার নামটি লিখে নেই। ব্যাস এভাবেই হয়ে গেল আমার একটি ফুলের পেন্সিল আর্ট। আশা করছি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ফুলের আর্ট করেছেন। আসলে রং করা আর গুলো দেখতে এক ধরনের সুন্দর দেখায়। আবার রং ছাড়া শুধুমাত্র পেন্সিল এর আর্ট গুলো দেখতে আরেক ধরনের সুন্দর। আমার কাছে আপনার আজকের আর্ট দেখে ভালো লাগলো। আপনি আপনার আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আজকের আর্ট টি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

পেন্সিল দিয়ে করা এই ফুলের আর্ট সত্যিই অনেক সুন্দর হয়েছে আপু। আমার কাছে তো খুব ভালো লেগেছে ।বিশেষ করে আপনি ফুল গুলো যেভাবে ধীরে ধীরে ফুটিয়ে তুলেছেন সেই ব্যাপারটাই আকর্ষণীয় হয়ে উঠেছে।অসংখ্য ধন্যবাদ এমন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আমার এই আর্ট টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

সত্যিই খুব ভাল ছিল, আশা করি সামনে আরও ভাল ভাল আর্ট আমাদের উপহার দিবেন ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি ফুল অংকন করেছেন। দেখে খুব ভালো লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে ফুল অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার পেন্সিল দিয়ে করা ফুলের আর্ট টি আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভাল লাগল। এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

অসাধারণ একটি ফুলের পেন্সিল স্কেচ করেছেন আপু। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। কারণ চিত্রটি দেখে বোঝাই যাচ্ছে অনেক নিখুঁতভাবে চিত্রটি অঙ্কন করেছেন। ফুলটি খুব সুন্দর করে আমাদের মাঝে ফুটে তুলেছেন। এছাড়া আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আমি ফুলটি ধীরে ধীরে আঁকার চেষ্টা করেছি ।আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি। ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই ফুলের চিত্রাংকন টি। আপনি অনেক অসাধারণ ফুলের চিত্র অঙ্কন করে আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের চিত্রাংকন আমাদের সঙ্গে শেয়ার করার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কাছে আমার ফুলের চিত্রাংকন টি ভালো লেগেছে জেনে সত্যিই খুবই ভালো লাগলো। এভাবে সুন্দর মন্তব্যগুলি নিয়ে পাশে থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটি ফুলের পেন্সিল আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার ফুলের আর্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

ফুলের পেন্সিল আর্ট শেয়ার করেছেন আপু। বাহ চমৎকার লাগল আমার কাছে। বেশ ভালোই উপস্থাপন করেছেন আপু। তবে ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আমার ফুল টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আমার কাছে বেশ ভালো লেগেছে। পেন্সিল দিয়ে আঁকা চিত্র অংকন গুলো আমার এমনিতেই খুব ভালো লাগে। কিন্তু যদি দুই একটা কালার ব্যবহার করতেন তাহলে দেখতে আরো আকর্ষণীয় হত। শুভকামনা ও ভালোবাসা রইল প্রিয় আপু আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন কালার করলে দেখতে আরো অনেক বেশি ভালো লাগতো ।পোস্ট করার পর আমারও তাই মনে হয়েছে ।ধন্যবাদ আপনাকে পরামর্শ দেওয়ার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।ভালো থাকবেন।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পেন্সিলের একটি ফুলের আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সঙ্গে এটা অঙ্কন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি ফুলের অঙ্কন শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুল আর্ট করেছেন। আপনার অঙ্কন করা ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফুলটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33